Logo
শিরোনাম

স্পেনে ইউক্রেন দূতাবাসে বোমা বিস্ফোরণ

প্রকাশিত:Thursday ০১ December ২০২২ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

স্পেনের রাজধানী মাদ্রিদে ইউক্রেন দূতাবাসে কূটনৈতিক প্রতিনিধিদের সদর দপ্তরে একটি লেটার-বোমা বিস্ফোরণে একজন আহত হয়েছেন। স্পেনিশ পুলিশ বিস্ফোরণের ঘটনা তদন্ত করছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেনকো বলেছেন, মাদ্রিদের ইউক্রেনের দূতাবাস মেইল বিতরণের অংশ হিসাবে একটি খাম পায়। একজন নিরাপত্তা প্রহরী খামটি চেক করার সময় বিস্ফোরিত হয়।

তিনি হালকা আঘাত পেয়েছেন, হাসপাতালে ভর্তি আছেন এবং প্রয়োজনীয় চিকিৎসা সহায়তা পাচ্ছেন। তার জীবন বিপন্ন নয়, স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসকে বলেছেন কেনিকোলেনকো।

তিনি বলেন, দূতাবাসের অন্য কোনো কর্মী আহত হয়নি এবং স্প্যানিশ আইন প্রয়োগকারী এবং ফায়ার সার্ভিস সাইটে কাজ করছে।

স্পেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আহত কর্মী কোনো সাহায্য ছাড়াই একটি স্বাস্থ্যকেন্দ্রে গিয়েছিলেন। স্প্যানিশ ন্যাশনাল টেলিভিশন জানিয়েছে, পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ন্যাশনাল পুলিশ জানিয়েছে, তারা দুপুর ১টা ২০ মিনিটে ইউক্রেনীয় দূতাবাস থেকে একটি কল পায়। যে চিঠিটি একজন কর্মচারী দ্বারা পরিচালনা করার সময় বিস্ফোরিত হয়েছিল।

ন্যাশনাল পুলিশ দূতাবাসে অফিসারদের মোতায়েন করেছে, এলাকার চারপাশে একটি পরিধি স্থাপন করেছে এবং এর টেডাক্স বোমা স্কোয়াড মাদ্রিদের উত্তর-পূর্ব অংশে অবস্থিত সাইটে কাজ করছে।

স্পেনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইফি অজ্ঞাত পুলিশ সূত্রের বরাত দিয়ে বলেছে, চিঠিতে ঘরে তৈরি বিস্ফোরক রয়েছে এবং রাষ্ট্রদূতকে সম্বোধন করা হয়েছিল কিন্তু দূতাবাসের বাগানের একজন নিরাপত্তা প্রহরী এটি খুলেছিলেন।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা সব ইউক্রেনীয় দূতাবাসের নিরাপত্তা দ্রুত জোরদার করার নির্দেশ দিয়েছেন এবং স্পেনকে বিস্ফোরণের জরুরি তদন্ত করতে বলেছেন।


আরও খবর



সভাপতি কায়েস সম্পাদক ছোটন

নওগাঁর জেলা প্রেস ক্লাবের কমিটি ঘোষনা

প্রকাশিত:Saturday ২৮ January ২০২৩ | হালনাগাদ:Friday ০৩ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁর ঐতিহ্যবাহী জেলা প্রেস ক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে এবং ২০২৩ ইং সালের জন্য নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। শনিবার বিকেল ৩ টায় নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে নওগাঁ জেলা প্রেস ক্লাব এর সভাপতি কায়েস উদ্দিন সভাপতিত্বে এই সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই প্রেস ক্লাবের প্রয়াত সদস্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের শহীদ সকল সদস্য ও দেশেরতরে যারা প্রাণ দিয়ে স্বাধীনতা ছিনিয়ে এনেছেন তাদের সকলের প্রতি শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিগত একবছরের সকল কার্যক্রম সম্পর্কে প্রেস ক্লাব এর সদস্যদের মাঝে বার্ষিক প্রতিবেদন তুলে ধরেন প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক শফিক ছোটন। সভায় আগামীতে ঐতিহ্যবাহী নওগাঁ জেলা প্রেস ক্লাব কে আরো কিভাবে অবকাঠামোগত উন্নয়ন ও নানাবিধ কল্যাণমূলক কর্মকান্ডের মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই বিষয়ে সকলেই আলোচনা করেন। সভা শেষে নির্বাচন কমিটির আহবায়ক এ্যাড, ডি এম আব্দুল বারী আগামী ২০২৩ইং সালের জন্য চ্যানেল আইয়ের নওগাঁ জেলা প্রতিনিধি কায়েস উদ্দিনকে সভাপতি ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার শফিক ছোটনকে সাধারন সম্পাদক করে ১৫ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা করেন। এসময় নির্বাচন কমিটির যুগ্ম আহবায়ক কাজী জিয়াউল হক বাবলু, মাসুদুর রহমান রতন সহ প্রেস ক্লাব এর সদস্যরা উপস্থিত ছিলেন। 


আরও খবর



কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি পিস্তলসহ ২ সন্ত্রাসী‌ গ্রেপ্তার

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

কু‌মিল্লা ব্যুরো :

 কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি বি‌দেশী পিস্তলসহ ২ সন্ত্রাসী‌কে গ্রেপ্তার করেছে ‌ডি‌বিপুলিশ।

সোমবার (০৯ জানুয়া‌রি) দুপু‌রে  জেলা গো‌য়েন্দা (‌ডি‌বিপু‌লি‌শের) ওসি রা‌জেশ বড়ুয়া বি‌পিএম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডি‌বি পুলিশ সোমবার সকা‌ল সোয়া ১০টার দিকে সদ‌রের সাতরা চম্পকনগর প‌শ্চিমপাড়া এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী শামী‌মের বা‌ড়ি‌তে অভিযান চালিয়ে তারঁ ঘ‌রের সো‌কে‌সের বক্স থে‌কে প‌লি‌থি‌নে সোগা‌নো এক‌টি সচল 7.65 বি‌দেশী পিস্তল,২‌টি ম‌্যাগ‌জিন,এক‌টি ম‌্যাগ‌জি‌নে ৮রাউন্ড গু‌লি ভ‌র্তিসহ জব্দ ক‌রে।এর আ‌গে শাসনগাছা  থে‌কে অস্ত্রধারী সন্ত্রাসী আলী হাসান রিয়াদ‌কে আটক ক‌রে।‌রিয়াদ‌কে জিজ্ঞাসাবা‌দে শাসনগাছা ক‌পি হাউজ থে‌কে শামীম‌কে আটক ক‌রে ডি‌বিপু‌লিশ।

আটককৃতরা হলো সদর উপ‌জেলার শিমপুরের ম‌ফিজুল ইসলা‌মের ছে‌লে আলী হাসান রিয়াদ (২৯) তারঁ সহযোগী সাতরা চম্পকনগর পশ্চিম পাড়ার আলী আহম্মদের‌ ছে‌লে মোঃ শামীম (২৮)।                               ও‌সি ডি‌বি রা‌জেশ বড়ুয়া জানান এ ব‌্যাপা‌রে কু‌মিল্লা কোতয়ালী মডেল থানায় গ্রেপ্তারকৃত দুই অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে এক‌টি অস্ত্র মামলা দায়ের করা হ‌য়ে‌ছে । মামলা নং-৩৭, ডি‌বি পু‌লিশের অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও সনাক্ত করণে জেলা পুলিশ সুপারের নির্দেশনায় ডি‌বি পু‌লি‌শের অভিযান অব্যাহত র‌য়ে‌ছে ব‌লে জানান


আরও খবর



আবারও শৈত্যপ্রবাহের শঙ্কা

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

রোকসানা মনোয়ার :টানা কয়েকদিন তীব্র শীতের পর সোমবার তাপমাত্রা কিছুটা বাড়লেও ফের শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এবার তীব্র শীতের সঙ্গে রয়েছে বৃষ্টিরও আশঙ্কা। ৯ জানুয়ারি সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য এই পূর্বাভাস দেয়া হয়।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পাশাপাশি চুয়াডাঙ্গা জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এ ছাড়া সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিকে পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ের মধ্যে দিন ও রাতের তাপমাত্রা আরও কমতে পারে। ফলে শীতের তীব্রতা আরও বেশি অনুভূত হবে। এছাড়া এ সময়ের শেষ দিকে এবং আগামী পাঁচ দিনের মধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আশঙ্কা রয়েছে।


আরও খবর

সুখবর নেই বাজারে

Saturday ০৪ February ২০২৩




জামালপুরের বকশীগঞ্জে শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জে নিলাক্ষিয়া আর.জে পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পিরামিড মিয়ার (পিরামিড বিএসসি) অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন-বিক্ষোভ করেছে স্থানীয় এলাকাবাসী ও শিক্ষার্থী অভিভাবকরা। মঙ্গলবার দুপুরে বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন তারা। মানববন্ধনে সহকারী শিক্ষক পিরামিড মিয়াকে চরিত্রহীন, দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তার শাস্তি ও অপসারনের দাবি জানানো হয়। শিক্ষার্থী অভিভাবকদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অভিভাবক সালেহ আহম্মেদ ময়না,কালু মিয়া,খাদর আলী,হাবিবুর রহমান ও ইউসুফ আলী সরকার প্রমূখ। 

মানববন্ধনে বক্তব্য কালে শিক্ষার্থী অভিভাবক হাবিবুর রহমান বলেন,নিলাক্ষিয়া আর.জে পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক পিরামিড মিয়ার বিরুদ্ধে সীমাহীন অভিযোগ রয়েছে। স্ত্রী সন্তান থাকার পরেও সনাতন ধর্মাবলম্বী এক ছাত্রীকে বাগিয়ে বিয়ে করেছিলেন তিনি। নারী নির্যাতন মামলায় দুইবার জেলও খেটেছেন। শিক্ষার্থী অভিভাবকদের সাথে সব সময় অশালীন আচরন করেন এই শিক্ষক। তার কাছে প্রাইভেট না পড়লে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ারও অভিযোগ রয়েছে। আমরা এই দুর্নীতিবাজ শিক্ষকের অপসারণ চাই। 

অভিভাবক খাদর আলী বলেন, বিদ্যালয়ের সামনেই পিরামিড মিয়ার বাড়ি। যে কারনে সে সব সময় প্রভাব খাটিয়ে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে অসদাচরণ করেন। বিদ্যালয়ের পাশেই তার নিজের একটি লাইব্রেরী রয়েছে। তার লাইব্রেরী থেকে শিক্ষার্থীরা যদি খাতা কলম না কিনে তাহলে ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের সাথে অসাদাচরন করেন তিনি। এর আগেও একাধিকবার তার বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। এছাড়া তার অপসারণের জন্য বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারী সভাপতি বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বলেও জানান তিনি। 

স্থানীয় বাসিন্দা ইউসুফ আলী সরকার বলেন, পিরামিড বিএসসির কাছে প্রাইভেট না পড়লে শিক্ষার্থীদের পরীক্ষার খাতায় নম্বর কম দেওয়া এমনকি ফেল করিয়ে দেওয়ার হুমকি দেন। তার দোকান থেকে বেশি দামে শিক্ষার্থীদের খাতা কলম কিনতে বাধ্য করা হয়। এছাড়া এই শিক্ষক সকলের সাথে খারাপ আচরণ করেন। তাই এলাকাবাসীর দাবি এই দুর্নীতিবাজ শিক্ষকের অপসারণ। 

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী শিক্ষক পিরামিড মিয়া বলেন,আমার একটি দোকান রয়েছে সেটিতে আমি অবসর সময়ে বসি। আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। একটি মহল আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। 

এ ব্যাপারে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সুজা উদ্দিন বলেন, সহকারী শিক্ষক পিরামিড মিয়ার বিরুদ্ধে মানবন্ধনের বিষয়টি বিদ্যালয়ের সভাপতির মাধ্যমে উর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে। 

এ ব্যাপারে নিলাক্ষিয়া আর.জে পাইলট উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সভা আহবান করা হবে। সভায় সকলের সিদ্ধান্তমতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



বিক্রি না করা সত্বেও কেরানীগঞ্জের ডগ ইয়ার্ড থেকে দুইটি জাহাজ কেটে নিচ্ছেন দুর্বৃত্তরা

প্রকাশিত:Friday ২৭ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার আওতাধীন চর মিরেরবাগ এলাকার সরফরাজ আলী হাওলাদারের নিজস্ব সম্পত্তি এমবি সৈকত-১৪ এমবি সৈকত-১৬ এই দুইটি জাহাজ চলাচলের অযোগ্য হয়ে দীর্ঘদিন যাবত সাগর ডগ ইয়ার্ডে  (জাহাজ তুলে রাখার স্থান) রাখা ছিল।

সরফরাজ আলী হাওলাদার জানান, ডগ ইয়ার্ডে পড়ে থাকা তার এই দুইটি জাহাজ জোরপূর্বক কেটে নিচ্ছেন স্থানীয় বিএনপি নেতা বাবুল ও তার সহযোগীরা।

এ বিষয়ে সরফরাজ আলী তার সকল বৈধ কাগজপত্র নিয়ে স্থানীয় থানা ও  প্রশাসনিক বিভিন্ন দপ্তরে একাধিক লিখিত অভিযোগ দায়ের করেন। তবে তিনি দীর্ঘদিন ধরে প্রশাসনের বিভিন্ন দ্বারে দ্বারে করা নাড়া সত্যেও  কোন প্রকারের আইনি সহযোগিতা না পেয়ে, ঢাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট দক্ষিণ কেরানীগঞ্জ আমলি আদালতে একটি মামলা দায়ের করেন, যার মামলা নং-৩৪৩/২০২২ইং।

পরবর্তীতে আদালত ২৬/০২/২০২৩ ইং তারিখ পর্যন্ত ডগ ইয়ার্ডে থাকা জাহাজ দুটির সকল কার্যক্রম স্থিতিশীল রাখার নির্দেশ দেন । তবে আদালতের নির্দেশ উপেক্ষা করে জাহাজ দুটির প্রায় এক তৃতীয়াংশ কেটে নিয়েছেন দুর্বৃত্তরা।

সরফরাজ আলীর তথ্যমতে জাহাজ কর্তনের সাথে জরিত রয়েছে এমন কয়েকজন ব্যক্তিগণ যাদের মধ্যে উল্লেখযোগ্য মো: আবুল বাশার বাবুল (৪৮), মো: শাহিন, মো: রাব্বি,  মো: খোকন,  মো: ফরিদ, রাসেল ও অপু নামের  ব্যক্তিরা উপস্থিত থেকে শ্রমিকদের দিয়ে কর্তন করছেন।

এ বিষয়ে আরও তথ্য অনুসন্ধানে সাংবাদিকরা  ঘটনাস্থল পরিদর্শনে গেলে দেখতে পায় ভিন্ন চিত্র। সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে কর্মরত শ্রমিকরা ছত্রভঙ্গ হয়ে যায় এবং ধীরে ধীরে সাংবাদিকদের সামনে আসেন জাহাজ দুটির ক্রেতা দাবি করে কয়েকজন ব্যক্তি।

তবে তাদের কাছে সাংবাদিকরা কাগজপত্র দেখতে চাইলে কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেননি তারা।  বরং সরকারদলীয় বিভিন্ন প্রভাবশালী মহলের নাম ব্যবহার করে সাংবাদিকদের বিভ্রান্তিতে ফেলানোর চেষ্টা করে। এবং তারা দাবি করেন জাহাজ দুটি ক্রয় করেছেন খুলনা ২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েলের স্ত্রী শম্পা ম্যাডামের এর নিকট হতে।


তবে এ বিষয়ে শম্পা  ম্যাডামের পি, এস, ফরিদ উদ্দিনের সাথে সাংবাদিকরা মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে কোন প্রশ্নের জবাব দেননি।

অন্যদিকে সরফরাজ আলী হাওলাদার প্রশাসনের নিকট আকুল আবেদন জানিয়েছেন যাতে তার সকল কাগজপত্র যাচাই করে সঠিক তদন্তের মাধ্যমে উক্ত বিষয়টি সমাধান হয়।


আরও খবর