Logo
শিরোনাম

শ্রীপুরে ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে স্ত্রী থানায় হাজির

প্রকাশিত:Tuesday ০৩ May ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

সদরুল আইনঃ

                           গাজীপুরের শ্রীপুরে পারিবারিক কলহের জের ধরে  ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে থানায় হাজির হয়েছেন এক স্ত্রী।

 পরে গুরুতর আহতবস্থায় স্বামীকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

জানা গেছে, সোমবার দিবাগত মধ্যরাতে শ্রীপুর পৌরসভার কেওয়া দক্ষিণ খন্ডের চেয়ারম্যানবাড়ি মোড় এলাকায় এ লোমহর্ষক ঘটনাটি ঘটে।

থানা, হাসপাতাল ও এরাকাবাসি সূত্রে জানা যায়, মোঃ শরীফ (৩১) গাজীপুরের কাপাসিয়া উপজেলার সোহাগপুর গ্রামের আলা উদ্দিনের ছেলে। তার স্ত্রী হনুফা বেগম (৩০), গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজিয়ারন গ্রামের আবু হানিফ বেপারীর মেয়ে। 

শরীফের দ্বিতীয় স্ত্রী হনুফা। ৮/৯মাস আগে প্রথম স্ত্রীকে ছেড়ে দেয়ার পর হনুফাকে বিয়ে করেন শরীফ।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ মিজান জানান, রাত্রিকালীন সময়ে ওই এলাকায় ডিউটিতে ছিলেন তিনি। এসময় থানার ডিউটি অফিসার তাকে মুঠোফোনে জানান, স্বামীর গোপনাঙ্গ কেটে নিয়ে এক নারী থানায় হাজির হয়েছেন এবং গুরুতর অবস্থায় কেওয়া পূর্ব খন্ড গ্রামের একটি ঘরে স্বামীকে তালাবদ্ধ অবস্থায় রেখে এসেছেন। 

পরে ওই নারীর দেয়া তথ্যমতে ঘরের তালা ভেঙ্গে স্বামী শরীফকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন এ ব্যাপারে  বলেন, ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। 

এ বিষয়ে অভিযুক্ত নারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


আরও খবর



নওগাঁর আত্রাইয়ে ভুট্টা চাষে ঝুকেছেন কৃষকরা

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :


খরচ কম, ফলন ও দাম বেশি পাওয়ায় ভুট্টা চাষে ঝুকেছেন কৃষকরা।

দেশের উত্তর জনপদ নওগাঁর আত্রাইয়ে এবার লক্ষ্যমাত্রার চেয়ে অধিক পরিমাণ জমিতে ভুট্টা চাষ করা হয়েছে। ভুট্টার বাম্পার ফলনে আশাবাদী উপজেলার কৃষকরা। আবহাওয়া অনুকূলে ও আধুনিক কৃষি প্রযুক্তিতে কৃষকদের আগ্রহ সৃষ্টি হওয়ায় স্বল্প খরচে যথাসময়ে কৃষকরা এবার ভুট্টার বাম্পার ফলন পাবে বলে তারা আশা প্রকাশ করেছেন।

আত্রাই উপজেলা কৃষি অধিদপ্তর সূত্রে জানা গেছে, আত্রাই উপজেলার ৮ টি ইউনিয়নে ৪ হাজার ৪শ' ৫০ হেক্টর জমিতে ভুট্টার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তার চেয়ে অধিক জমিতে ভুট্টার চাষ করেছেন কৃষকরা। এবার ভুট্টা চাষে উপজেলার কৃষকরা বেশি ঝুকে পড়ছেন। ভুট্টা চাষে খরচ কম অথচ ফলন ও দাম বেশি পাওয়ায় কৃষকদের মধ্যে ভুট্টা চাষের আগ্রহ বেশি পরিলক্ষিত হচ্ছে। উপজেলার ভবানীপুর গ্রামের কৃষক ওয়াজেদ আলী প্রামানিক বলেন, এলাকার যেসব জমিতে আগে বোরোচাষ করা হতো সেই জমিগুলোতেই আমরা এবার ভুট্টা চাষ করছি। বোরো চাষে উৎপাদন খরচ অনেক বেশি। অথচ যখন ধান কাটা মাড়াই শুরু হয় তখন ধানের বাজারে ধস নামে। ফলে অনেক ক্ষেত্রে উৎপাদন খরচই উঠে না। কিন্তু ভুট্টার উৎপাদন খরচ যেমন কম দামও অনেক বেশি থাকে। এ জন্য আমরা ভুট্টা চাষে এবার ঝুকে পড়েছি। উপজেলার চৌড়বাড়ি গ্রামের কৃষক আব্দুল জব্বার বলেন, একই কথা। 

আমাদের এলাকা আলু চাষের জন্য দীর্ঘদিন থেকে বিখ্যাত। উপজেলার সিংহভাগ আলু আমাদের এলাকায় উৎপন্ন হয়ে থাকে। মৌসুমের শেষ দিকে আলুর দাম বাড়লেও এর মুনাফা কৃষকরা পায়নি। মুনাফা পেয়েছে মজুতদাররা। তাই এবার ভুট্টা চাষ করছি। আশা করি ফলনও বাম্পার হবে। তবে ন্যায্য দাম পেলে কষ্ট সার্থক হবে।

আত্রাই উপজেলা কৃষি কর্মকর্তা কেরামত আলী বলেন, এলাকার কৃষকরা যাতে যথাযথভাবে স্বল্প খরচে উচ্চ ফলনশীল ভুট্টা উৎপাদন করতে পারে এ জন্য আমরা প্রতিনিয়ত কৃষকদের কাছে গিয়ে পরামর্শ দিচ্ছি। বিভিন্ন রোগ-বালাই থেকে ভুট্টাকে মুক্ত রাখতেও পরিমিত পরিমান ওষুধ প্রয়োগের পরামর্শ দিয়ে থাকি।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা কেএম কাউছার হোসেন জানান, সব ধরনের ফসল উৎপাদনে আমরা কৃষকদের আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহারে উদ্বুদ্ধ করছি। যাতে করে কৃষকরা সহজভাবে কৃষি উপকরণ পায়। বিশেষ করে বীজ, সার ও তেল এর জন্য সার্বক্ষণিক মনিটরিং করছি। এবার ভুট্টার ফলন বাম্পার হওয়ার সম্ভাবনা রয়েছে।


আরও খবর



কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি পিস্তলসহ ২ সন্ত্রাসী‌ গ্রেপ্তার

প্রকাশিত:Tuesday ১০ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

কু‌মিল্লা ব্যুরো :

 কু‌মিল্লায় গু‌লিভ‌র্তি বি‌দেশী পিস্তলসহ ২ সন্ত্রাসী‌কে গ্রেপ্তার করেছে ‌ডি‌বিপুলিশ।

সোমবার (০৯ জানুয়া‌রি) দুপু‌রে  জেলা গো‌য়েন্দা (‌ডি‌বিপু‌লি‌শের) ওসি রা‌জেশ বড়ুয়া বি‌পিএম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডি‌বি পুলিশ সোমবার সকা‌ল সোয়া ১০টার দিকে সদ‌রের সাতরা চম্পকনগর প‌শ্চিমপাড়া এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসী শামী‌মের বা‌ড়ি‌তে অভিযান চালিয়ে তারঁ ঘ‌রের সো‌কে‌সের বক্স থে‌কে প‌লি‌থি‌নে সোগা‌নো এক‌টি সচল 7.65 বি‌দেশী পিস্তল,২‌টি ম‌্যাগ‌জিন,এক‌টি ম‌্যাগ‌জি‌নে ৮রাউন্ড গু‌লি ভ‌র্তিসহ জব্দ ক‌রে।এর আ‌গে শাসনগাছা  থে‌কে অস্ত্রধারী সন্ত্রাসী আলী হাসান রিয়াদ‌কে আটক ক‌রে।‌রিয়াদ‌কে জিজ্ঞাসাবা‌দে শাসনগাছা ক‌পি হাউজ থে‌কে শামীম‌কে আটক ক‌রে ডি‌বিপু‌লিশ।

আটককৃতরা হলো সদর উপ‌জেলার শিমপুরের ম‌ফিজুল ইসলা‌মের ছে‌লে আলী হাসান রিয়াদ (২৯) তারঁ সহযোগী সাতরা চম্পকনগর পশ্চিম পাড়ার আলী আহম্মদের‌ ছে‌লে মোঃ শামীম (২৮)।                               ও‌সি ডি‌বি রা‌জেশ বড়ুয়া জানান এ ব‌্যাপা‌রে কু‌মিল্লা কোতয়ালী মডেল থানায় গ্রেপ্তারকৃত দুই অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে এক‌টি অস্ত্র মামলা দায়ের করা হ‌য়ে‌ছে । মামলা নং-৩৭, ডি‌বি পু‌লিশের অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও সনাক্ত করণে জেলা পুলিশ সুপারের নির্দেশনায় ডি‌বি পু‌লি‌শের অভিযান অব্যাহত র‌য়ে‌ছে ব‌লে জানান


আরও খবর



নওগাঁয় সারে ৬ হাজার শিক্ষার্থী পেলো শিক্ষা উপকরণ

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

এফবিসিসিআই এর পরিচালক, নওগাঁ চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ড্রাষ্টিজের সভাপতি ও ইথেন এন্টারপ্রাইজ লিমিটেড এর কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল শাহরিয়ার রাসেল এর ব্যক্তিগত উদ্যোগে পৌর এলাকায় ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারে ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে নওগাঁ শহরের বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা উপকরন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। অনুষ্ঠানে বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা সাবিনা সিদ্দিকার সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুল্লাহ প্রমূখ। 

ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমান সরকারের অনন্য উদ্যোগে শিক্ষায় জাতি এগিয়ে যাচ্ছে। সেই গতি আরো তরান্বিত করতে জেলা শহরের পৌর এলাকার সবগুলো প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষার্থীর মাঝে দুটি করে খাতা ও কলম বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। আগামীতেও এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখা হবে। প্রধান অতিথি জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, মানবিক গুনাবলীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই আজকের শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের গৃহিত মিশন ও ভিশন বাস্তবায়ন করতে অনেক সহজতর হবে। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও এই ধরনের কল্যাণকর কর্মকান্ড আরো বেশি বেশি সম্পাদন করার প্রতি তিনি আহবান জানান। পরে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ হিসেবে দুটি করে খাতা ও কলম তুলে দেন।


আরও খবর



নওগাঁয় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

শুভ কাজে সবার পাশে'' এই শ্লোগান নিয়ে বসুন্ধারা গ্রুপের সহায়তায় নওগাঁর মান্দা উপজেলায় দেড়শ শীতার্ত মানুষের মাঝে (শীত নিবারনে গড়ম কাপড়) কম্বল বিতরণ করা হয়েছে। দৈনিক কালের কণ্ঠ’র শুভসংঘ মান্দা উপজেলা শাখা শুক্রবার বিকেলে রেবা আখতার আলিম মাদ্রাসা মাঠে এসব কম্বল বিতরণ করেন।

এ উপলক্ষে শুভসংঘ মান্দা উপজেলা শাখার সভাপতি সাহাদত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা  আবু বাক্কার সিদ্দিক, মান্দা থানার পরিদর্শক (ওসি-তদন্ত) মেহেদী মাসুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবা সিদ্দিকা রুমা, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, শুভসংঘের নওগাঁ জেলা কমিটির সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম, দৈনিক কালের কণ্ঠের নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম তরফদার ও মান্দা প্রতিনিধি নজরুল ইসলাম।

শেষে ১৫০ জন অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।


আরও খবর



স্মার্ট বাংলাদেশ-৪র্থ শিল্প বিপ্লব ..প্রধানমন্ত্রী

প্রকাশিত:Monday ৩০ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

ডিজিটাল বাংলাদেশের পর ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশের বিভিন্ন প্রান্তে একযোগে ১১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করে একথা বলেন তিনি।

 এসময় তিনি ১৪ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে মানুষকে মনে রাখার অনুরোধ জানান। সেইসঙ্গে, চতুর্থ শিল্প বিপ্লবের জন্যও সবাইকে প্রস্তুত হতে বলেন। প্রধানমন্ত্রীর উদ্বোধন করা প্রকল্পগুলোর মধ্যে রয়েছে রেলপথে কয়েকটি রুটে ট্রেন যোগাযোগ চালু, পল্লী সঞ্চয় ব্যাংকের মোবাইল অ্যাপস ‘পল্লী লেনদেনের’ কার্যক্রম, তিতাস নদীর ওপর ৫৭৫ মিটার দীর্ঘ পিসি গার্ডার সেতু এবং মানিকগঞ্জ-সিঙ্গাইরে কালীগঙ্গা নদীর ওপর ৪৫৬ মিটার পিসি গার্ডার সেতু। এছাড়া, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের ১২ ঘণ্টা অনুষ্ঠান সম্প্রচার কার্যক্রমসহ চট্টগ্রাম ও খুলনা পানি শোধানাগার কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।


আরও খবর