Logo
শিরোনাম

শেরপুরে কিশোরী অপহরণ-ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতি‌নি‌ধি, শেরপুর:

শেরপুরে কিশোরীকে অপহরণ ও ধর্ষণের চাঞ্চল্যকর এক মামলায় টুটুল মিয়া (২৮) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড হয়েছে। বৃহস্প‌তিবার (১১ আগস্ট) দুপুরে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান একমাত্র আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। টুটুল সদর উপজেলার রৌহা ইউনিয়নের নাওভাঙ্গা গ্রামের মো. দিলহাস উদ্দিনের ছেলে। 

রায়ে আসামিকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন (৩০ বছর) সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড এবং অপহরণের দায়ে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের কথা বলা হয়েছে। তবে উভয় সাজা একইসাথে চলবে। 

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০২০ সালের ১২ মে সদর উপজেলার রঘুনাথপুর শোলারচর গ্রামের কৃষক পরিবারের মেয়ে ও পার্শ্ববর্তী ভীমগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ওই কিশোরী নানার বাড়ি থেকে নিজ বাড়ি যাওয়ার পথে স্থানীয় নাওভাঙ্গা ব্রিজ থেকে জোরপূর্বক অপহরণ করে একটি সিএনজিতে উঠিয়ে নিয়ে যায় পাশর্^বর্তী এলাকার টুটুল মিয়া। ওই ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে ১৪ মে টুটুল মিয়া এবং তার এক ছোটভাই ও মা-বাবাসহ ৪ জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় পরদিন অপহৃতা কিশোরীসহ গ্রেফতার হয় টুটুল মিয়া। তদন্ত শেষে একই বছরের ২৬ সেপ্টেম্বর একমাত্র টুটুল মিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে থানা পুলিশ। পরবর্তীতে জামিনে গিয়ে পলাতক হয় টুটুল। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম ও চিকিৎসকসহ ৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়।


আরও খবর



তিনশ আসনেই ইভিএম চায় জেপি

প্রকাশিত:সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ |
Image

ইভিএমের প্রতি আস্থা জানিয়ে জাতীয় পার্টি- জেপির সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম বলেছেন, কমিশন আগামী নির্বাচন ইভিএম ব্যবহার করতে চাইলে তিনশ আসনেই করতে হবে। আপাতত, কমিশনের সেই সক্ষমতা না থাকলে সব আসনের ১০ শতাংশ কেন্দ্রে ইভিএম ব্যবহার করার পরামর্শ দেন তিনি।

সংলাপে দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনকে কাজ ও বক্তব্যের মাধ্যমে সবার আস্থা অর্জনের পরামর্শ দেয়া হয়। দলটির সাধারণ সম্পাদক বলেন, একটি অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চাইলে সব ধরনের বিতর্ক এড়িয়ে চলতে হবে কমিশনকে।

শহিদুল ইসলাম বলেন, বিচ্ছিন্নভাবে অল্প আসনে ইভিএম ব্যবহার হলে সবার প্রতি সমান আচরণ করা হবে না সুতরাং কমিশনের উচিত সব আসনের অন্তত ১০ বা ২০ শতাংশ কেন্দ্রে ইভিএম ব্যবহার করা।


আরও খবর



টিকে থাকার কৌশল জানালেন ফারিয়া

প্রকাশিত:রবিবার ২৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া। নানান গুণে গুণান্বিত তিনি। গ্ল্যামার, মেধা আর স্মার্টনেসের কারণে অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন এই অভিনেত্রী। দুই বাংলায় অভিনয়ের পাশাপাশি গানেও বেশ পারদর্শী।

সম্প্রতি নিজের অভিনয় ও নতুন অভিনয়শিল্পীদের নিয়ে ভারতীয় একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার অনেক কথাই বলেন।

সেখানে তিনি বলেন, আসলে প্রতিযোগিতা সব ক্ষেত্রেই বেড়েছে। কারণ ভালো ছেলে-মেয়েদের সিনেমার প্রতি ঝোঁক, অভিনয়ের প্রতি ভালোবাসা তৈরি হচ্ছে। তারা ভালো কাজ করতে চাইছে। অভিনয়ের প্রশিক্ষণ নিচ্ছে। ফলে সেই দিক থেকে যদি বিচার করা যায়, কাজ পাওয়া বা কাজটাকে ধরে রাখা কঠিন হয়ে যাচ্ছে।

এছাড়া তিনি আরও বলেন, একটি কাজ দিয়ে তো আসলে খুব বড় সুযোগ পাওয়া যায় না কখনও। তবে সুযোগটি যদি কাজে লাগিয়ে টিকে থাকা যায়, তাহলেই আসল ব্যাপারটা দাঁড়ায়। এটাই আমার কাছে টিকে থাকার আসল পরীক্ষা। সেখানে গিয়ে হয়তো অনেকেই ছিটকে যায়। আবারও অনেকে টিকে থাকে সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে বদলায়। এছাড়া তিনি সিনেমার বর্তমান সময়ের নানা দিক নিয়ে কথা বলেন।


আরও খবর

যৌনপল্লীতে নায়িকা নিপুণ আক্তার !

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২




ইটনায় ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

মোঃ মোজাহিদ সরকার, কিশোরগঞ্জঃ

কিশোরগঞ্জের ইটনায় প্রশাসনের হস্তক্ষেপে সপ্তম শ্রেণির এক ছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে। 

২৫ সেপ্টেম্বর (রবিবার) উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গ্রামের ব্র্যাক অফিসের সামনে সপ্তম শ্রেণির ১২ বছরের এক মেয়েকে জোরপূর্বক বিয়ে দেওয়া হচ্ছে আলোচনা উঠে সচেতন মহলে। বাল্যবিবাহের বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। বিষয়টি গুরুত্ব সহকারে যাচাই বাচাই করে বাল্যবিবাহের সত্যতা পেলে বিয়েটি বন্ধ করেন ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা আক্তার। 

ইউএনও জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে তিনি জানতে পারেন সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। বিষয়টি সত্যতা পেলে বাল্যবিবাহ বন্ধ করার জন্য নির্দেশ দেন। মোবাইল কোর্ট বসিয়ে মেয়ের বাবাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও জানান, ভবিষ্যতে যদি কোনো সময় বাল্যবিবাহের কথা চিন্তা করে তাহলে তার বিরুদ্ধে সরকার কর্তৃক যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।


আরও খবর



ভারত সফরের দ্বিতীয় দিনে শেখ হাসিনাকে গার্ড অব অনার

প্রকাশিত:মঙ্গলবার ০৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

ভারত সফরের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে, দেশটির রাষ্ট্রপতি ভবনে গার্ড অব অনার দেয়া হয়েছে। এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেখানে উপস্থিত ছিলেন। দুপুরে, দু'দেশের প্রধানমন্ত্রী দ্বি-পাক্ষিক বৈঠকে বসবেন।

এর আগে সকালে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি ভবনে পৌঁছালে তাকে আনুষ্ঠানিক অভ্যর্থনা জানানো হয়। এ সময় তাকে শুভেচ্ছা স্মারক উপহার দেন ভারতের প্রধানমন্ত্রী। পরে মহাত্মা গান্ধীর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদনের পর সেখানকার স্মারক বইয়ে সাক্ষর করেন প্রধানমন্ত্রী। এদিকে বাংলাদেশ সময় বেলা বারোটায়, ভারতের রাষ্ট্রীয় অতিথি ভবন হায়দ্রাবাদ হাউজে, বৈঠকে বসবেন দু'দেশের প্রধানমন্ত্রী। বৈঠকে, কুশিয়ারা নদীর পানি বন্টনসহ ৭টি চুক্তি ও সমঝোতা সই হবার কথা রয়েছে। এছাড়া বিকালে, রাষ্ট্রপতি ও উপ রাষ্ট্রপতির সাথে, সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




রাশিয়া সফরে মিয়ানমারের সেনাপ্রধান

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

মিয়ানমারের সেনাপ্রধান মিন অং হ্লাইং আগামী সপ্তাহে রাশিয়া সফরে যাচ্ছেন। ইস্টার্ন ইকনোমিক ফোরামের সম্মেলনে যোগ দিতে দেশটি সফরে যাচ্ছেন তিনি। মিয়ানমারের গণমাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে।

চীন, ভারত, জাপানসহ বেশকিছু দেশের প্রতিনিধিরাও ইস্টার্ন ইকনোমিক ফোরামের ওই সম্মেলনে অংশ নেবেন। দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, দ্বিপক্ষীয় সহযোগিতা এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্কে জোরদারে রাশিয়া সফরে দেশটির সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন মিন অং হ্লাইং। বৈঠকে দুই দেশের অর্থনীতি ও সরকারের সম্পর্ক নিয়ে আলোচনা হবে। 


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২