Logo
শিরোনাম

র‍্যাবের অভিযানে কষ্টি পাথরের মূর্তি উদ্ধারসহ ৩ জন আটক

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

র‍্যাবের অভিযানে ১টি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার সহ জড়ীত ৩ জন প্রতারক কে গ্রেফতার।

জয়পুরহাট জেলা সদর উপজেলার বানিয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৪০ কেজি ওজনের একটি বিষ্ণু মূর্তি উদ্ধার সহ আব্দুল আলীম (৩২), জহুরুল ইসলাম (৪৪) ও মেহেদী হাসান (৩২) নামের সংঘবদ্ধ প্রতারক চক্রের ৩ জন সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামানের নেতৃত্বে রবিবার বেলা পৌনে ৩ টার দিকে জেলার কালাই থানার আকন্দপাড়া গ্রামের মফিজুল প্রামাণিকের ছেলে ও প্রতারক চক্রের মূলহোতা মোঃ আব্দুল আলীম, একই থানার কালাই পূর্বপাড়া গ্রামের মৃত আলতাব মোল্লার ছেলে মোঃ জহুরুল ইসলাম ও ক্ষেতলাল থানার ভাসিলা থানার মৃত আব্দুল জলিলের ছেলে মোঃ মেহেদী হাসানকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

র‍্যাব আরো জানায় যে, গ্রেফতারকৃত মোঃ আব্দুল আলিম সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের মূলহোতা এবং অন্য দু' জন সেই চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকার লোকজনকে কষ্টিপাথরের বিষ্ণু মূর্তির মিথ্যা প্রলোভন দেখিয়ে তাদের নিকট হইতে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিত। 

পরবর্তীতে তাদের বিরুদ্ধে থানায় বিশেষ ক্ষমতা আইন-১৯৭৪ অনুসারে মামলা দায়ের পূর্বক সোমবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



ভুট্টা ক্ষেতের ভেতরে শিশুকে বলাৎকারের চেষ্টা, দুই কিশোর আটক

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Thursday ০২ February 2০২3 |
Image

হিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় বরই খাওয়ানোর লোভ দেখিয়ে ৬ বছর বয়সী এক শিশুকে ভুট্টার ক্ষেতের ভিতরে নিয়ে বলাৎকারের চেষ্টা করায় ঘটনায় অভিযুক্ত দুই কিশোর আটক পরেছে পুলিশ। মামলা দায়ের করার পর থানা পুলিশ অভিযুক্ত দুই কিশোরকে আটক পূর্বক বুধবার বিজ্ঞা আদালতে প্রেরণ করেছেন।

সম্পতি ঘটনাটি ঘটে নওগাঁর রাণীনগর উপজেলার মিরাট ইউনিয়ন এর তিন নম্বর সুইচগেট এলাকায়। এঘটনায় মঙ্গলবার রাতে ভিকটিম শিশুর বাবা বাদি হয়ে দুই কিশোর এর বিরুদ্ধে রাণীনগর থানায় মামলা দায়ের করেন। 

মামলার প্রেক্ষিতে থানা পুলিশ অভিযুক্ত ১২ ও ১৪ বছর বয়সী দুই কিশোরকে আটক করেন। আটককৃত দুই কিশোর হলেন, রানীনগর উপজেলার হামিদপুর তিন নম্বর সুইচগেট এলাকার বাসিন্দা।

এব্যাপারে রাণীনগর থানার (ওসি) আবুল কালাম আজাদ বলেন, সোমবার বিকেলে ঐ শিশু বাড়ি থেকে বেরিয়ে সুইচগেট এলাকায় তার এক সহপাঠীর সাথে খেলাধুলা করছিলো। এ সময় বরই খাওয়ানোর লোভ দেখিয়ে খেলার সহপাঠীকে কৌশলে পুকুরের পাশে বসে রেখে ৬ বছর বয়সী শিশুটিকে ভুট্টাখেতে নিয়ে যায় একই গ্রামের দুই কিশোর এবং শিশুটিকে বলাৎকারের চেষ্টা চালায়।এসময় শিশুর চিৎকারে তার খেলার সহপাঠী গিয়ে ঘটনাটি দেখে ফেলে। এসময় ঘটনাটি কাউকে না বলতে শিশু ও তার খেলার সহপাঠীকে হুমকি দিয়ে অভিযুক্ত দুই কিশোর সেখান থেকে পালিয়ে যায়।

ঘটনার পর বাড়ি ফিরে ঐ শিশু তার পরিবারকে বিষয়টি জানালে শিশুর বাবা বাদি হয়ে মঙ্গলবার রাতে রাণীনগর থানায় মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে অভিযুক্ত দুই কিশোরকে আটক করে বুধবার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।


আরও খবর



মালয়েশিয়া যেতে বিমান ভাড়ায় অরাজকতা

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

বাংলাদেশ মালয়েশিয়া রুটে বিমান ভাড়া নিয়ে শুরু হয়েছে অরাজকতা চাহিদা বেশি থাকায় সিন্ডিকেট করে ভাড়া কয়েক গুণ বাড়ানোর অভিযোগ উঠেছে প্রয়োজনে সরকারে হস্তক্ষেপ চেয়েছেন যাত্রীসহ বাজার সংশ্লিষ্টরা এয়ারলাইন্স কতৃপক্ষ অবশ্য বলছেন, ভাড়া ভাড়ানোর বিষয়টি নতুন নয় তবে এবার তা লাগাম ছাড়া

ঢাকা-কুয়ালালামপুর রুটে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএসবাংলা ছাড়াও মোট পাঁচটি কোম্পানি সরাসরি ফ্লাইট পরিচালনা করছে সপ্তাহে অর্ধশতাধিক ফ্লাইট দুই শহরের মধ্যে যাত্রী পরিবহন করে এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক এয়ারলাইন্স ঢাকায় ট্রানজিট দিয়ে রুটে যাত্রী পরিবহন করে


গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেমের তথ্য অনুযায়ী, জানুয়ারিতে ঢাকা-কুয়ালালামপুর রুটে ইকোনমি ক্লাসে বিভিন্ন এয়ারলাইন্সের গড় ভাড়া ছিল ৯০ হাজার টাকার বেশি অথচ এই ভাড়াই দুই মাস আগে ছিল ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা ট্রাভেল এজেন্টরা বলছেন, মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীর কাজের সুযোগ সৃষ্টি হওয়ায় প্রতিদিন হাজারো মানুষ পাড়ি জমাচ্ছেন সেই সুযোগে এয়ারলাইন্সগুলো টিকিটের দাম কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে

শুধু কর্মী যাবার চাপ নয় ডলার এবং তেলের দাম বৃদ্ধিও টিকেটের দাম বাড়ার কারণ তবে এমন লাগামহীন বৃদ্ধির ফলে কর্মী যাবার গতি কমেছে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন মন্ত্রণালয়ওবর্তমানে দৈনিক পাঁচ হাজার কর্মীর মালয়েশিয়া যাবার ভিসা হয় কিন্তু ভাড়া বৃদ্ধির কারণে অনেকেই দেশটিতে যেতে পারছেন না


আরও খবর



কোরআনে সত্যের সহযাত্রী হওয়ার নির্দেশ

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

সত্য মানুষকে মুক্তি দেয়, আর মিথ্যা মানুষকে ধ্বংস করে। এ জন্য ইসলাম জীবনের সর্বক্ষেত্রে সত্যের অনুসরণ করার নির্দেশ দেয়। মিথ্যার অনুসরণ ও সত্য-মিথ্যার মিশ্রণ থেকে বিরত থাকতে বলেছে। সত্যের অনুসরণে কোরআনের নির্দেশনাগুলো নিম্নে তুলে ধরা হলো।

১. সত্যের অনুসন্ধান : ইসলাম সত্যের অনুসরণের আগে, তা অনুসন্ধানের নির্দেশ দিয়েছেন। ইরশাদ হয়েছে, ‘হে মুমিনরা, যদি কোনো পাপাচারী তোমাদের কাছে কোনো বার্তা নিয়ে আসে, তবে তোমরা তা পরীক্ষা করে দেখবে। যেন অজ্ঞতাবশত তোমরা কোনো সম্প্রদায়কে ক্ষতিগ্রস্ত করে বসো এবং পরে তোমাদের কৃতকর্মের জন্য তোমাদের অনুতপ্ত হতে হয়।’ (সুরা হুজরাত, আয়াত : ৬)

২. সত্য-মিথ্যার মিশ্রণ নিষিদ্ধ : আল্লাহ সত্য-মিথ্যার মিশ্রণে সত্যকে আড়াল করতে নিষেধ করেছেন। মহান আল্লাহ বলেন, ‘তোমরা সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত কোরো না এবং জেনেশুনে সত্য গোপন কোরো না।’ (সুরা বাকারা, আয়াত : ৪২)

৩. সত্য উপেক্ষা করা নিষিদ্ধ : জেনে-বুঝে সত্য উপেক্ষা করাও নিন্দনীয়। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘তাদের কাছে সত্য প্রকাশিত হওয়ার পরও, কিতাবিদের মধ্যে অনেকেই তোমাদের ঈমান আনার পর ঈর্ষামূলক মনোভাবের কারণে আবার তোমাদের অবিশ্বাসীরূপে ফিরে পাওয়ার আকাঙ্ক্ষা করে।’ (সুরা বাকারা, আয়াত : ১০৯)

৪. সত্যগ্রহণে দ্বিধা নয় : সত্য প্রকাশিত হওয়ার পর তা গ্রহণে দ্বিধাগ্রস্ত হওয়া উচিত নয়। আল্লাহ বলেন, ‘সত্য তোমার প্রতিপালকের কাছ থেকে প্রেরিত। সুতরাং তুমি সন্দিহানদের অন্তর্ভুক্ত হয়ো না।’ (সুরা বাকারা, আয়াত : ১৪৭)

৫. মিথ্যার কোনো ভবিষ্যৎ নেই : সত্যই চূড়ান্ত। মিথ্যার কোনো ভবিষ্যৎ নেই। তা যেকোনো সময় ধ্বংসের মুখোমুখি হবে। ইরশাদ হয়েছে, ‘আল্লাহ মিথ্যাকে মুছে দেন এবং নিজ বাণী দ্বারা সত্যকে প্রতিষ্ঠিত করেন। অন্তরে যা আছে সে বিষয়ে তিনি তো সবিশেষ অবহিত।’ (সুরা আশ-শুরা, আয়াত : ২৪)

৬. সত্যের সহযাত্রী হওয়ার নির্দেশ : মহান আল্লাহ সত্য ও সত্যবাদীদের সহযাত্রী হওয়ার নির্দেশ দিয়েছেন। ইরশাদ হয়েছে, ‘হে মুমিনরা, তোমরা আল্লাহকে ভয় কোরো এবং সত্যবাদীদের অন্তর্ভুক্ত হও।’ (সুরা তাওবা, আয়াত : ১১৯)


আরও খবর

বিশ্ব ইজতেমা শুরু

Friday ১৩ January ২০২৩




আমিরাতে শান্তি পুরস্কার পেলেন বাংলাদেশী বংশদ্ভূত

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মো নূরুল্লাহ খান, আরব আমিরাত থেকে :

সংযুক্ত আরব আমিরাতে শান্তি পুরস্কার পেলেন বাংলাদেশী বংশদ্ভূত ডা. মোহাম্মদ হাসিম। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে মেরিনায় দ্য ওয়েস্টিন মিনা হোটেলে জমকালো আয়োজনের মধ্য দিয়ে তাকে এ শান্তি পুরস্কার প্রদান করা হয়। এ সময় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ডিগ্রি অব ডক্টর অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশনের ওপর ডক্টরেট ডিগ্রিও প্রদান করা হয়। এর আগে ২০০৯ সালে রিয়েল এস্টেট এর ওপর দুবাইয়ের এমআরই একাডেমী থেকে ডিপ্লোমা ডিগ্রি নেন মোহাম্মদ হাসিম।

বরাবরের মতো এবারও আমিরাতে ‘‘১৩তম আন্তর্জাতিক পিস অ্যাওয়ার্ড এবং ইউনাইটেড স্টেট গ্লোবাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২৩’’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে মহামান্য শেখ হামদান বিন আহমেদ আল মাকতুম, মহামান্য শেখ সোহাইল বিন হাসের আল মাকতুম, শেখা লামিস বিনত হামাদ বিন আলী আল মুয়াল্লাসহ বিভিন্ন অর্থনীতিবীদগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সংযুক্ত আরব আমিরাতে সফররত ভারত, দক্ষিণ কোরিয়া, চীন, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা ও নেপালের কূটনৈতিকগণ উপস্থিত ছিলেন। 

আমিরাতে বসবাসরত ব্যবসায়ী, শিল্পপতিসহ বিভিন্ন পেশায় খ্যাতি অর্জনকারী বিশ্বের ২৪টি দেশের নাগরিককে এ সম্মাননা পুরস্কার প্রদান করা হয়। 

এদিকে বাংলাদেশের সিআইপি, ব্যবসায়ী ও শিল্পপতি ডা. মোহাম্মদ হাসিম দীর্ঘ প্রায় তিন যুগ ধরে সংযুক্ত আরব আমিরাতে সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছেন। তিনি আমিরাতের ইতিহাসে সৎ ও নিষ্ঠার সাথে ব্যবসা পরিচালনা করে খ্যাতি অর্জন করেন।

এ বিষয়ে ডা. মোহাম্মদ হাসিম বলেন, ‘‘আমি নিষ্ঠার সাথে ব্যবসা পরিচালনা করে সফল হয়েছি। আমার এ সম্মান বাংলাদেশের গর্ব। আমি আমার দেশকে বিশ্ব দরবারে আলোকিত করতে পেরে অত্যান্ত আনন্দিত। আমার এই সাফল্য বাংলাদেশের প্রবাসীদের মধ্যে মাইলফলক হয়ে থাকবে বলে আমি বিশ্বাস করি। আমার সৎ, নিষ্ঠা ও আদর্শ প্রবাসীদের মধ্যে লালন করবে বলেও আমি আশাবাদী।’’

ডা. মোহাম্মদ হাসিম মৌলভীবাজারে একটি তালুকদার পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি সফল ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার স্বপ্ন দেখতেন। তার লালিত চিন্তা-চেতনাকে ধারণ করে দীর্ঘ দিন যাবৎ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে পরিবার পরিজন নিয়ে বসবাস করছেন। নিজের দক্ষতা ও মেধাকে কাজে খাটিয়ে ব্যবসায় জড়িয়ে পড়েন। স্বল্প সময়ে রিয়েল এস্টেট ব্যবসা করে আমিরাতে সুনাম অর্জন করতে সক্ষম হন। ধীরে ধীরে ব্যবসার পরিধি বাড়াতে শুরু করেন ডা. মোহাম্মদ হাসিম। এরপর তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। পাশাপাশি দুবাইয়ে দেরা নাখিলে অবস্থিত ফনিক্স হোটেল (আবাসিক) ব্যবসায় ব্যাপক সফলতা লাভ করেন। এভাবে নিজেকে আমিরাতের একজন সার্থক ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করেন। তার স্নেহধন্য ছেলে ফরহাদ হাসিম পড়াশোনা শেষ করে বাবার ব্যবসা দেখাশোনা করছেন। বর্তমানে বাবার ব্যবসা প্রতিষ্ঠান থেকে নিজের জায়গাও তৈরি করে নিয়েছেন ফরহাদ হাসিম। বাবার ব্যবসার সার্থক সহযোগী হিসেবে ফরহাদ হাসিম এইচএমসি ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিজনেস পুরস্কার পান।

অপরদিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী  কল্যাণ মন্ত্রনালয় থেকে ২০০৯ সালে রেমিটেন্সের ওপর (এ) ক্যাটাগরির বিশেষ সম্মাননা কার্ড অর্জন করেন। ২০১৮ সালেও রেমিটেন্সের ওপর দেশের এনআরবি সিআইপি হিসেবে সম্মানের চতুর্থ স্থান দখল করেন মোহাম্মদ হাসিম।

দানবীর মোহাম্মদ হাসিম দেশের অসহায়, গরিব ও সাধারণ মানুষের পাশে থেকে মানবতার হাত বাড়িয়েছেন প্রতিনিয়ত। প্রতি বছর প্রায় ৩ থেকে ৪ হাজার দুঃস্থ, অসহায় ও গরিব মানুষকে সহযোগিতা করে আসছেন তিনি। তার এলাকায় আল হাসিম ইন্টারন্যাশনাল মাদ্রাসা, মসজিদ ও এতিমখানা প্রতিষ্ঠা করেন 


আরও খবর



মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন

আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুরে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  ২৩ জানুয়ারী সোমবার দুপুরে ভীমপুর ইউনিয়নের হাটচকগৌরী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন, সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ হাসান আলী মন্ডল।

উদ্বোধক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জাতীয় সাংসদ-৪৮, নওগাঁ-৩, মহাদেবপুর-বদলগাছী আসনের এমপি জননেতা আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাকিল আহম্মেদ বাদল, নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক জাভেদ জাহাজ্ঞীর সোহেল, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম তোতা,  জেলা আওয়ামীলীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার মন্ডল, নওগাঁ জেলা পরিষদ সদস্য ও মহাদেবপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গোলাম নূরানী আলাল, মহাদেবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আহসান হাবীব ভোদন, মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান ও সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক তরুন সমাজ সেবক সাঈদ হাসান তরফদার ( শাকিল), মহাদেবপুর উপজেলা সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি রাজু আহম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন, ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুল ইসলাম স্বপন তরফদার। সম্মেলনের শেষ পর্বে প্রধান অতিথি আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি আলহাজ্ব মোঃ মোস্তাফিজুর রহমান কে সভাপতি ও আতাউর রহমানকে সাধারন সম্পাদক করে ভীমপুর ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনের ঘোষনা দেন। 


আরও খবর