Logo
শিরোনাম

আসামে গ্রেফতার ১৭ বাংলাদেশি

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

পর্যটন ভিসায় ভারতে গিয়ে আসামে ধর্মপ্রচাররের অভিযোগে গ্রেফতার হয়েছেন ১৭ বাংলাদেশি নাগরিক। ভিসার শর্ত লঙ্ঘন করেছেন বলে অভিযোগ তাদের বিরুদ্ধে।

রোববার আসাম পুলিশের ডিজি ভাস্করজ্যোতি মহন্ত বলেন, অনেক সময় বাংলাদেশ থেকে টুরিস্ট ভিসা নিয়ে ভারতে এসে ধর্মের প্রচার করেন প্রচারকরা। অনেকে আবার মৌলবাদেরও প্রচার করেন। এ ধরনের অনেক প্রচারকের আসামে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, শনিবার আসামের বিশ্বনাথ জেলার বাঘমারি এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এদের মধ্যে আটজন পুলিশি হেফাজতে রয়েছেন। বাকিরা বিচার বিভাগীয় হেফাজতে আছেন। গ্রেফতাকৃত ব্যক্তিরা পশ্চিমবঙ্গের কোচবিহারে থেকে বিশ্বনাথ একটি ধর্মীয় সভার আয়োজন করেছিলেন।


আরও খবর



ইটনায় ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

মোঃ মোজাহিদ সরকার, কিশোরগঞ্জঃ

কিশোরগঞ্জের ইটনায় প্রশাসনের হস্তক্ষেপে সপ্তম শ্রেণির এক ছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে। 

২৫ সেপ্টেম্বর (রবিবার) উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গ্রামের ব্র্যাক অফিসের সামনে সপ্তম শ্রেণির ১২ বছরের এক মেয়েকে জোরপূর্বক বিয়ে দেওয়া হচ্ছে আলোচনা উঠে সচেতন মহলে। বাল্যবিবাহের বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। বিষয়টি গুরুত্ব সহকারে যাচাই বাচাই করে বাল্যবিবাহের সত্যতা পেলে বিয়েটি বন্ধ করেন ইটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাফিসা আক্তার। 

ইউএনও জানান, স্থানীয় লোকজনের কাছ থেকে তিনি জানতে পারেন সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। বিষয়টি সত্যতা পেলে বাল্যবিবাহ বন্ধ করার জন্য নির্দেশ দেন। মোবাইল কোর্ট বসিয়ে মেয়ের বাবাকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও জানান, ভবিষ্যতে যদি কোনো সময় বাল্যবিবাহের কথা চিন্তা করে তাহলে তার বিরুদ্ধে সরকার কর্তৃক যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।


আরও খবর



শ্রীনগরে রুপালী ব্যাংকের উদ্যোগে অর্থিক সহায়তা প্রদান

প্রকাশিত:শুক্রবার ০২ সেপ্টেম্বর 2০২2 | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর সংবাদদাতাঃ

শ্রীনগরে করোনা ভাইরাস ও অন্যভাবে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা প্রদান করেছে রুপালী ব্যাংক। শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার বাসাইলভোগ এলাকায় এই সহায়তা প্রদান করা হয়। এতে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদরে সচিব কে,এম আব্দুস সালাম। 

বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন, রুপালী ব্যাংকের পরিচালনা পরিষদের পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম লস্কর, শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটোয়ারী,পাটাভোগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিদুল্লাহ খান মুন, রুপালী ব্যাংকের শ্রীনগর শাখার ব্যাবস্থাপক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। 


আরও খবর



তমব্রু সীমান্তে থেমে থেমে গুলি

প্রকাশিত:মঙ্গলবার ০৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলায় বাংলাদেশ সীমান্ত তমব্রু ঘেষে মিয়ানমারের অংশে আবারো থেমে থেমে গোলাগুলি শুরু হয়েছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর আলম জানান, মঙ্গলবার সকাল সাড়ে সাতটা থেকে মিয়ানমারের ওপারের সীমান্তে থেমে থেমে গোলাগুলি চলছে। যেকারণে বাংলাদেশ সীমান্তে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এদিকে সীমান্তে সতর্ক অবস্থায় আছে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি। এর আগে শনিবার ওই এলাকায় মিয়ানমারের সামরিক বাহিনীর যুদ্ধ বিমান এবং হেলিকপ্টার থেকে বোমা বর্ষণ শুরু হয়। এসময় দুটি গোলা এসে পড়ে তমব্রু সীমান্তের বাংলাদেশ ৪০, ৪১ নম্বর পিলারের কাছে । 


আরও খবর



নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফ্ল্যাট বাসা থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

প্রকাশিত:শনিবার ১০ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে ফ্ল্যাট বাসা থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায়  সিদ্ধিরগঞ্জের সিআইখোলা কালাইতার পাড় মসজিদ সংলগ্ন মো: শাহাদাতের মালিকানাধীন পাঁচ তলা ভবনের টপ ফ্লোর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। 

বাড়িওয়ালা শাহাদাৎ জানান, গত আগস্ট মাসে তারা স্বামী-স্ত্রী পরিচয়ে বাসা ভাড়া নেয়। মৃত রবিউল রাজ মিস্ত্রীর কাজ করতো বলে জানেন তারা। শনিবার বাড়ির অন্যান্য ভাড়াটিয়ারা রবিউলের ঘর থেকে দুর্গন্ধ পেয়ে তাকে জানালে সে ‘৯৯৯’-এ ফোন দেন। পরে পুলিশ এসে ভিতর থেকে দরজা বন্ধ ঘর খুলে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করে।

ভক্সপপ: শাহাদাৎ হোসেন, বাড়ির মালিক ও এলাকাবাসী। 

পুলিশ জানিয়েছে,লাশের পাশে একটি সুইসাইড নোট পাওয়া গেছে। এছাড়া পাওয়া গেছে একটি এফিডেভিট কপি যাতে লেখা রয়েছে গত জুনে লাকি দাস হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করে আয়েশা সিদ্দিক নামে রবিউলের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: মশিউর রহমান জানান, লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যু সম্পর্কে আরো স্পষ্ট তথ্য পাওয়া যাবে।  


আরও খবর

ঢাকায় বাড়ছে বন্যার ঝুঁকি

শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন বাজেট ঘোষণা

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22




কুমিল্লায় গাঁজাসহ মাদক কারবারি গ্রেপ্তার

প্রকাশিত:রবিবার ২৮ আগস্ট ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

কুমিল্লা ব্যুরো ঃ

কুমিল্লায় গাঁজাসহ এক মাদক কারবারি গ্রেপ্তার করেছে র‌্যাব-১১, সিপিসি-২। কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার শ্রীমন্তপুর এলাকা হতে ১১ কেজি গাঁজাসহ রাব্বি নামে ওই মাদক কারবারি গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-১১ কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাকিব হোসেন জানায়, নিয়মিত টহলের অংশ হিসাবে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল অদ্য ২৮ আগস্ট রাতে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানার শ্রীমন্তপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ১১ কেজি গাঁজাসহ ০১ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেপ্তারকৃত করতে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী আমির হামজা রাব্বি সজল (২১) নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার দূর্গাপুর গ্রামের মনির আহম্মেদ এর ছেলে। 

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক ও উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, প্রাথমিক অনুসন্ধান ও গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ কুমিল্লা ও নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে। উক্ত বিষয়ে গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। মাদকের মতো সামাজিক ব্যাধির বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর