Logo
শিরোনাম

শ্রীনগরে রাতের আধারে সৌদি প্রবাসীর নির্মাণাধীন মার্কেট দখলের চেষ্টা

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

শ্রীনগরে রাতের আধারে এক সৌদি প্রবাসীর নির্মাণাধীন মার্কেট দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ সদস্য ও তার আত্মীয় স্বজনের বিরুদ্বে। বৃহস্পতিবার রাতে উপজেলার আল-আমিন বাজার বাস স্ট্যান্ড সংলগ্ন ওই জায়গায় অবৈধভাবে বালু ভরাট শুরু করে স্থানীয় ইউপি সদস্য নুরুল আমিন মোড়ল ও তার ভাড়াটিয়া লোকজন। খবর পেয়ে জায়গার মালিক সৌদি প্রবাসী মোঃ হাবিবুর রহমান মাসুদ ঘটনাস্থলে এসে বাঁধা প্রদান করে। এতে দখলকারীরা মারমুখী হয়ে উঠে। পরে ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলবাজরা সটকে পরে। 

এ ঘটনায় হাবিবুর রহমান মাসুদ বাদী হয়ে ভাগ্যকুল ইউনিয়নের কামারগাঁও এলাকার ইউপি সদস্য নুরুল আমিন মোড়ল (৪০), ফরেস মোড়ল (৬০), হারুন মোড়ল (৩৫), সেলিম মোড়ল (২৩), রাফি মোড়ল (২৩), বিপুল মোড়ল (৩৫), রিফাত মোড়ল (৩০), বারেক মোড়ল (৬০), শুভ (২৩) বাবু (২৬) ও বাঘড়া এলাকার রাজা খাসহ বহিরাগত অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করেন। 

অনুসন্ধানে জানা যায়, কামারগাঁও মৌজায় ৮৭৯ নং খতিয়ানের আরএস ১৫৩ নং দাগে মোট ৮০ শতাংশ সম্পত্তির মধ্যে ২৩ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক হাবিবুর রহমান মাসুদ গং। দলিন নং-৩৫৮১।

নির্মাণাধীন ওই মার্কেটের স্বত্বাধিকারী মো. হাবিবুর রহমান মাসুদ বলেন, এলাকার চিহ্নিত দখলবাজ ইউপি সদস্য নুরুল আমিন মোল্লার নেতৃত্বে  বহিরাগত শতাধিক লোকজন আল-আমিন বাজার সংলগ্ন সড়কের দক্ষিণ পাশে নির্মাণাধীন হাজী মালেক ফকির প্লাজা নামক মার্কেটের পাইলিং করা জায়গাটি দখলের পায়তারা শুরু করে। রাতের আধারে ওই জায়গাটি হঠাৎ মাটি ভরাট শুরু করে। জায়গার মালিক পক্ষ এসে বাঁধা প্রদান করলে দখলকারীরা ক্ষিপ্ত হয়ে উঠে। এনিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। কিছুক্ষণ পর র‌্যাব-১০ ও শ্রীনগর থানা পুলিশ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে দখলকারীরা পালিয়ে যায়। 

ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, কাগজ যার আমি তার পক্ষে। দখলের সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। 

এ ব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, আভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



লন্ডনে পৌঁছেছেন জো বাইডেন

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন লন্ডনে পৌঁছেছেন। স্থানীয় সময় শনিবার রাত ১০টার কিছু আগে বাইডেনকে বহনকারী উড়োজাহাজটি লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দরে অবতরণ করে।

সফরে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আছেন ফার্স্ট লেডি জিল বাইডেন। আজ রোববার রানি এলিজাবেথের কফিনে বাইডেন শ্রদ্ধা জানাবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া তিনি আজ ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসের সঙ্গে সাক্ষাৎ করবেন। যুক্তরাজ্য সফরকালে দেশটির নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের একটি বৈঠক করার কথা ছিল। কিন্তু পরিকল্পিত বৈঠকটি বাতিল করা হয়েছে। জানা গেছে, ট্রাস ও বাইডেন আগামী বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে একটি দ্বিপক্ষীয় বৈঠক করবেন। 


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




পাকিস্তানে বন্যায় নিহত সংখ্যা বেড়ে প্রায় ১৫০০

প্রকাশিত:শনিবার ১৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

পাকিস্তানের নজিরবিহীন বন্যায় এখন পর্যন্ত ১৫০০ মানুষের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ এ তথ্য জানিয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, বিভিন্ন স্থানে বন্যার পানি কমতে শুরু করলেও এখনও হাজার হাজার মানুষ খোলা আকাশের নিচে রাত্রিযাপন করছে। দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, দেশজুড়ে বন্যায় ৫৩০ শিশুসহ মৃতের সংখ্যা ১৪৮৬ জনে দাঁড়িয়েছে। বন্যার তাণ্ডবে সিন্ধু প্রদেশে প্রায় লাখো মানুষ ঘরবাড়ি হারিয়েছে। ঘরহারা এসব মানুষের জন্য তাঁবু কেনা হচ্ছে বলে জানিয়েছেন, সিন্ধুর মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলী শাহ। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বৃহস্পতিবার সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাষ্ট্র থেকে ত্রাণবাহী বিমান এসেছে।  


আরও খবর

জাতিসংঘে রুশ পররাষ্ট্রমন্ত্রী

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

জাতিসংঘের ভূমিকায় হতাশ মালয়েশিয়া

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




রনির অগ্রগতি নেই : চিকিৎসক

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে গ্যাস বেলুন বিস্ফোরণে দগ্ধ কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ দু’জনের অবস্থা অপরিবর্তিত রয়েছে। এখনো কোনো অগ্রগতি নেই। তাদের ব্যাপারে কিছুই বলা যাচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসক।

রবিবার সকালে এ তথ্য জানান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন।

তিনি গণমাধ্যমকে বলেন, কৌতুক অভিনেতা আবু হেনা রনি ও পুলিশ কনস্টেবল জিল্লুর রহমানের অবস্থা আশঙ্কাজনক। এখনো তাদের কোনো অগ্রগতি নেই। তাদের অবস্থা অপরিবর্তিত রয়েছে। বর্তমানে তাদের হাই ডিপেন্ডেন্সি ইউনিটে চিকিৎসা চলছে। দুজনেরই ইনহ‍্যালেশন বার্ন রয়েছে। তাদের সব ধরনের চিকিৎসা চলছে। আজ দুপুরে একটি মেডিকেল বোর্ড বসার কথা রয়েছে।

কৌতুক অভিনেতা আবু হেনা রনি, মোশাররফ হোসেন, পুলিশ কনস্টেবল জিল্লুর রহমান, ইমরান হোসেন ও রুবেল হোসেন। এদের মধ্যে মোশারফ হোসেন ইমরান হোসেন ও রুবেল হোসেনকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়।

বেলুন বিস্ফোরণে আবু হেনা রনির শ্বাসনালীসহ দেহের ২৫ শতাংশ এবং কনস্টেবল জিল্লুর রহমানের দেহের ১৯ শতাংশ দগ্ধ হয়েছে বলে জানান চিকিৎসকরা।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




মোরেলগঞ্জে পিআইওর দপ্তরের অর্ধ দিবস কলম বিরতি

প্রকাশিত:সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম.পলাশ শরীফ, বাগেরহাট প্রতিনিধি :

সারাদেশের ন্যায় বাগেরহাটের মোরেলগঞ্জেও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারিদের ন্যায্য দাবী আদায়ের লক্ষে অর্ধ দিবস কলম বিরতি কর্মসূচি পালন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে স্বারকলিপি প্রদান।

 সোমবার উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসে এ কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টা থেকে ১২ টা পর্যন্ত অর্ধ দিবসে কলম বিরতি পালন করেছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রোকনুজ্জামানসহ সকল কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রোকনুজ্জামান বলেন, কর্মকর্তা-কর্মচারি কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী নির্বাহী কর্মকর্তার দপ্তরে স্বারকলিপি প্রদান করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত এ কর্মসূচি চলমান থাকবে। তাদের সকল ন্যায্য দাবি মেনে না নেওয়া হলে পরবর্তীতে লাগাতার কর্মসূচি অব্যাহত থাকবে। 


আরও খবর



খাদের মধ্যে হাবুডুবু খাচ্ছে বিএনপি

নির্বাচনে না আসলে আর উঠতে পারবে না: কৃষিমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

সোনারগাঁ প্রতিনিধি:  

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, গত ১৩ বছর ধরে আন্দোলনের নামে মানুষ হত্যা আর জ্বালাও-পোড়াও করে বিএনপি এখন খাদের মধ্যে পড়ে হাবুডুবু খাচ্ছে। কোন রকমে তাদের নাকটা ভেসে আছে। এখনও যদি তারা সঠিক পথে না আসে, নির্বাচনে না আসে, মুক্তিযুদ্ধের-স্বাধীনতার চেতনা-আদর্শের রাজনীতি না করে, তাহলে ভেসে থাকা নাকটাও ডুবে যাবে। আর কোন দিন খাদ থেকে উঠতে পারবে না।

শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শেখ রাসেল স্টেডিয়ামে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। 

মন্ত্রী বলেন, বিএনপি নানা রকম ষড়যন্ত্র করছে। তারা আন্দোলনের হুমকি দিচ্ছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শেষ লড়াই, মরণপণ লড়াই এর হুমকি দিচ্ছেন। আমি বলতে চাই, এখন পর্যন্ত কোন লড়াইয়ে বিএনপি জিততে পারে নাই, ভবিষ্যতেও আর পারবে না। অন্যদিকে আওয়ামী লীগ লড়াইয়ে কখনও হারে না। আওয়ামী লীগের নেতাকর্মীরাও হারে না।

বিএনপির উদ্দেশে মন্ত্রী আরও বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ হবে। সেই নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার চেষ্টা করুন। এছাড়া, ক্ষমতায় আসার দ্বিতীয় কোন পথ খোলা নেই।

তৃণমূলের নেতাকর্মীরাই দলের খুঁটি উল্লেখ করে মন্ত্রী বলেন, নেতৃত্ব নিয়ে কোন কোন্দল থাকলে তা ভুলে যেতে হবে। দলের আদর্শই আমাদের কাছে সবচেয়ে বড়। আমাদের শক্তি হলো বঙ্গবন্ধুর আদর্শ, ত্যাগ ও সাহস। আর দলের নেতৃত্ব জননেত্রী শেখ হাসিনার হাতে। এই দুটিকে আঁকড়ে ধরে আমাদের সকল নেতাকর্মীকে কাজ করতে হবে। তাহলে কোন শক্তিই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে হারাতে পারবে না। আবার শেখ হাসিনা ক্ষমতায় আসবে, ইনশাল্লাহ।

 আন্দোলন-সংগ্রামের জন্যও নেতাকর্মীদের প্রস্তুত হওয়ার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, যে কোন পরিস্থিতিতে আন্দোলন-সংগ্রামের জন্য প্রস্তুত হোন। বিএনপি-জামায়াত যদি দেশকে অস্থিতিশীল করতে চায়, তাহলে রাজপথে থেকে আমরা তা মোকাবেলা করব। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও আমরা সহযোগিতা করব। 

সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মো. কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভি, সংসদ সদস্য শামীম ওসমান, সংসদ সদস্য মৃণাল কান্তি দাস, সংসদ সদস্য সানজীদা খাতুন, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক নজিবুল্লাহ হিরু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারন সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার সহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সম্মেলনে সভাপতি হিসেবে শামসুল ইসলাম, সাধা্রন সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার ও সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নাম ঘোষনা করেন ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মির্জা আযম। 


আরও খবর