Logo
শিরোনাম

র‌্যাবের অভিযানে গণধর্ষণ মামলার আসামী কিশোর গ্রেফতার

প্রকাশিত:Sunday ০৪ December ২০২২ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


র‌্যাবের যৌথ অভিযানে গণধর্ষণ মামলার এক আসামী গ্রেফতার।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল ভরপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানা'র এবং র‌্যাব-৩, সিপিসি-১ এর স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ খাইরুল ইসলাম এর নেতৃত্বে রবিবার ৪ ডিসেম্বর দুপুর ২টারদিকে ঢাকা খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করে আত্নগোপনে থাকা গণধর্ষণ মামলার ২নং আসামী মোঃ রেজাউল করিম ওরফে রেজা (১৬), পিতা- মোঃ মজিবুর রহমান, সাং- মাগুড়া বটতলী, থানা-পাঁচবিবি জেলা-জয়পুরহাটকে গ্রেফতার করা হয়। 

র‌্যাব আরো জানায়, গত ১৪ অক্টোবর২২ ইং তারিখে সন্ধ্যা ৬ টারদিকে মামলার "ভিকটিম"কে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বটতলী বাজার হতে খাবারের আটা নিয়ে আসার পথে অভিযুক্ত মোঃ রেজাউল করিম ওরফে রেজা ভিকটিমকে পাশের ধানক্ষেতের ডিপ টিউবওয়েল এর ঘরে নিয়ে যায় এবং সাথে ১নং অভিযুক্ত মোঃ কামরুজ্জামান ও ৩নং অভিযুক্ত মোঃ জুয়েল রানা সেখানে উপস্থিত হয়। এরপর ১নং ও ২নং অভিযুক্ত ভিকটিমকে পালাক্রমে গণধর্ষণ করেন এবং ৩নং অভিযুক্ত তার স্মার্টফোনে তাদের ধর্ষণের ভিডিও ধারণ করে। ৩নং অভিযুক্ত মোঃ জুয়েল রানা তার মোবাইলে ধারণকৃত ভিডিও ভাইরাল করে দেওয়ার ভয় দেখিয়ে সেও ভিকটিমকে ধর্ষণ করেন। পরবর্তীতে ভিকটিমের পরিবার উক্ত ধর্ষক ৩ জনের বিরুদ্ধে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০, সংশোধনী/২০০৩, তৎসহ ২০১২ সালের পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। মামলা হওয়ার পর জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক এর নির্দেশে আসামী গ্রেফতারের জন্য তথ্য প্রযুক্তি ও লোকাল সোর্সের তথ্যের ভিত্তিতে অপরাধীর অবস্থান সনাক্ত করে র‌্যাব-৫ ও র‌্যাব-৩ এর যৌথ অপারেশন পরিচালনা করে ২নং অভিযুক্তকে ঢাকার খিলগাও থানার অন্তর্গত একটি খাবারের হোটেল হতে গ্রেফতার করতে সক্ষম হয়।


আরও খবর



র‌্যাবের অভিযান-ফেন্সিডিল সহ এক যুবক আটক

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্পের মাদক বিরোধী অভিযানে ৩০২ বোতল ফেন্সিডিল সহ মাদক কারবারি এক যুবক হাতেনাতে আটক।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব কাম্প থেকে প্রতিবেদক কে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের একটি চৌকশ অপারেশনাল দল কোম্পানি অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এর নেতৃত্বে মঙ্গলবার রাত পনে ৩ টারদিকে দিনাজপুর জেলার হাকিমপুর থানাধীন রিকাবি চকচকা এলাকায় অভিযান পরিচালনা করে ৩০২ বোতল ফেন্সিডিল সহ মাহফুজার রহমান ওরফে সাবু (৩৭) নামের এক মাদক কারবারী যুবককে হাতেনাতে আটক করা হয়।

আটককৃত মাদক কারবারী যুবক হলেন, দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার রিকাবি চকচকা গ্রামের মোঃ মতিয়ার রহমানের ছেলে মাহফুজার রহমান ওরফে সাবু।

র‌্যাব আরো জানায়, আটককৃত মাদক কারবারী জলেন (রিকাবী চকচোকা) এলাকার একজন বড় মাদক ব্যবসায়ী। ঘটনার সময় সে পার্বতীপুর সীমান্ত এলাকা থেকে ফেন্সিডিলের বড় চালান আনছে এবং ভোরে সেই মাদক ফেন্সিডিল খুচড়া পাটিদের মাঝে বিক্রি করা হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩ (জয়পুরহাট) এর একটি চৌকশ অপারেশন দল ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে ফেন্সিডিল সহ গ্রেফতার করেন।

এব্যাপারে নিকটস্থ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে বলেও নিশ্চিত করেছে র‌্যাব।


আরও খবর



ধামরাইয়ে দুই বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন (স্টাফ রিপোর্টার) :

ঢাকার ধামরাই উপজেলার জলসীন এলোকেশী উচ্চ বিদ্যালয় ও নওগাঁও আশরাফ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) ধামরাই উপজেলার জলসীন এলোকেশী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ধামরাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু এর সভাপতিত্বে ৯৮তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আ’লীগের সভাপতি, ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব বেনজীর আহমদ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নান্নার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আলতাফ হোসেন মোল্লা।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এদিকে একই দিনে অপরএক বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান নওগাঁও আশরাফ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ধামরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোহাদ্দেছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, ঢাকা জেলা আ’লীগের সভাপতি, ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব বেনজীর আহমদ উদ্বোধক হিসেবে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ধামরাই পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম কবির মোল্লা।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, সানোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ খান লাল্টু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও স্ব-স্ব বিদ্যালয়ের সভাপতিগন।


আরও খবর



টানা ৭ দিন বায়ু দূষণের শীর্ষে ঢাকা

প্রকাশিত:Monday ৩০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

টানা সাতদিন বায়ু দূষণের শীর্ষে রাজধানী ঢাকা। যানবাহনের কালো ধোঁয়া ও উন্নয়ন কর্মকাণ্ডের ধুলায় ঢাকা পড়ছে রাজধানীর আকাশ। গাড়ির কালো ধোঁয়া নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেই। প্রকল্পে দূষণ কমানোর জন্য অর্থ বরাদ্দ থাকলেও নেই নিয়ন্ত্রণের চেষ্টা। এনিয়ে দুঃখ প্রকাশ করে বন ও পরিবেশমন্ত্রী আশ্বস্ত করলেন যে, দূষণ নিয়ন্ত্রণে কাজ চলছে।

কুয়াশাচ্ছন্ন রাজধানীর আকাশ। তবে আসলে এটি শীতের কুয়াশা নয়। বরং গাড়ির কালো ধোয়া ও ধুলার কারনেই আকাশে তৈরী হয়েছে কুয়াসার মতো আবরন।

কালো ধোয়া ছড়ানো গাড়ির চলাচলে আইনে নিষিদ্ধ হয়েছে অনেক আগেই। কিন্তু এখনও রাজধানীর গণপরিহনে কালো ধোয়ার দাপট। প্রতিদিন আইন শৃংখলা রক্ষাকারি বাহিনীর সামনেই রাস্তায় চলছে বায়ু দূষণকারি এসব পরিবহন।

বিএসটিআই মান অনুযায়ী দেশের গণপরিবহণ ও ট্রাকে ব্যবহৃত ডিজেলে সালফারের পরিমাণ থাকার কথা ৫০ পিপিএম। কিন্তু বাস্তবে তা দু’শ থেকে তিন’শ পিপিএম। বায়ু দূষণের অন্যতম উপাদান এই সালফার।

রাজধানী জুড়ে চলছে নানা রকম উন্নয়ন কর্মকাণ্ড। দূষণ রোধে প্রতিটি প্রকল্পেই আছে অর্থ বরাদ্দ। কিন্তু সেই অর্থ প্রকল্প সংশ্লিষ্টরা কতোটা ব্যয় করেন; তা নিয়েও নেই কোন নজরদারি। কিন্তু পরিণতিটা ভোগ করতে হচ্ছে নগরবাসিবে। বাতাসে ভাসা দূষিত সুক্ষ বা অতি সুক্ষ কণা রক্তের সাথে মিশে পৌছে যাচ্ছে মানুষের মস্তিকে। ফলাফল শ্বাস কষ্ট, উচ্চ রক্ত চাপ, কিডনী, বা হৃদরোগ।

আন্তর্জাতিক জরিপে টানা গেলো সাতদিন ধরে দেশের বায়ুর বিশ্বের সবচে দূষিত বলে উঠে আসছে। যা নিয়ে দু:খ প্রকাশ করে বন ও পরিবেশমন্ত্রী বলেছেন, বিভিন্ন প্রতিষ্ঠানকে নোটিশ দেয়া হয়েছে কিন্তু কাজ হচ্ছে না। এই অবস্থা থেকে বের হয়ে আসাকে কঠিন চ্যালেঞ্জ বলে স্বীকার করলেন মন্ত্রী। 


আরও খবর



সোনারগাঁয়ে মাসব্যাপী লোকজ মেলার উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

সোনারগাঁ প্রতিনিধি :


সড়ক পরিবহন, সেতু মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অসুস্থ রাজনীতি করতে করতে ফখরুল সাহেবরা নিজেরাই অসুস্থ হয়ে গেছে। আগামী নির্বাচন পর্যন্ত যারাই দেশে আন্দোলনের নামে জান মালের ক্ষতি ও বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের উপযুক্ত জবাব দেওয়া হবে। জঙ্গীবাদ সাম্প্রদায়িকতা সংস্কৃতি ও আমাদের শত্রু। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তি একত্রিত হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে রুখে দাঁড়ানোর আহবান জানিয়েছেন।


আজ বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোকজ উৎসব উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।


সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি'র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন,স্থানীয় সাংসদ ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা,ফাউন্ডেশনের পরিচালক এসএম রেজাউল করিম,সাবেক এমপি কায়সার হাসনাত,জেলা প্রশাসক মঞ্জুর হাফিজ প্রমূখ।


এবারের লোকজ মেলায় দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কারুশিল্পীদের প্রদর্শনী, লোক জীবন প্রদর্শনী, পুতুল নাচ, বায়স্কোপ, নাগর দোলা, গ্রামীন খেলা প্রদর্শন করা হবে। এ বছর কর্মরত কারুশিল্পীদের প্রদর্শনীর ৩২টি স্টল সহ ১০০টি স্টল রয়েছে। ফাউন্ডেশনের ভেতরে শিল্পাচার্য জয়নুল লোক ও কারুশিল্প যাদুঘর এবং লোক ও কারুশিল্প যাদুঘর। এ দুটি যাদুঘরে স্থান পেয়েছে প্রায় পাচঁ হাজার প্রাচীন লোক ও কারুশিল্প। লোক ও কারুশিল্প যাদুঘর এশিয়ার অন্যতম বৃহত্তম কারুশিল্প যাদুঘর। গ্রাম বাংলার ইতিহাস ও ঐতিহ্যের ধারক ও বাহক। 


এছাড়া এ বছর  মুন্সিগঞ্জ ও মৌলভী বাজারের শীতল পাটি, মাগুরা ও ঝিনাইদহের শোলা শিল্প, রাজশাহীর শখের হাড়ি ও মুখোশ। চট্টগ্রামের তালপাতার হাতপাখা, রংপুরের শতরঞ্জি, সোনারগাঁয়ের জামদানী, বগুড়ার লোকজ খেলনা, প্রতিদিন সন্ধ্যায় লোকজ মঞ্চে পালাগান, বাউল গান, জারিসারি গান, হাছন রাজার গান, গ্রামীন খেলা হা-ডু-ডু, কানামাছি খেলা অনুষ্ঠিত হবে।  যাদুঘরে রয়েছে গ্রামীন লোক জীবনের নানান উপাদান যেমন, কৃষক পরিবারের ঢেঁকিতে ধান ভানার দৃশ্য, লাঙ্গল কাধে মাঠে যাওয়া ও পালকিতে নববধুর আগমনের দৃশ্য পটচিত্র ও মুখোশ গ্যালারি নদী মাতৃক বাংলাদেশের সাম্পান আর বজরা সহ বৈচিত্রময় নৌকার মডেল। কাঠ খোদাইয়ের বিভিন্ন উপাদান পালকিতে জমিদার সহ গ্রাম বাংলার কারিগরদের নানা কারুশিল্প।


আগামী ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ মেলা। 


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




বাসচাপায় শিক্ষার্থী নাদিয়ার মৃত্যু

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

রাজধানীতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাদিয়া সুলতানাকে চাপা দেওয়া বাসের চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সকালে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের পুলিশের উপকমিশনার মো. আব্দুল আহাদ জানান, গ্রেপ্তার করা ভিক্টর পরিবহনের ওই বাসের চালক মো. লিটন ও সহকারী আবুল খায়েরের বাড়ি ভোলায়। এর আগে গতকালই এ ঘটনায় বাদী হয়ে ভাটারা থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেন নাদিয়ার বাবা জাহাঙ্গীর আলম। এই ঘটনায় ভিক্টর পরিবহনের বাসটি জব্দ রয়েছে। রোববার ক্লাস না থাকায় এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেলে করে বই কিনতে বসুন্ধরা যাচ্ছিলেন নাদিয়া । কুড়িল বিশ্বরোড এলাকায় তাঁদের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয় ভিক্টর ক্ল্যাসিক পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই মারা যায় নাদিয়া।  


আরও খবর