Logo
শিরোনাম

শ্রীনগরে যুবলীগর প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল

প্রকাশিত:শুক্রবার ২২ জুলাই 20২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর সংবাদদাতাঃ

মুন্সীগঞ্জ  শ্রীনগরে যুবলীগর বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়ছ। শুক্রবার বলা ১১ টায় উপজলার ঢাকা -মাওয়া রোডে সমষপুর  বাসষ্টান্ড এলাকায় এই প্রতিবাদ সভা ও বিক্ষাভ মিছিল অনুষ্ঠিত হয়। কোলাপাড়া ইউনিয়নর বিএনপি,যুবদল,ছাত্রদল ও স্বছাসবক দলর অগুন সন্ত্রাস ও অপকর্মর বিরুদ্ধ  এই প্রতিবাদে সমাবেশের আয়োজন করা হয়। কোলাপাড়া ইউনিয়ন যুবলীগর সহ সভাপতি হাসেম হাওলাদারর সভাপতিত্বে ও সধারণ সম্পাদক আতাহার হোসেন এর পরিচালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথীর বক্তব্য রাখেন কেদ্রীয় যুবলীগর ক্রিড়া সম্পাদক নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ। এ সময় বিশষ অতিথী হিসেবে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা পরিষদর সাবেক সদস্য এম মাহবুব উল্লাহ কিসমত,উপজেলা যুবলীগর সাধারণ সম্পাদক ও কোলাপাড়া ইউনিয়নর সাবেক চেয়ারম্যান হাজী নেছার উল্লাহ সুজন,উপযে লা কৃষক লীগে সাবেক সভাপতি আব্দুর রহিম,যুবলীগ নেতা মুনছুর হাসান কুতুব,সাজেদুল ইসলাম ওপেল,ইউনিয়ন স্বেছাসবক লীগর সাবেক সাধারণ সম্পাদক ওয়াসিম অহমদ স্বপন,ইউপির সদস্য মাহবুব শাহ,দিলিপ ঠাকুর,পরশ মেম্বার,প্রবীর দাস, নোবেল  হাসান ,মোঃ সাহান,মোঃ পাভল ও মোঃ মুনা প্রমুখ।


আরও খবর



বাংলাদেশ নেজামে পার্টির সঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশ- সংলাপ

প্রকাশিত:শনিবার ০৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নেতৃবৃন্দ বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নেতৃবৃন্দের সাথে সংলাপ করেছেন। আজ ৩ সেপ্টেম্বর, শনিবার সন্ধ্যায় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়।

এসময় দেশের চলমান রাজনৈতিক সঙ্কট ও সম-সাময়িক রাজনীতি নিয়ে আলোচনা এবং ভবিষ্যত করণীয় নিয়ে উভয় দলের নেতৃবৃন্দ মতবিনিময় করেন। 

উভয় দলের নেতৃবৃন্দ দেশ, ইসলাম ও জনগণের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। দল দু’টির নেতৃবৃন্দ আরো কাছাকাছি আসার ঐক্যমতে পৌঁছেন। 

মতবিনিময়কালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম, সহকারি মহাসচিব মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন দলের সহ-সভাপতি অধ্যাপক এহতেশাম সারওয়ার, অধ্যাপক মাওলানা লোকমান হোসেন ও মাওলানা আব্দুল বাতেন, মহাসচিব মুফতী মুহাম্মদ আবদুল কাইয়ূম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ নুরুজ্জামান, অর্থ সম্পাদক মাওলানা আশরাফ আলী জিহাদী, আন্তর্জাতিক সম্পাদক মাওলানা আবুল হাসান তালুকদার, ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক জনাব মুনির হোসেন।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি নেতৃবৃন্দ বৃহত্তর ঐক্য গড়ার লক্ষ্য নিয়ে কাজ করায় এবং নেজামে ইসলাম পার্টির সাথে মতবিনিময়ের জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতৃবৃন্দকে আন্তরিক অভিনন্দন জানান এবং ঐক্য প্রক্রিয়া আরো বৃহত্তর পরিসরে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।


আরও খবর



শ্রীনগরে রাতের আধারে সৌদি প্রবাসীর নির্মাণাধীন মার্কেট দখলের চেষ্টা

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

শ্রীনগরে রাতের আধারে এক সৌদি প্রবাসীর নির্মাণাধীন মার্কেট দখলের চেষ্টার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ সদস্য ও তার আত্মীয় স্বজনের বিরুদ্বে। বৃহস্পতিবার রাতে উপজেলার আল-আমিন বাজার বাস স্ট্যান্ড সংলগ্ন ওই জায়গায় অবৈধভাবে বালু ভরাট শুরু করে স্থানীয় ইউপি সদস্য নুরুল আমিন মোড়ল ও তার ভাড়াটিয়া লোকজন। খবর পেয়ে জায়গার মালিক সৌদি প্রবাসী মোঃ হাবিবুর রহমান মাসুদ ঘটনাস্থলে এসে বাঁধা প্রদান করে। এতে দখলকারীরা মারমুখী হয়ে উঠে। পরে ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে দখলবাজরা সটকে পরে। 

এ ঘটনায় হাবিবুর রহমান মাসুদ বাদী হয়ে ভাগ্যকুল ইউনিয়নের কামারগাঁও এলাকার ইউপি সদস্য নুরুল আমিন মোড়ল (৪০), ফরেস মোড়ল (৬০), হারুন মোড়ল (৩৫), সেলিম মোড়ল (২৩), রাফি মোড়ল (২৩), বিপুল মোড়ল (৩৫), রিফাত মোড়ল (৩০), বারেক মোড়ল (৬০), শুভ (২৩) বাবু (২৬) ও বাঘড়া এলাকার রাজা খাসহ বহিরাগত অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে শ্রীনগর থানায় অভিযোগ দায়ের করেন। 

অনুসন্ধানে জানা যায়, কামারগাঁও মৌজায় ৮৭৯ নং খতিয়ানের আরএস ১৫৩ নং দাগে মোট ৮০ শতাংশ সম্পত্তির মধ্যে ২৩ শতাংশ জমি ক্রয়সূত্রে মালিক হাবিবুর রহমান মাসুদ গং। দলিন নং-৩৫৮১।

নির্মাণাধীন ওই মার্কেটের স্বত্বাধিকারী মো. হাবিবুর রহমান মাসুদ বলেন, এলাকার চিহ্নিত দখলবাজ ইউপি সদস্য নুরুল আমিন মোল্লার নেতৃত্বে  বহিরাগত শতাধিক লোকজন আল-আমিন বাজার সংলগ্ন সড়কের দক্ষিণ পাশে নির্মাণাধীন হাজী মালেক ফকির প্লাজা নামক মার্কেটের পাইলিং করা জায়গাটি দখলের পায়তারা শুরু করে। রাতের আধারে ওই জায়গাটি হঠাৎ মাটি ভরাট শুরু করে। জায়গার মালিক পক্ষ এসে বাঁধা প্রদান করলে দখলকারীরা ক্ষিপ্ত হয়ে উঠে। এনিয়ে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। কিছুক্ষণ পর র‌্যাব-১০ ও শ্রীনগর থানা পুলিশ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে দখলকারীরা পালিয়ে যায়। 

ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য নুরুল আমিন মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, কাগজ যার আমি তার পক্ষে। দখলের সময় আমি ঘটনাস্থলে ছিলাম না। 

এ ব্যাপারে শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, আভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর



উদ্বোধনের অপেক্ষায় রংপুর বাস টার্মিনাল

প্রকাশিত:রবিবার ০৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

চল্লিশ বছর ধরে কাঁদাপানি আর খানাখন্দে মাখামাখি করে চলাচলের দুঃখ ঘুচতে যাচ্ছে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে আসা যাত্রী এবং পরিবহন সংশ্লিষ্টদের। এখান থেকে প্রতিদিন উত্তরের ১৬ জেলাসহ পুরো বাংলাদেশে অর্ধ লাখেরও বেশি মানুষ যাতায়াত করেন। দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে এই টার্মিনাল নির্মাণ করেছে সিটি করপোরেশন। চলতি সেপ্টেম্বর মাসেই আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হওয়ার কথা রয়েছে টার্মিনালটির।

নান্দনিক স্থাপত্যশৈলীতে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দ্বিতল ভবনের দৃষ্টিনন্দন বাস টার্মিনাল নজর কাড়ছে সবার। শেষ মুহূর্তে ভবনের অসমাপ্ত কাজগুলো চলছে দ্রুতগতিতে। ৩১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই স্থাপনার উদ্বোধন হবে। এটির উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।

যাত্রীসহ পরিবহন সংশ্লিষ্টদের ভোগান্তি লাঘবে পুরাতন স্থাপনা ভেঙে নতুন করে অত্যাধুনিক রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল নির্মাণ করা হয়েছে। এখানে পার্কিং, যাত্রীদের বসার স্থান, ১৪টি টিকিট কাউন্টার, ড্রাইভার-কন্ডাক্টরদের বিশ্রামাগার, ডে কেয়ার সেন্টার, শিশুদের খেলার ঘর, নারী-পুরুষের আলাদা নামাজ ঘর, এটিএম বুথ, পাবলিক টয়লেট, ভিআইপি লাউঞ্জ, অত্যাধুনিক মানসম্মত খাবার হোটেল, সাতটি দোকান, অত্যাধুনিক ট্রাফিক কন্ট্রোল রুম, টেকনিক্যাল বিভাগ, প্রশাসনিক বিভাগ, অত্যাধুনিক সভাকক্ষসহ নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে।

রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে উত্তরবঙ্গসহ দেশের প্রায় সব জেলাতে গাড়ি চলাচলা করে থাকে। সেইসঙ্গে টার্মিনালটি উত্তরাঞ্চলের মধ্যে বৃহৎ বাস টার্মিনাল হিসেবেও পরিচিত। ১৯৮১ সালে রংপুর পৌরসভার তত্ত্বাবধানে এটি নির্মিত হয়। এতে অর্থায়ন করেছিল রাজশাহী বিভাগ উন্নয়ন কমিটি। এরপর ২০১৭ সাল পর্যন্ত এর কোনো উন্নয়ন হয়নি। জরাজীর্ণ ভবন, জলাবদ্ধতা ও নানা সমস্যায় জর্জরিত ছিল এটি। এখানে যাত্রীদের ভোগান্তি ছিল চরমে।



আরও খবর



লালমনিরহাটে বঙ্গবন্ধু ও ঐতিহাসিক ১০ অক্টোবর উদযাপন

প্রকাশিত:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিনিধিঃ

লালমনিরহাটে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আগমন এবং ঐতিহাসিক ১০ অক্টোবর  উদযাপন উপলক্ষে সভা 

১৯৬৯ সালে জাতীর জনক বঙ্গবন্ধুর শুভাগমনের ১০ অক্টোবরকে বিশেষ দিবস হিসেবে এই প্রথম উদযাপন করতে যাচ্ছে লালমনিরহাট বাসী । এজন্য গঠিত হয়েছে সামাজিক ,সাংস্কৃতিক ,মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের সমন্বয়ে একটি কমিটি । তৎকালীন সময়ে মার্শাল্লা আইনকে উপেক্ষা করে ট্রেনে করে উত্তর বঙ্গ সফরে আসেন শেখ মুজিবুর রহমান। তিনি ১০ অক্টোবর ১৯৬৯ সালে সকাল সাড়ে ১০টায় উপস্থিত হন কর্মী সমাবেশের জন্য রংপুর ১৪ বর্ত মানে লালমনিরহাট -৩ আসনের সাবেক সংসদ সদস্য আবুল হোসেন এমপির কুড়িগ্রাম -ফুলবাড়ী মহাসড়কের এই পাটের গুদাম ঘরের মাঠে। অনেক দেরিতে হলেও তারই পুত্র বর্তমান পিএসসির সদস্য বৈভবে একাত্তর বইয়ের লেখক প্রফেসর মোঃ হামিদুল হক তথ্য উপাত্ত সঠিক পাওয়ায় তাঁর আহবানে এই দিবসটিকে ভবিষ্যৎ প্রজন্ম এবং সেই ইতিহাস জেলা বাসীর কাছে তুলে ধরতে ১১ সদস্যের একটি উপযাপন কমিটিও গঠন করেন। স্বাধীনতার ৫০ বছর পরে হলেও ১০ অক্টোবরকে ঐতিহাসিক দিবস হিসেবে লালমনিরহাটে ব্যাপক কর্ম সূচীর মধ্য দিয়ে দিবসটি উদযাপনের আয়োজন করা হয়েছে। 

এসময় নজরুল হক পাটোয়ারি ভোলাকে আহবায়ক,যুগ্ম আহবায়ক ফেরদৌসি বেগম বিউটি,সদস্য সচিব নিশিকান্ত রায়,তপু বণিক,মোকছেদুর রহমান,কিশোর সরকার বাকা,মজিবুর রহমান, ৭১ টিভির লালমনিরহাট প্রতিনিধি উত্তম রায়,প্রথম আলোর লালমনিরহাট প্রতিনিধি আব্দুর রব সুজন প্রমুখ ছাড়াও অনান্য কয়েকজনকে সদস্য করে লালমনিরহাটে বঙ্গবন্ধুর শুভাগমন উদযাপন কমিটি গঠন করা হয়। প্রস্তুতি সভায় আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন, প্রফেসর নজরুল ইসলাম,ঢাকাস্থ লালমনিরহাট জেলা সমিতির সভাপতি, লালমনিরহাট পৌরসভার সাবেক মেয়র রিয়াজুল ইসলাম রিন্টু , র্বতমান মেয়র  রেজাউল করিম স্বপন,সুফি মোহাম্মদ,  প্রমুখ।

 প্রফেসর হামিদুল হক , সদস্য পিএসসি  জানান, দিবসটিকে সাফল্য মন্ডিত করতে জেলার সকল শ্রেণী পেশার মানুষ সহ স্কুল কলেজের শিক্ষার্থীদেরকে ও আমন্ত্রণ জানানো হবে। তাছাড়াও তিনি জাতীর জনক বঙ্গবন্ধুর বিষয়ে অনেক অজানা তথ্য সভায় উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন।


আরও খবর



বৃহস্পতিবার থেকে মিলবে ৩০ টাকা কেজি চাল

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

মইনুল ইসলাম মিতুল :  সারাদেশে ওএমএস কার্যক্রম আরও সম্প্রসারণ করা হচ্ছে। ডিলারের মাধ্যমে মোট ২ হাজার ৩৬৩টি কেন্দ্রে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে। 

ভোজ্যতেল, ডাল, চিনি ও পেঁয়াজের সঙ্গে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ফ্যামিলি কার্ডে মিলবে ১০ কেজি চাল। ওএমএস ডিলারদের মাধ্যমে মাসে একবার এই চাল নেওয়া যাবে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, টিসিবি কার্ডধারীরা ওএমএস এর মতো ন্যায্যমূল্যে ৩০ টাকা কেজি দরে চাল পাবেন। তার পরিপ্রেক্ষিতে ওএমএস কার্যক্রমে টিসিবি কার্ডধারীদের অগ্রাধিকার ভিত্তিতে চাল দেওয়া হবে। এছাড়াও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় সারাদেশে ইউনিয়ন পর্যায়ের ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি প্রান্তিক পরিবারকে প্রতিকেজি ১৫ টাকা দরে প্রতি মাসে ৩০ কেজি করে চাল দেওয়া হবে।

টিসিবি সূত্র জানায়, দেশব্যাপী কার্ডধারী এক কোটি পরিবারের কাছে টিসিবির পণ্যসামগ্রী ভর্তুকি মূল্যে বিক্রয় কার্যক্রম চলছে। স্থানীয় ডিলারের কাছ থেকে একজন ক্রেতা প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা দরে দুই লিটার কিনতে পারছে। পাশাপাশি প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা দরে দুই কেজি, চিনি ৫৫ টাকা দরে দুই কেজি ও প্রতিকেজি পেঁয়াজ ২০ টাকা দরে পাঁচ কেজি কিনতে পারছেন। চাল বিক্রি শুরু হলে ১০ কেজি চাল কিনতে পারবেন।

এই চাল টিসিবির ডিলারদের মাধ্যমে বিক্রি হবে না। কারণ, চাল খাদ্য অধিদপ্তরের ওএমএস কার্যক্রমের আওতায় বিক্রি হয়। তাই টিসিবির কার্ডধারীকে চাল কিনতে ওএমএস ডিলারদের কাছে যেতে হবে। ওএমএস ডিলাররাই চাল বিক্রি করবে।

টিসিবির দৈনিক বাজার পণ্য মূল্য তালিকা পর্যালোচনা করে দেখা যায়, মাসের ব্যবধানে প্রতি কেজি চাল সর্বোচ্চ ১৫.৩১ শতাংশ বেশি দরে বিক্রি হচ্ছে। প্রতি লিটার তেল ১৪ শতাংশ, মসুর ডাল ২.৩৮ শতাংশ, পেঁয়াজ ১৩.৩৩ শতাংশ ও প্রতি কেজি চিনি ৯.৮৮ শতাংশ বেশি দরে বিক্রি হচ্ছে।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২