Logo
শিরোনাম

সোনারগাঁও থেকে ১২ হাজর ইয়াবা ও ১২ পিছ আইস সহ ১ জন গ্রেফতার

প্রকাশিত:Saturday ১৯ November ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বুলবুল আহমেদ সোহেল ;


অভিনব কায়দায় মাদক পাচারকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাও থেকে প্রায় ১২ হাজর পিছ ইয়াবা ও ১২ পিছ আইস সহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে সোনারগাঁয়ের মেঘনা এলাকা থেকে ট্রাকসহ তাদের গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো: আমির খসরু এক ব্রিফিং  এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ গোপন সূত্রে জানাতে পায় আলুর বিচ ভর্তি একটি  ইয়াবা ও আইস মাদক নিয়ে চট্টগ্রাম থেকে মুন্সিগঞ্জে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে  মেঘনা এলাকা পুলিশ চেক পোষ্ট এর সামনে একটি ট্রাক আটক করে চালকের সীটের নিচ থেকে ১১ হাজার ৮ শ’ ইয়াবা ও ১২ পিছ আইস উদ্ধার করা হয়। আটককৃত চালক হোসেন মুন্সির দেয়া তথ্য মতে অভিযান চালিয়ে আবু হানিফ নামে আরো একজনকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৬০ লাখ টাকা বলে তিনি জানান।


আরও খবর



হজের খরচ কমল ৩০ শতাংশ

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

মহামারি করোনার বিধিনিষেধের কারণে গত তিন বছর নির্দিষ্ট সংখ্যক মানুষ পবিত্র হজ পালনের সুযোগ পেয়েছিলেন। এবার আর থাকছে না কোনো বাধা ও নিয়মকানুন। গত সপ্তাহে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছিল।

২০২২ সালের তুলনায় ২০২৩ সালে কমানো হয়েছে হজ প্যাকেজের মূল্য। গত বছরের তুলনায় ৩০ শতাংশ কম খরচে এবার হজ পালনের সুযোগ পাবেন মুসল্লিরা।

হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের সহকারী সচিব ড. আমর বিন রেদা আল মাদ্দাহ গত ১৫ জানুয়ারি এ তথ্য জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন, ইকোনোমিক হজ প্যাকেজের প্রায় ৯০ ভাগ ইতোমধ্যে বিক্রি হয়ে গেছে।

সহকারী সচিব আল মাদ্দাহ আরো জানিয়েছেন, সৌদির অভ্যন্তরীণ যে হজ প্যাকেজগুলো রয়েছে, সেগুলো কোম্পানির সেবার মানের ওপর ভিত্তি করে কয়েকটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। হজ ক্যাম্পে সেবার মান দেখে এটি নির্ধারণ করা হবে।

গত সপ্তাহে হজ মন্ত্রণালয় জানিয়েছিল, সৌদি আরবের স্থানীয় মুসল্লিরা চাইলে তিন ভাগে হজ প্যাকেজের অর্থ পরিশোধ করতে পারবেন। আগে একসঙ্গে পুরো অর্থ পরিশোধের নিয়ম ছিল।


আরও খবর



ধামরাইয়ে দৈনিক যুগান্তর পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন ধামরাই :

ঢাকার ধামরাইয়ে দৈনিক যুগান্তর পত্রিকার ২যুগ পূর্তি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মরণে দোয়া মাহ্ফিল আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৬ ফেব্রুয়ারি) উপজেলার বালিয়া ইউনিয়নের সুত্রাপুরে মেসার্স তানজীল ট্রেডার্স এ এক সুবিশাল কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। অনুষ্ঠানে দৈনিক যুগান্তর পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ শামীম খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাওয়ালীপাড়া বাজার তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ আল-আমিন হাওলাদার। অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন আমতা ইউপি চেয়ারম্যান মোঃ আরিফ হোসেন।উক্ত অনুষ্ঠানে বালিয়া ইউনিয়ন আ’লীগের ১নং যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল গনি সুমন এর সঞ্চালনায়ে, আরো উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তর পত্রিকার সাটুরিয়া প্রতিনিধি মোঃ সাজাহান সরকার, চ্যানেল এস এর ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আমিনুর রহমান, মোহনা টিভি’র ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মেহেদী ইমাম জান কায়সার,দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মাসুদ রানা, দৈনিক জনবানী পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ইমরান খান, দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম,দৈনিক সকালের সময় ও দৈনিক জনকন্ঠ পত্রিকার ধামরাই প্রতিনিধি ও ধামরাই উপজেলা প্রেসক্লাবের ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক মোঃ সোহেল রানা, ধামরাই উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ফজলুল হক সবুজ, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার ধামরাই প্রতিনিধি আব্দুর রউফ, দৈনিক খবরপত্র পত্রিকার মোঃ ওয়াশিম, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সদস্য সাইফুল ইসলাম জনী, মামুন হোসেন,ফারুক হোসেন, সাইফুল ইসলাম মোশারফ হোসেন সহ সকল সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।


আরও খবর



মহানায়িকা সুচিত্রা সেনের মৃত্যুবার্ষিকী

প্রকাশিত:Tuesday ১৭ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

সুচিত্রা সেন। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে এক কিংবদন্তি নায়িকার নাম। এই মহানায়িকার ৯ম মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের ১৭ জানুয়ারি কলকাতার একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি।

১৯৫২ সালে চলচ্চিত্রে প্রথম পা রাখেন তিনি। মহানায়ক উত্তম কুমারের সাথে ১৯৫৩ সালে "সাড়ে চুয়াত্তর" ছবি করে সাড়া ফেলে দেন চলচ্চিত্র অঙ্গনে।আজও স্মরণীয় হয়ে আছে উত্তম-সুচিত্রা জুটি।
২৬ বছরের ক্যারিয়ারে তিনি অগ্নিপরীক্ষা, সাগরিকা, দেবদাস, হারানো সুর, ইন্দ্রানী, সপ্তপদীর মতো সুপারহিট সব চলচ্চিত্র উপহার দিয়েছেন দর্শকদের। ১৯৭৮ সালে 'প্রণয় পাশা' ছবি করার পর লোকচক্ষুর অন্তরালে চলে যান এই মহানায়িকা। এরপর আর কোনোদিন জনসমক্ষে আসেননি। তবু তার আকাশ ছোঁয়া জনপ্রিয়তায় বিন্দুমাত্র ভাঁটা পড়েনি।


আরও খবর



নওগাঁয় সারে ৬ হাজার শিক্ষার্থী পেলো শিক্ষা উপকরণ

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

এফবিসিসিআই এর পরিচালক, নওগাঁ চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ড্রাষ্টিজের সভাপতি ও ইথেন এন্টারপ্রাইজ লিমিটেড এর কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল শাহরিয়ার রাসেল এর ব্যক্তিগত উদ্যোগে পৌর এলাকায় ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারে ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে নওগাঁ শহরের বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা উপকরন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। অনুষ্ঠানে বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা সাবিনা সিদ্দিকার সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুল্লাহ প্রমূখ। 

ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমান সরকারের অনন্য উদ্যোগে শিক্ষায় জাতি এগিয়ে যাচ্ছে। সেই গতি আরো তরান্বিত করতে জেলা শহরের পৌর এলাকার সবগুলো প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষার্থীর মাঝে দুটি করে খাতা ও কলম বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। আগামীতেও এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখা হবে। প্রধান অতিথি জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, মানবিক গুনাবলীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই আজকের শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের গৃহিত মিশন ও ভিশন বাস্তবায়ন করতে অনেক সহজতর হবে। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও এই ধরনের কল্যাণকর কর্মকান্ড আরো বেশি বেশি সম্পাদন করার প্রতি তিনি আহবান জানান। পরে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ হিসেবে দুটি করে খাতা ও কলম তুলে দেন।


আরও খবর



১২ ফেব্রুয়ারির মধ্যে এইচএসসি’র ফল

প্রকাশিত:Monday ১৬ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

এইচএসসি-সমমান পরীক্ষার ফল আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশিত হবে। ফল প্রকাশের আনুষ্ঠানিকতা সম্পন্নের লক্ষ্যে তারিখ নির্ধারণের জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি থেকে ফাইল পাঠানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ে। অন্যদিকে ২০২৩ সালের এসএসসি ও সমমান পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে শুরু করা হবে। এই সিদ্ধান্তও শিক্ষা বোর্ডগুলো ইতোমধ্যে চূড়ান্ত করেছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানান, এবারের এইচএসসি পরীক্ষার খাতা মূল্যায়ন ইতোমধ্যে শেষ হয়েছে। এখন ফল প্রকাশের পরবর্তী প্রস্তুতি শুরু করা হয়েছে। যেহেতু রীতি অনুযায়ী পরীক্ষা শেষে পরবর্তী ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়ে থাকে। তাই ৮ থেকে ১২ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের লক্ষ্যে প্রস্তাব পাঠানো হয়েছে। যেহেতু প্রধানমন্ত্রীর হাতে ফলের সারসংক্ষেপ তুলে দেওয়া হয়ে থাকে। তাই তিনি যে সময় দেবেন সেটি ধরেই ফল চূড়ান্ত করা হবে।


আরও খবর