Logo
শিরোনাম

সাভারে ইট ভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন,স্টাফ রিপোর্টার:

পরিবেশের ছাড়পত্র না থাকায় সাভারে দুইটি ইট ভাটায় অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার ২২ জানুয়ারী বিকেলে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন।

সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসমাইল হোসেন বলেন, তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় এমবি এম, ও একে এম ব্রিকস এর মালিকগণ দীর্ঘদিন ধরে প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে পরিবেশ দুষণ করে ছাড়পত্র না নিয়ে ইট প্রস্তুত করে বাজারজাত করে আসছিলো। পরে আজ বিকেলে ওই দুটি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবেশের ছাড়পত্র না থাকায় এবং পরিবেশ দুষণের অভিযোগে একে এম ব্রিকস এর মালিক মোহাম্মদ ইকবাল হোসেন ও এমবি এম এর মালিক হাবিবুল্লাহ হাবিবকে পনের লক্ষ করে মোট ত্রিশ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরও খবর



ধামরাইয়ের কাকরান দাখিল মাদরাসার শুভ উদ্বোধন

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন :


ঢাকার ধামরাই উপজেলা ভাড়ারিয়া ইউনিয়ন এর কাকরানে দাখিল মাদরাসার চতুর্থ তলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবন এর শুভ উদ্বোধন করা হয়েছে বুধবার সকাল ১১ টায়। 

এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী।

প্রধান অতিথি হিসেবে ছিলেন মাননীয় সংসদ সদস্য ঢাকা ২০ ও সভাপতি ঢাকা জেলা আওয়ামী লীগ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ। 

এসময় আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান ধামরাই উপজেলা পরিষদ মোহাদ্দেস হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঢাকা জেলা আওয়ামী লীগ বীরমুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব, ভাইস চেয়ারম্যান ধামরাই উপজেলা পরিষদ সিরাজ উদ্দিন সিরাজ, চেয়ারম্যান ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদ মোসলেম উদ্দিন মাসুম,যুবলীগ নেতা জাহিদ হোসেন সহ উপস্থিত ছিলেন আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীরা। উক্ত অনুষ্ঠানের আয়োজন করেন কাকরান দাখিল মাদরাসা কর্তৃপক্ষ ও কাকরান এলাকা বাসী।


আরও খবর



পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ

মোবাইল সাংবাদিকতা গণমাধ্যম কর্মীদের আরো সমৃদ্ধশালী করবে

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

গজারিয়া প্রতিনিধিঃ 

সাংবাদিকরাই জনগণের বিবেক বলে মন্তব্য করেছেন মুন্সিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও বঙ্গবন্ধুর একান্ত সহচর আলহাজ মো মহিউদ্দিন। মুন্সিগঞ্জে ২ দিনব্যাপী " মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণের সমাপন দিনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি আরো বলেন, একমাত্র গণমাধ্যম কর্মীরাই পারে দেশ থেকে সকল ধরনের দূর্নীতি, অন্যায় দুর করতে। দেশকে স্বচ্ছতার রুপ দিতে। দেশকে আরো উন্নত ও সমৃদ্ধ করতে গণমাধ্যম কর্মীদের ভুমিকা অপরিসীম। 

গতকাল মঙ্গলবার সার্কিট হাউস মিলনায়তনে ২দিন ব্যাপী প্রশিক্ষণ” র সমাপণ অনুষ্ঠিত হয়েছে। সমাপন অনুষ্ঠানে সভাপ্রধান হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) মহাপরিচালক জাফর ওয়াজেদ। সভাপ্রদানের বক্তব্যে তিনি বলেন, মোবাইল সাংবাদিকতা গণমাধ্যম কর্মীদের আরো সমৃদ্ধশালী করবে। মোবাইল সাংবাদিকতা যেখানে ঘটনা সেখান থেকেই প্রতিবেদন লিখে পাঠানো যায়। সাংবাদিকদের আরো সচেতন ও কর্মঠ করতে মোবাইল সাংবাদিকতার বিকল্প নেই। 

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) প্রশিক্ষক পারভিন সুলতানা রাব্বির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড সোহানা তাহমিনা, ডেফোডিল ইউনির্ভারসিটি সহযোগী অধ্যাপক ( জার্নালিজম মিডিয়া কমিউনিকেশন বিভাগ) ড. জামিল খান, জেলা তথ্য অফিসার দ্বীপক চন্দ্র দাস। 

দুইদিন ব্যাপী প্রশিক্ষণে জেলার ৩৫ জন সাংবাদিক স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেয়। প্রশিক্ষণে ভিডিও রেকডিং, ভিডিও সম্পাদনা ও স্টোরি, মোবাইল সেটিংস তৈরিসহ নীতিমালার উপর প্রশিক্ষণ দেয়া হয়। 

সমাপন অনুষ্ঠানে সাংবাদিকদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন পিআইবি মহাপরিচালক জাফর ওয়াজেদ। পরে সকল সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ করেন অতিথিরা।


আরও খবর



বর্ষসেরা কোচ হলেন লিওনেল স্কালোনি

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

ইয়াশফি রহমান :বিশ্বজয়ী কোচ লিওনেল স্কালোনিকে এবার বর্ষসেরা কোচের সম্মানে ভূষিত করেছে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের ইতিহাস এবং পরিসংখ্যান বিভাগ (আইএফএফএইচএস)। আর্জেন্টাইন এই কিংবদন্তি এখানে টেক্কা দিয়েছেন ফ্রান্সের দিদিয়ের দেশ্যম ও মরক্কোর ওয়ালিদ রেগরাগুইকে।

অফিসিয়াল ওয়েবসাইটে আইএফএফএইচএস স্কালোনি সম্পর্কে লিখেছে, ২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর স্কালোনির দল জিতেছে ফিনালিসিমা ও বিশ্বকাপ।

আর্জেন্টিনার প্রধান কোচ হিসেবে তার চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। সেই চুক্তিতে সই করবেন বলেও জানিয়েছেন স্কালোনি। আপাতত ২০২৬ সালের ডিসেম্বর মাস পর্যন্ত চুক্তি রয়েছে স্কালোনির। অর্থাৎ, চার বছর পরে আমেরিকা, কানাডা ও মেক্সিকোতে আয়োজিত বিশ্বকাপেও আর্জেন্টিনার কোচ হিসেবে দেখা যাবে স্কালোনিকে।

আইএফএফএইচএস এর জরিপে সেরা কোচের তালিকায় যারা ছিলেন তারা হলেন- ১. লিওনেল স্কালোনি- ২৪০ পয়েন্ট, ২. দিদিয়ের দেশ্যম- ৪৫ পয়েন্ট, ৩. ওয়ালিদ রেগরাগুই- ৩০ পয়েন্ট, ৪. জ্লাত্‍কো দালিচ- ২০ পয়েন্ট, ৫. হাজিমে মরিয়াসু- ১৫ পয়েন্ট, ৬. লুইস ফন গাল ও গ্রেগ বারহাল্টার- ১০ পয়েন্ট, ৭. হার্ভে রেনার্ড, তিতে ও পাওলো বেন্তো- ৫ পয়েন্ট।


আরও খবর



এমপি মৃনাল কান্তি দাসের মাতার শ্রাদ্ধে সর্বস্তরের মানুষের ঢল

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

মুন্সীগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য, মুন্সীগঞ্জের মাটি ও মানুষের নেতা এড. মৃণাল কান্তি দাসের মাতা গীতা রানী দাসের শ্রাদ্ধ অনুষ্ঠানে সর্বস্তরের মানুষের ঢল নামে।

গত শনিবার মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির প্রাঙ্গণে আয়োজিত শ্রাদ্ধের অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান,  বঙ্গবীর কাদের সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামিম ওসমান, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ,  ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, গাজীপুরের সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী সেচ্ছা সেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাহ্উল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোঁতা, বাসস ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মোঃ ফয়সাল বিপ্লব, মিরকাদিম পৌর মেয়র হাজ্বী আব্দুস সালাম, মুন্সীগঞ্জ জেলার বর্তমান ও সাবেক সকল জনপ্রতিনিধিসহ নানা শ্রেণিপেশার মানুষ।


আরও খবর



তত্ত্বাবধায়ক সরকার আর ফিরবে না

প্রকাশিত:Sunday ২৯ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরিন আখতার বলেছেন, ‘বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। নিয়মতান্ত্রিক গতিতে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি যেভাবে গত ১৪ বছর চালিয়ে যাচ্ছে ঠিক সেভাবেই চলবে। কোনো অপশক্তিকে মাথা উঁচু করে দাঁড়াতে দেওয়া হবে না।’ যারা খাদ্য নিয়ে সিন্ডিকেট করে তাদের ব্যাপারে কঠোর হুঁশিয়ারি দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন।

রবিবার ফেনীর ফুলগাজী উপজেলার দক্ষিণ বরইয়া সরকারি প্রথামিক বিদ্যালয় মাঠে অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আগামী নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তি, শেখ হাসিনার সরকারকে ক্ষমতায় আনতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তিনি। স্কুলে শিক্ষার মানোন্নয়েন নারী শিক্ষকদের কঠোর হুঁশিয়ারী দিয়ে বলেন, আপনারা স্কুলে নিয়মিত আসবেন, ঠিক সময়মত স্কুলে এসে নিজের সন্তানদের নিয়ে ব্যস্ত না থেকে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা দিতে হবে। যদি এর ব্যতিক্রম হয় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর