Logo
শিরোনাম

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

থাইল্যান্ডে পুলিশ আবাসনের বাইরে গাড়ি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া ২৮ জনের বেশি লোক আহত হয়েছে। প্রাদেশিক গভর্নর এ কথা স্থানীয় সাংবাদিকদের বলেছেন। দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ নারাথিওয়াতে এ হামলার ঘটনা ঘটে।

২০০৪ সাল থেকে থাইল্যান্ডের দক্ষিণে স্থানীয় পর্যায়ে সামরিক সংঘাত ছড়িয়ে পড়েছে। এতে ৭ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। মুসলিম সংখ্যাগরিষ্ঠ ওই অঞ্চলে তারা বৃহত্তর স্বায়ত্তশাসনের জন্য লড়াই করছে।

নারাথিওয়াটের গভর্নর সানান পঙ্গাকসর্ন এএফপিকে বলেছেন, একজন সন্দেহভাজন গাড়িটি ফেলে যাওয়ার আগে গাড়িটি চালিয়ে পুলিশ অবাসনের সামনে নিয়ে আসে। গাড়িটি পার্ক করার পরপরই একটি বোমা বিস্ফোরিত হয়। গভর্নর বলেন, পুলিশ সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করার জন্য নিরাপত্তা ক্যামেরার ফুটেজ পরীক্ষা করছে এবং সম্ভাব্য উদ্দেশ্যগুলি তদন্ত করছে।

তিনি আরও বলেন, বিস্ফোরণে একজন নিহত ও ২৮ জন আহত হয়েছে। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।


সূত্র : বাসস


আরও খবর

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22

মালয়েশিয়ার সাধারণ নির্বাচন

রবিবার ২০ নভেম্বর ২০22




রাজধানীতে ককটেল বিস্ফোরণ

প্রকাশিত:শনিবার ০৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

রাজধানীর উত্তরা পাঁচ নম্বর সেক্টরের একটি বায়িং হাউজের ভেতরে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা ককটেল ও ছয়টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ উদ্ধার করেছে পুলিশ। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

 ৪ নভেম্বর রাতে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মোহসীন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘উত্তরা পাঁচ নম্বর সেক্টরের ছয় নম্বর রোডের ২০ নম্বর বাসায় একটি বায়িং হাউজের রান্নাঘরে আজ শুক্রবার রাতে ককটেল বিস্ফোরণ হয়। এ ঘটনায় বাড়ির কেয়ারটেকারকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি আরও বলেন, ‘বায়িং হাউজে ককটেল কীভাবে এলো এবং কীভাবে বিস্ফোরিত হলো, তা জানতে তদন্ত চলছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।


আরও খবর

ই-টিকেটিংয়ে বন্ধ অতিরিক্ত ভাড়া

শুক্রবার ২৫ নভেম্বর ২০২২




নওগাঁর মহাদেবপুরে জাতীয় যুব দিবস পালিত

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ

‘প্রশিক্ষিত যুব উন্নত দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে নওগাঁর মহাদেবপুরে যুব ঋণের চেক ও প্রশিক্ষিত যুবকদের মধ্যে সার্টিফিকেট বিতরণের মধ্য দিয়ে "জাতীয় যুব দিবস" পালিত হয়েছে।

মঙ্গলবার ১ নভেম্বর সকাল ১১টায় এ উপলক্ষে মহাদেবপুর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে আয়োজিত সমাবেশে উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন প্রধান অতিথি ও উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আবু হাসান এতে সভাপতিত্ব করেন। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হারুন অর রশিদের সঞ্চালনায় ১২ জন প্রশিক্ষিত যুবক ও যুবতীর মধ্যে ৮ লাখ ৪০ হাজার টাকার যুব ঋণের চেক ও নার্সারী বিষয়ে প্রশিক্ষণ নেয়া ৩০ জন যুবকের মধ্যে সার্টিফিকেট বিতরণ উদ্বোধন করা হয়।

শেষে ঢাকায় জাতীয় পর্যায়ে জাতীয় যুব দিবস পালনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তব্য বড় পর্দায় দেখানো হয়।


আরও খবর



আত্রাইয়ে সার-বীজ বিতরনের উদ্বোধন

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর(নওগাঁ) :

নওগাঁর আত্রাইয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ বিতরনের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় এমপি আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল। অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুর রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম,কৃষি কর্মকর্তা কে,এম কাওছার হোসেন প্রমূখ।সংশ্লিষ্ঠরা জানান,প্রণোদনার আওতায় উপজেলার ৩হাজার ৬১০জন প্রান্তিক কৃষকদের মাঝে,গম,ভুট্রা,সরিষা,সূর্যমূখী,চিনাবাদাম,পেঁয়াজ,মুগ,মসুর ও খেসারী বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হবে। এলক্ষে বুধবার বিতরণের উদ্বোধণ করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যান তহবিল থেকে বিভিন্ন রোগে আক্রান্তÍদের চিকিৎসা সহায়তায় ১৬জনের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। 


আরও খবর



নারায়ণগঞ্জে সংঘবদ্ধ ডাকাত দলের ৭জন গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ০৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র সহ সংঘবদ্ধ ডাকাত দলের ৭জনকে গ্রেফতার করেছে পুলিশ। রাতে মাসদাইর খানকা শরীফ এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতির টের পেয়ে আরো ৭/৮ জন পালিয়ে যায়। গ্রেফতারকৃতরা হলঃ কামাল  হোসেন, রাকিব, সাব্বির,শাকিল, হারুন ও ফয়সাল। দুপুরে ফতুল্লা মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-ক) নাজমুল হাসান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাতে গাবতলী এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে সংঘবদ্ধ ডাকাত দলের ৭ জনকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃিত একটি খেলনার পিস্তল, দুটি সুইচ গিয়ার, ছুরি ও রশি উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে থানায় হত্যা,ডাকাতি, ছিনতাই, চুরি সহ একাধিক মামলা রয়েছে। তারা দীর্ঘদিন যাবত সড়কে অটোরিক্সা থামিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে যাত্রীদের কাছ থেকে সর্বস্ব লুট করে নিয়ে যায়।


আরও খবর

ই-টিকেটিংয়ে বন্ধ অতিরিক্ত ভাড়া

শুক্রবার ২৫ নভেম্বর ২০২২




কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নওগাঁ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৬ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ 


বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির নওগাঁ জেলা শাখার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ  কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভাপতি  মোঃ শাহ জালাল। শনিবার দুপুরে নওগাঁ শহরের  মল্লিকা ইন কমিউনিটি সেন্টারে এর আয়োজন করে। কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সহ-সভাপতি ও জেলা শাখার সভাপতি আতাউর রহমান খোকার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  অন্যান্যের মধ্যে কেন্দ্রীয় সহ-সভাপতি সমীর কান্তি শিকদার ও এস এম কবির উদ্দিন, কেন্দ্রীয় পরিচালনা পরিষদের পরিচালক মোহাম্মদ আলী, ইকবাল লস্কর,আনোয়ার হোসেন, জাকির হোসেন, কাজী রফিকুল ইসলাম, তোফাজ্জল হোসেন, ফারুক আহমে, মিজানুর রহমান ও বজলুর রহমান, সমিতির সহ সভাপতি,স্বপন কুমার পোদ্দার প্রমুখ বক্তব্য রাখেন। পরে এক প্রীতিভোজ অনুষ্ঠিত হয়।


আরও খবর