Logo
শিরোনাম

গজারিয়ায় ইভটিজিং এর প্রতিবাদ করায় নানা-মামাকে রক্তাক্ত জখম

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

গজারিয়া প্রতিনিধিঃ 

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গুয়াগাছিয়ায় ৭ম শ্রেনীর শিক্ষার্থীকে ইভটিজিং এর প্রতিবাদ করার সন্ত্রাসী হামলার শিকার হয়েছে ঐ শিক্ষার্থীর নানা ও মামা।

জানা যায়,উপজেলার বাউশিয়া ইউনিয়নের চর চৌদ্দ কাউনিয়া(কালাইবেপারীর চর)গ্রামের কুদ্দুস মিয়ার মেয়ে  চর চৌদ্দ কাউনিয়া(কালাইবেপারীর চর)গ্রামের কুদ্দুস মিয়ার মেয়ে পোড়াচক বাউশিয়া উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেনীর শিক্ষার্থী তিশাকে আজ আনুঃমানিক ১:৩০ঘটিকায় স্কুল থেকে ফেরার পথে গুয়াগাছিয়ার তিন রাস্তার মোড়ে অভিযুক্ত ১. সায়েম(২১)পিতা মিজান,২.সজিব(২২)পিতা- মনির,৩.সায়মনপিতা-সামছু গুলদারসহ পথরোধ করে ও গলায় ছুড়ি ধরে।খবর পেয়ে নানা আলী আহম্মেদ সরকার(৬৫)ও মামা জাহিদ আলম(৩৫)এগিয়ে আসলে ইভটিজিং কারী'রা তাদের ছুড়ি মেরে রক্তাক্ত জখম ও প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়।স্থানীয়'রা তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে গজারিয়া থানার উপ পরিদর্শক মোঃহযরত আলী জানান,অভিযোগ পেয়েছি, আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।


আরও খবর



বাংলাদেশের রপ্তানী বাজার বহুগুণ বিস্তৃত হয়েছে': প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের রপ্তানি বাজার বিস্তৃত হয়েছে। করোনা মহামারির সময়ে বিশ্বব্যাপী ব্যবসায় মন্দা সত্ত্বেও সরকারের প্রণোদনার কারনে রপ্তানি খাত শক্তভাবে মোকাবিলা করা হয়েছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেড ইন বাংলাদেশের উদ্বোধনী অনুষ্ঠানে এসব বলেন তিনি। বাংলাদেশের পোশাক শিল্পের বিশ্বব্যাপী প্রচার, বহির্বিশ্বে নতুন বাজারে রপ্তানিসহ এ শিল্পের সম্প্রসারণের লক্ষ্যে বিজিএমইএর আয়োজনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগি হয়ে নিজেদর গড়ে তুলতে হবে। 


আরও খবর



বৈঠকে বসছেন চীনা এবং মার্কিন প্রেসিডেন্ট

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর প্রথমবার স্বশরীরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার বালিতে জি-টুয়েন্ট সম্মেলনের আগে দু'নেতা বৈঠকে বসছেন।

সম্মেলনে অংশ নিতে রবিবার রাতে ইন্দোনেশিয়ায় পৌঁছান বাইডেন। আসিয়ান সম্মেলন শেষে কম্বোডিয়া ছাড়ার আগে তিনি জানান, চীনের সঙ্গে সংঘাতে জড়ানোর ইচ্ছে নেই যুক্তরাষ্ট্রের। চীনের সঙ্গে প্রতিযোগিতামূলক সম্পর্ক রাখা এবং মানবাধিকারসহ বিভিন্ন ইস্যুতে বেইজিংয়ের ভূমিকার প্রতিক্রিয়া জানাতেই আগ্রহী যুক্তরাষ্ট্র। ইউক্রেন যুদ্ধে রাশিয়ার ছায়াসঙ্গী চীনের সঙ্গে তাইওয়ান, দক্ষিণ চীন সাগর, উইঘুর মুসলিম নির্যাতনসহ বিভিন্ন ইস্যুতে দ্বন্দ্ব রয়েছে ওয়াশিংটনের। আসিয়ান সম্মেলনে অংশ নিয়ে বাইডেন বলেন, বেইজিংয়ের সঙ্গে সংঘাত এড়াতে যোগাযোগ ও আলোচনার দরজাও সবসময় উন্মুক্ত থাকবে।


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




সোনাইমুড়ীতে বিধি লঙ্ঘন করে নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত 

প্রকাশিত:রবিবার ৩০ অক্টোবর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

অনুপ সিংহ, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সোনাইমুড়ীতে বিধি লঙ্ঘন করে নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি গোপন রেখে আবেদনকারীদের সাক্ষাৎকার ছাড়া গত মঙ্গলবার (২৫-১০-২০২২ইং) সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক নিকাহ রেজিস্ট্রার প্যানেল প্রস্তুত করে পরের দিন ২৬-১০-২০২২ইং  বুধবার মন্ত্রণালয়ে প্রেরণ করে নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটি। 

জনা যায়, মুসলিম বিবাহ ও তালাক (নিবন্ধন) বিধিমালা ২০০৯ এর বিধান মোতাবেক নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ী উপজেলার সোনাইমুড়ী পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ডের নিকাহ রেজিস্ট্রার মৃত্যুজনিত কারনে নিকাহ রেজিস্ট্রারের পদ শুন্য হওয়ায় উক্ত শুন্য পদে লাইসেন্স প্রদানের মাধ্যমে নিকাহ রেজিস্ট্রার নিয়োগের নিমিত্তে প্যানেল প্রস্তুতকল্পে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের নিকট হতে গত ১১-১০-২০২২ ইং তারিখের মধ্যে দরখাস্ত নেয়া হয়। 

এতে আগ্রহী প্রার্থীরা নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটির সদস্য সচিব ও সোনাইমুড়ীর সাব-রেজিস্ট্রার বরাবর আবেদন করে।

কিন্তু উপদেষ্টা কমিটি নিয়ম নীতির তোয়াক্কা না করে চাটখিল উপজেলার (অন্য উপজেলা) ৪ নং বদলকোট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড (হিরাপুর-নিশ্চিন্তপুর) এর মোঃ বেলায়েত হোসেনের ছেলে হিরাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা মোহাম্মদ আনোয়ার হোসেন (হেফজু) এর আবেদন গ্রহণ করে তার নাম গত বুধবার  ২৬-১০-২০২২ইং  প্যানেলের (স্বারক নং-২১১) ক্রমিক নং ১ নাম্বারে লিপিবদ্ধ করে নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরী সংক্রান্ত উপদেষ্টা কমিটি মন্ত্রণালয়ে প্রেরণ করে। 

প্যানেলের ১ নং ক্রমিকধারী মোহাম্মদ আনোয়ার হোসেন চাটখিল উপজেলা ও থানা (অন্য উপজেলা ও থানা) ৪ নং বদলকোট ইউনিয়নের ৫ নং ওয়ার্ড হিরাপুর গ্রামে তার স্থায়ী ও বর্তমান ঠিকানা। তার জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন উপরিউক্ত ঠিকানায়। সে ঠিকানা গোপন রেখে দরখাস্তে তার স্থায়ী ও বর্তমান ঠিকানা সোনাইমুড়ী থানা, সোনাইমুড়ী পৌরসভা, গ্রাম-শিমুলিয়া লিখে। যা সঠিক নয়। 

ভুয়া চারিত্রিক সনদ নিজেই সৃজন করে। পৌরসভার সংশ্লিষ্ট এলাকার কাউন্সিলর কর্তৃক নাগরিকত্ব সনদ নেয়ার বিধান থাকলে সেটি দরখাস্তে যোগ করা হয়নি।

নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরীর (নিয়োগের) নিমিত্তে প্যানেলভুক্ত প্রার্থীদের তালিকায় ভুল তথ্য প্রদান করা হয়। 

নিকাহ রেজিস্ট্রারের লাইসেন্স মঞ্জুরীর (নিয়োগ পক্রিয়াতে)  নিমিত্তে প্যানেলভুক্ত প্রার্থীদের তালিকায় যোগ্য প্রার্থীকে অগ্রাধিকার না দিয়ে অযোগ্য প্রার্থীকে যোগ্য করে ১ নং ক্রমিকধারী হিসেবে নাম লিপিবদ্ধ করা হয়। 

এতে করে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের নিয়োগ প্রক্রিয়া ব্যাহত হওয়ার আশংকা রয়েছে বলে মনে করে সংশ্লিষ্টরা।


আরও খবর



নওগাঁয় বীর মুক্তিযোদ্ধাদের মাঝে

ডিজিটাল সার্টিফিকেট ও স্মাট আইডি কার্ড বিতরণ

প্রকাশিত:সোমবার ০৭ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ

নওগাঁ জেলা সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মাট আইডি কার্ড বিতরণ। 

ডিজিটাল সার্টিফিকেট ও স্মাট আইডি কার্ড বিতরণ এর শুরুতেই বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্য ও সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন শেষে দোয়া অনুষ্ঠিত হয়।

রবিবার ৬ নভেম্বর নওগাঁ সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে ভার্চুয়ালীতে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসাবে বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন জাতীয় সংসদ, নওগাঁ সদর-৫, আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, সাবেক নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন অল-রশিদ ও সাবেক নওগাঁ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম সামদানী প্রমুখ।

১০টি বুথের মাধ্যমে নওগাঁ সদর উপজেলার ৫শ' ৭৮ জন বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মাট আইডি কার্ড বিতরন করা হয়। এসময় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সকল সদস্য ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন, জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের যে সম্মান দিয়েছেন, বিগত কোন সরকারই তা দেয়নি। যতদিন আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আছে ততদিন মুক্তিযোদ্ধাদের এই সম্মান প্রদান অব্যাহত থাকবে। তাই আগামীতেও আওয়ামীলীগ সরকারকে ক্ষমতায় আনতে উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।


আরও খবর



নওগাঁর মহাদেবপুরে থানা পুলিশের অভিযানে ১০ জন আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর মহাদেবপুর থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ওয়ারেন্টমূলে ১০ জনকে আটক করেছে। 

বুধবার ২৩ নভেম্বর দিনগত রাতে ও বৃহস্পতিবার সকালে পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন পুলিশ। আটককৃতদের বৃহস্পতিবার বিজ্ঞ আদালতের মাধ্যমে নওগাঁ জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

আটকের সত্যতা নিশ্চিত করে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফ্ফর হোসেন জানান, মাদক, নারী ও শিশু নির্যাতন দমন, মারামারি প্রভৃতি মামলায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মহাদেবপুর উপজেলা সদরের মাংস হাটির মৃত বিশ্বনাথ রবিদাসের ছেলে রাজন রবিদাস, সদর ইউনিয়নের লিচুবাগান ফাজিলপুর গ্রামের মৃত হাসেম আলী শেখের ছেলে তমিজ উদ্দিন, জোয়ানপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে আবু রায়হান, চেরাগপুর ইউনিয়নের শালবাড়ী গ্রামের হামিদুল ইসলামের ছেলে মোঃ মামুন, ভীমপুর ইউনিয়নের খোর্দ্দনারায়নপুর গ্রামের মৃত ছপতুল মন্ডলের ছেলে হেলাল ওরফে হেলু, খাজুর ইউনিয়নের কুঞ্জবন গ্রামের তসলিম উদ্দিন মন্ডলের ছেলে দেলোয়ার হোসেন, উত্তরগ্রাম ইউনিয়নের শিবরামপুর গ্রামের মৃত তছির উদ্দিন মোল্লার ছেলে আবদুল জলিল মোল্লা, দরিয়াপুর গ্রামের সিদ্দিক শেখের জামাই মাসুদ রানা ওরফে হান্নান এবং পোরশা উপজেলার গোপালগঞ্জ যমুনার বাগান গ্রামের ফারুক হোসেনের ছেলে তারেক হোসেন।


আরও খবর