Logo
শিরোনাম

সৌদিতে আন্তর্জাতিক খাদ্য মেলা

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সৌদি আরবে দিনকে দিন বাংলাদেশি পন্যের সামগ্রির প্রসার ঘটছে। কেবল ২৭ লাখ প্রবাসীদের টার্গেট করে নয়, দেশটির সাড়ে তিন কোটির মানুষকে মাথায় নিয়ে বাংলাদেশি পন্যের বাজার তৈরী করতে হবে।

রিয়াদের আন্তর্জাতিক কভেনশন হলে অনুষ্ঠিত আন্তর্জাতিক খাদ্য মেলায় একথা বলেন, সৌদিতে বাংলাদেশি পন্যের প্রসার ঘটাতে প্রয়োজন আরও বেশি বিনিয়োগ। বাংলাদেশের রপ্তানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় এবারের প্রাণ, বসুন্ধরা, এস এন্ড বি, বেঙ্গল ফুড প্রসেসিং কোম্পানিসহ বাংলাদেশের ৪টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। ভারত,পাকিস্তান বাংলাদেশ সহ ৩০ টি দেশের প্রায় দুই শতাধিক প্রতিষ্ঠানের পণ্য প্রদর্শিত হয়েছে মেলায়। বাংলাদেশের গামেন্টস পন্য, সবজি, মাছ ও কারি মসলার ব্যপক চাহিদা রয়েছে সৌদি আরবে।


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




শ্রীনগরে ছেলেকে মারধর করে মায়ের কানের দুল ছিড়ে নিয়েছে প্রতিপক্ষ

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

শাহ আলম ইসলাম নিতুল:

শ্রীনগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছেলেকে মারধরের পর মায়ের কানের দুল ছিড়ে নিয়েছে প্রতিপক্ষ। গতকাল শনিবার সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার খাহ্রা এলাকায় এঘটনা ঘটে। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা গেছে, খাহ্রা এলাকার উত্তম বনিকের স্ত্রী কল্পনা বনিক একই এলাকার শুভ বনিকদের জায়গায় ময়লা অবর্জনা ফেলে। শুভ বনিক এর বিরোধিতা করলে তাদের সাথে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উত্তম বণিক (৪৫), দিলীপ কুমার বণিক (৬৫), জীৎ বণিক (১৯), রাজ বণিক (১৯), কামনা বণিক (৩৪) কল্পনা বণিক (৩৭), পূর্ণিমা বণিক (৫৫) সহ অজ্ঞাত বেশ কয়েকজন মিলে শুভ বনিককে মারধর শুরু করে। এসময় শুভ বনিকের মা সবিতা বনিক তার ছেলেকে বাঁচাতে গেলে প্রতিপক্ষ তাকে মারধর করে কানের দুল ছিড়ে নিয়ে যায়। মা-ছেলের চিৎকারে আশ পাশের লোকজন এসে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক সেখান থেকে সবিতা বনিককে ঢাকা সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিডফোর্ট হাসপাতালে প্রেরণ করেন। এই ঘটনায় সবিতা বনিক শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। 


আরও খবর



সোনারগাঁয়ে দুই দোকানে আগুন, ২০ লাখ টাকার মালামাল পুড়ে ছাই

প্রকাশিত:সোমবার ০৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিনিধি, সোনারগাঁ, নারায়ণগঞ্জ:  

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদি বাজারে সোমবার ভোরে অগ্নিকান্ডে দুই দোকান ভষ্মিভূত হয়েছে। অগ্নিকান্ডে একটি কনফেকশনারী ও একটি টেইলারের দোকান পুড়ে যায়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।  বৈদ্যেতিক শর্ক সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন সোনারগাঁ ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার।

জানা যায়, উপজেলার বারদি বাজারের বটতলা এলাকায় শরীফা কনফেকশনারী ও  সালাউদ্দিন টেইলার্সে সোমবার ভোর ৫টার দিকে বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুন লাগে। আগুনে কনফেকশনারী দোকানের ফ্রিজ, টিভি সিসি ক্যামেরা, মনিটর, পন্য সামগ্রী ও টেইলার্সের দোকানের মেশিন, কাপড় পুড়ে যায়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

শরীফা কনফেকশনারীর মালিক আজিজুল ইসলাম বলেন, রোববার রাত সাড়ে ১০ টার দিকে দোকান বন্ধ করে বাসায় চলে যাই। ভোরে বাজার থেকে একাধিক মানুষ ফোন করে জানায় দোকানে আগুন লেগেছে। এসে দেখি আমার দোকানসহ দুই দোকান পুড়ে ছাই হয়ে যায়।

সোনারগাঁ ফায়ার সার্ভিসের ইনচার্জ সুজন কুমার হালদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনা হয়। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।


আরও খবর



আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন

প্রকাশিত:মঙ্গলবার ০৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার : টালবাহানা না করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিরোধীদল যাতে আগামী নির্বাচনে অংশ নিতে না পারে, সেজন্য মাঠ খালি করতে হামলা করা হচ্ছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের এ আহ্বান জানান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল ইসলামের এ ধরনের বক্তব্য হাস্যকর ও নির্লজ্জ মিথ্যাচার ছাড়া আরও কিছু নয়। বিএনপি নেতারাইতো মাঠে নামতে ভয় পায়, আন্দোলনের ডাক দিয়ে তারা ঘরে বসে থাকে। আমরা বারবার চেয়ে এসেছি বিএনপি নির্বাচনে আসুক। তিনি বলেন, নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক, আওয়ামী লীগ খালি মাঠে গোল দিতে চায় না। প্রতিদ্বন্দ্বী শক্তিশালী হলে নির্বাচনও প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। শেখ হাসিনা সরকার ভালো একটি নির্বাচন বাংলাদেশে চায়। আওয়ামী লীগ দেশে ভালো একটা নির্বাচন, হোক তা মনে-প্রাণে চায়।

ওবায়দুল কাদের আরও বলেন, আন্দোলন করেন ভালো কথা। কিন্তু আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করলে জনগণের জানমাল রক্ষায় যা যা করা দরকার সরকার তাই করবে। এখনো সময় আছে, ষড়যন্ত্রের পথ থেকে সরে এসে নির্বাচনের পথে আসুন, নির্বাচনের মাঠেই আপনাদের সাথে মোকাবেলা হবে।


আরও খবর



দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল

প্রকাশিত:বুধবার ১৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

৭৫০ বেডের দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ হাসপাতাল উদ্বোধন করবেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে এই হাসপাতালে রয়েছে ১০০টি আইসিইউ বেড। বিএসএমএমইউ কর্তৃপক্ষ বলেছে, বিশেষায়িত এ হাসপাতালের চিকিৎসা খরচও থাকবে সাধারণ মানুষের হাতের নাগালে।

এখানে এক ছাদের নিচে সর্বাধুনিক বহুমুখী বিশেষায়িত চিকিৎসাসেবা চলবে। এ ধারণা থেকেই প্রস্তুত করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সুপার স্পেশালাইজড হাসপাতালটি। ১৩ তলার হাসপাতালটিতে রয়েছে দ্বিতল বেজমেন্ট। ৭৫০ শয্যার হাসপাতালে বিভিন্ন বিভাগে রয়েছে ১৪টি অত্যাধুনিক অপারেশন থিয়েটার।

জরুরি বিভাগে রয়েছে ১০০টি শয্যা। হাসপাতালে রয়েছে ভিভিআইপি, ভিআইপি কেবিন। ডিল্যাক্স শয্যা ২৫টি। এখানে এক্স-রে, এমআরআই, সিটি-স্ক্যানসহ অত্যাধুনিক সব ডায়াগনস্টিক সুবিধাও রাখা হয়েছে। রয়েছে পাঁচটি স্পেশালাইজড সেন্টার। জরুরি বিভাগ, কার্ডিয়াক সেন্টার, লিভার ও কিডনি প্রতিস্থাপন ইউনিট এবং মা ও শিশু ইউনিট। এছাড়া রয়েছে সর্বাধুনিক রোবোটিক সার্জারি। বিশেষায়িত এ হাসপাতাল পরিচালনার জন্য চিকিৎসকসহ প্রায় ৬১০ স্বাস্থ্যকর্মীকে উন্নত প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

হাসপাতালটিতে লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট করা যাবে। এখানে মা ও শিশুদের জন্য একটা সেন্টার রয়েছে। নেফ্রোলজিরও সেন্টার রয়েছে। রয়েছে কিডনি ডায়ালাইসিস সেন্টার।


আরও খবর

অক্টোবরের ৪ থেকে টিকার প্রথম ডোজ বন্ধ

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

করোনায় এক দিনে ৫ জনের মৃত্যু

বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২




এডিনবরায় পৌঁছেছে রানির মরদেহ

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন স্কটল্যান্ডের বালমোরাল প্যালেস থেকে রাজধানী এডিনবরায় হোলিরুড হাউজ প্রাসাদে নিয়ে আসা হয়েছে।

বালমোরাল প্যালেস থেকে এডিনবরা পৌঁছাতে ছয় ঘন্টা সময় লেগেছে। এসময়, রাস্তার দুই পাশে অসংখ্য মানুষ দাঁড়িয়ে রানির প্রতি শ্রদ্ধা জানান। সোমবার, এডিনবরার প্রাসাদ থেকে একটি শোভাযাত্রার মাধ্যমে সেইন্ট জাইলস ক্যাথেড্রালে নিয়ে যাওয়া হবে রানির মরদেহ। মঙ্গলবার বাকিংহাম প্যালেসের উদ্দেশ্যে রওনা দেবে কফিনবাহী শবযান। এরপর বুধবার ওয়েস্ট মিনিস্টার হলে নিয়ে যাওয়া হবে রানি দ্বিতীয় এলিজাবেথের মরদেহ। সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর জন্য ১৯ সেপ্টেমম্বর শেষকৃত্য সম্পন্ন হওয়ার আগে চারদিন তার মরদেহ সেখানে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে।  


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২