Logo
শিরোনাম

ভালোবাসা কাকে বলে?

প্রকাশিত:শনিবার ৩০ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

মাজহারুল ইসলাম মাসুম, সিনিয়র সাংবাদিক, লেখক, গবেষক


সত্যিকারের ভালোবাসা হলো আত্মার সাথে আত্মার সম্পর্ক
যা মনে মনে ভাবছেন আপনার ভালবাসার মানুষ তা অনুভব করে | বেশিরভাগ বিষয়ে আপনাকে ছাড় দেয় | আপনার ভালোলাগার বস্তুকে প্রাধান্য দেয় |

আপনার চিন্তাধারাকে রেসপেক্ট করে |সে কখনো চাইবে না আপনার মনে আঘাত দিতে।যদি সময়ের ব্যবধানে কাউকে তীব্র থেকে তীব্রতর ভাবে চাইতে থাকেন, যদি কারো অভাব কোনভাবেই আপনি কাউকে দিয়ে পূরন করতে না পারেন, যদি তার প্রত্যেকটা খুশিতে আপনার খুশি হয় তাহলে সেটা সত্যি ভালোবাসা।

সত্যিকারের ভালোবাসা মাপার জন্য আজ অবধি কনো লাভ মিটার আবিষ্কার হয় নাই, সত্যিকারে ভালবাসা বুঝতে হলে বোঝার মত মন থাকতে হয়। নিজের মনকে প্রশ্ন করে সঠিক উত্তর টি পেয়ে যাবেন
যদি আপনার ভালোবাসার মানুষটি আপানকে কষ্ট দেওয়ার পরেও আপনি তার সব কিছু মেনে নিয়ে আগের থেকে বেশি মিস করছেন তাহলে আপনার ভালোবাসা সত্যিকারের ভালোবাসা।
যার কষ্টে আপনি কষ্ট পাবেন, যাকে খুব বেসি মিস করবেন, দুরে থাকলে সারাক্ষণ তাকে নিয়েই ভাববেন, যার খুশিতে আপনার ভালো লাগে, যে আপনার পাসে আসলে আপনার সমস্ত কষ্ট চলে যায় , এবং একই কাজ যাকে নিয়ে ভাবেন তার মাঝেও হয়, এইটাই সত্যিকারের ভালবাসাআপনি যাকে চান সেকি আপনাকে চায়?

এই বিষয় টা প্রত্যেকটা রিলেশন এর মধ্যে দন্ড সৃষ্টি করে আসলে মানুষের মন বদলাতে সময় নেয় না আপনি যাকে ভালোবাসেন তার উপর বিশ্বাস ধরে না রাখতে পারলে ভালোবাসা কখনোই টিকবে না ভালোবাসতে শিখুন বিশ্বাস এর উপর পৃথিবী চলে তাই আপনার ভালোবাসার মানুষটি কস্ট পায় এমন কোন কাজ করবেন না
রিলেশন এ অনেক বাধা আসে তবে যদি তার হ্মুদ্র থেকে হ্মূদ্র তম অবহেলা গুলো মেনে নিতে না পারেন আপনি কখনো একটা ভালবাসার সম্পর্কে সুখি হতে পারবেন না কখনো এমন কিছুর আসা করবেন না যেটা তার স্বাধীনতা কে হ্মুন্ন করে । যে তোমাকে সত্যিকারের ভালোবাসবে, সে তার জীবনে তোমাকে সাথে পাওয়ার পর কখনো তোমাকে হারাতে চাইবে না

সত্যিকারের ভালোবাসার মানুষটি সর্বদা সৃষ্টিকর্তার কাছে তোমার জন্য ফরিয়াদ করবে লোক দেখানো ভালোবাসার নামে সুজোগ খুজবে না।


আরও খবর



২২ দিন ইলিশ ধরা-বিক্রি নিষিদ্ধ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে উৎপাদন বাড়াতে ও ডিম ছাড়ার সুযোগ দিতে ইলিশ আহরণ বন্ধ থাকবে। এসময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় নিষিদ্ধ থাকবে। 

আজ বৃহস্পতিবারমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন এ তথ্য জানান। তিনি জানান, ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে ৭ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ থাকবে।

প্রসঙ্গত, ইলিশ সম্পদ সংরক্ষণে ‘প্রটেকশন অ্যান্ড কনজারভেশন অব ফিশ অ্যাক্ট, ১৯৫০’ এর অধীন প্রণীত ‘প্রটেকশন অ্যান্ড কনজারভেশন অব ফিশ রুলস, ১৯৮৫’ অনুযায়ী এই ২২ দিন সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় দণ্ডনীয় অপরাধ। আইন অমান্যকারী কমপক্ষে ১ থেকে সর্বোচ্চ ২ বছর সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত হবে।


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২




সোনারগাঁয়ে সড়ক দূর্ঘটনায় নানি নাতির মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৭ আগস্ট ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সোনারগাঁ প্রতিনিধিঃ

ঢাকা–চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দড়িকান্দী বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পারাপারের সময় যাত্রীবাহি বাসের ধাক্কায় নানী আনোয়ারা বেগম (৬৫) ও নাতি জাওয়াদ (৬) নিহত হয়েছেন। 

নিহতরা হলেন মুন্সিগঞ্জের গজারিয়ায় টেঙ্গারচর এলাকার বাসিন্দা আনোয়ারা বেগম (৬৫)। সোনারগাঁ উপজেলার দড়িকান্দি মধ্যপাড়া এলাকার জহিরুল ইসলামের ছেলে মো. জাওয়াদ (৬) ।

শনিবার দুপুরে আনোয়ারা বেগমের সঙ্গে জাওয়াদ তার নানীর সঙ্গে বাড়ি ফিরছিল। দড়িকান্দি এলাকায় সড়ক পারাপারের সময় ঢাকা থেকে চট্টগ্রামগামী তিশা পরিবহনের একটি বাস তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই শিশু জাওয়াদের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় আনোয়ারা বেগমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি নবীর হোসেন  বলেন, সড়ক দূর্ঘটনায় দুজন নিহত হওয়ার ঘটনায় বাসটিকে আটক করা হয়েছে। তবে বাসের চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে। 


আরও খবর



কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিবেদক , কুমিল্লাঃ

ঢাকা -চট্টগ্রাম মহাসড়‌কের কু‌মিল্লা সদর দক্ষিন উপজেলার বেলত‌লী এলাকায় যাত্রীবাহী বা‌সের চাপায় ব‌্যাটা‌রি চা‌লিত অ‌টো‌রিক্সার ২ যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায়  আহত হয়েছে আরও ২ জন। আজ সকাল ৮ টায় এ দূর্ঘটনা ঘটে।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস জানান, মহাসড়কের বেলতলীতে নোয়াখালী থেকে ঢাকাগামী ইকোনো পরিবহনের যাত্রীবাহী একটি বাস ব্যাটারী চালিত অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে অটোরিকশার যাত্রী সদর দক্ষিন উপজেলার কিসমত গ্রামের সিরাজুল হকের ছেলে জয়নাল আবেদিন ও দূর্লভপুর গ্রামের আলফু মিয়ার ছেলে ইমরান হোসেন মারা যায়। 

দূর্ঘটনা আহত দুজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 ঘাতক বাসটিকে আটক করা হয়েছে। নিহত দুজনের মরদেহ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ।


আরও খবর



তমব্রু সীমান্তে থেমে থেমে গুলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলায় বাংলাদেশ সীমান্ত তমব্রু ঘেষে মিয়ানমারের অংশে আবারো থেমে থেমে গোলাগুলি শুরু হয়েছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার সকাল সাড়ে সাতটা থেকে মিয়ানমারের ওপারের সীমান্তে থেমে থেমে গোলাগুলি চলছে। যেকারণে বাংলাদেশ সীমান্তে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এদিকে সীমান্তে সতর্ক অবস্থায় আছে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি। এর আগে শনিবার ওই এলাকায় মিয়ানমারের সামরিক বাহিনীর যুদ্ধ বিমান এবং হেলিকপ্টার থেকে বোমা বর্ষণ শুরু হয়। এসময় দুটি গোলা এসে পড়ে তমব্রু সীমান্তের বাংলাদেশ ৪০, ৪১ নম্বর পিলারের কাছে । 


আরও খবর



ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে

প্রকাশিত:সোমবার ১৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বেড়েই চলেছে। কয়েক দিনের বৃষ্টিতে এডিস মশার প্রকোপ আরো বাড়ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, রোববার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৩৯৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা এবছর একদিনে সর্বোচ্চ। এই সময়ে আরো একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে চলতি বছরে ডেঙ্গুতে প্রাণ হারালেন ৪৫ জন। এর আগে গত ১৫ সেপ্টেম্বর সর্বোচ্চ ৩৯১ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। ৬ সেপ্টেম্বরে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মারা যান। এটি এবছরের একদিনে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। 


আরও খবর

পঞ্চগড়ে নৌকা ডুবে ২৪ জন নিহত

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

এবার ৩২ হাজার মণ্ডপে দুর্গাপূজা

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২