Logo
শিরোনাম

নওগাঁ শহর যানজট নিরসন ও রাস্তাঘাট সংস্কারের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁ শহর যানজট নিরসন ও রাস্তাঘাট সংস্কারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে নওগাঁ জেলা সম্মিলিত ব্যবসায়ী পরিষদ। 

মঙ্গলবার দুপুরে নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে উপরোক্ত দাবি তুলে ধরেন সংগঠটি। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সাধারণ সম্পাদক কাজী জিয়াউর রহমান বাবলু বলেন, নওগাঁ শহরের প্রধান সড়ক সহ পৌর এলাকায় যানজট ইদানিংকালে অসহনীয় প্রকট আকার ধারণ করেছে। যার শিকার হতে হচ্ছে শহরবাসীকে। নওগাঁ শহরের ভিতরে ব্যাটারি চালিত রিকশা ভ্যান যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী ওঠানো নামানোর ফলে সকাল থেকে রাত পর্যন্ত শহরে যানজট লেগে থাকে। এর ফলে সাধারণ পথচারী যেমন ঝামেলা পোহাতে বাধ্য হচ্ছে, তেমনি এর নেতিবাচক প্রভাব পড়েছে ব্যবসা-বাণিজ্যও।

লিখিত বক্তব্য তিনি আরও বলেন, শহরের আরও একটি সমস্যা রাস্তাঘাট। শহরের প্রাণকেন্দ্র ব্যবসা প্রধান এলাকার ভিতরে পুরাতন সোনালী ব্যাংক রোড, সুপারি পট্টি, কাপড় পট্টি, তুলাপট্টি, ইসলামপুর রোড, চুড়ি পট্টি, কাঁজা বাজার, মুরগি বাজার এবং মাছ বাজার সহ বেশকিছু রাস্তা একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাঘাটের এমন অবস্থা খুবই কষ্টদায়ক। বছরের পর বছর একই অবস্থা যেন নওগাঁ বাসীর নিয়তি হয়ে দাঁড়িয়েছে। সংশ্লিষ্ট মহলের উদাসীনতা ও বাস্তব পদক্ষেপ গ্রহণ না করায় শহরবাসী হতবাক। বছরের পর বছর একই অবস্থা যেন নওগাঁ বাসি নিয়তি হয়ে দাঁড়িয়েছে। তাই এসব সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। 

কাজী জিয়াউর রহমান বাবলু বলেন, ব্যবসায়ী হিসেবে আমাদেরকে বিভিন্ন সময় নানা ধরনের সমস্যার মুখোমুখি হতে হয়। কখনো কখনো পরিস্থিতি জটিল আকার ধারণ করে যা কাম্য নয়। মাঝে মধ্যেই আমাদেরকে ভ্যাট, আয়করসহ বিভিন্ন ধরনের (ভোক্তা অধিকার, নিরাপদ খাদ্য) জরিমানা সমস্যায় পড়তে হয়। অথচ সমস্যা গুলো যৌথ আলোচনার মাধ্যমে সমাধানযোগ্য। 

সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি নজরুল ইসলাম সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।



আরও খবর



মালয়েশিয়া যেতে বিমান ভাড়ায় অরাজকতা

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

বাংলাদেশ মালয়েশিয়া রুটে বিমান ভাড়া নিয়ে শুরু হয়েছে অরাজকতা চাহিদা বেশি থাকায় সিন্ডিকেট করে ভাড়া কয়েক গুণ বাড়ানোর অভিযোগ উঠেছে প্রয়োজনে সরকারে হস্তক্ষেপ চেয়েছেন যাত্রীসহ বাজার সংশ্লিষ্টরা এয়ারলাইন্স কতৃপক্ষ অবশ্য বলছেন, ভাড়া ভাড়ানোর বিষয়টি নতুন নয় তবে এবার তা লাগাম ছাড়া

ঢাকা-কুয়ালালামপুর রুটে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএসবাংলা ছাড়াও মোট পাঁচটি কোম্পানি সরাসরি ফ্লাইট পরিচালনা করছে সপ্তাহে অর্ধশতাধিক ফ্লাইট দুই শহরের মধ্যে যাত্রী পরিবহন করে এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক এয়ারলাইন্স ঢাকায় ট্রানজিট দিয়ে রুটে যাত্রী পরিবহন করে


গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেমের তথ্য অনুযায়ী, জানুয়ারিতে ঢাকা-কুয়ালালামপুর রুটে ইকোনমি ক্লাসে বিভিন্ন এয়ারলাইন্সের গড় ভাড়া ছিল ৯০ হাজার টাকার বেশি অথচ এই ভাড়াই দুই মাস আগে ছিল ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা ট্রাভেল এজেন্টরা বলছেন, মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীর কাজের সুযোগ সৃষ্টি হওয়ায় প্রতিদিন হাজারো মানুষ পাড়ি জমাচ্ছেন সেই সুযোগে এয়ারলাইন্সগুলো টিকিটের দাম কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে

শুধু কর্মী যাবার চাপ নয় ডলার এবং তেলের দাম বৃদ্ধিও টিকেটের দাম বাড়ার কারণ তবে এমন লাগামহীন বৃদ্ধির ফলে কর্মী যাবার গতি কমেছে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন মন্ত্রণালয়ওবর্তমানে দৈনিক পাঁচ হাজার কর্মীর মালয়েশিয়া যাবার ভিসা হয় কিন্তু ভাড়া বৃদ্ধির কারণে অনেকেই দেশটিতে যেতে পারছেন না


আরও খবর



সব রেকর্ড কি ভাঙতে চলেছে ‘পাঠান’ ?

প্রকাশিত:Wednesday ১৮ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

পাঁচ বছর পর পর্দায় ফিরতে চলেছেন শাহরুখ খান। তাকে শেষবার পর্দায় দেখা গিয়েছিল ‘জিরো’ ছবিতে। সেই ছবি বক্স অফিসে একেবারেই সাফল্য পায়নি। কার্যত মুখ থুবড়ে পড়ে। মাঝে দীর্ঘ বিরতি নেন কিং খান। স্বাভাবিকভাবেই এতদিন পর শাহরুখ খানের ছবি মুক্তির অপেক্ষায় ছিলেন তার অনুরাগীরা।

অবশেষে অপেক্ষার অবসান হতে চলেছে। আর দিন দশেক পর মুক্তি পাবে ‘পাঠান’। ছবিটিকে ঘিরে তাদের উত্তেজনা তুঙ্গে। সূত্রের খবর, ইতোমধ্যেই বেশ কিছু জায়গায় অগ্রিম বুকিং শুরু হয়ে গেছে এই ছবির। তাছাড়াও দর্শকদের উত্তেজনা নজর করে বিশেষজ্ঞদের দাবি, শাহরুখ খানের কামব্যাক ছবি অন্যতম হিট ছবি হতে চলেছে।

সম্প্রতি ট্রেড অ্যানালিস্ট এবং বিশেষজ্ঞদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘পাঠান’ মুক্তি পাওয়ার পর তা শাহরুখ খানের অন্যতম হিট ছবি হতে চলেছে। আন্তর্জাতিক বাজারে এই ছবিকে ঘিরে দর্শকদের উত্তেজনা তুঙ্গে। শুধু আমাদের দেশেই নয়, বিশ্বজুড়ে মুক্তি পাবে এই ছবি। আর সাম্প্রতিক পাওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, আমেরিকা, আরব আমিরাত, অস্ট্রেলিয়ার মতো জায়গায় ইতোমধ্যেই ব্যাপক মাত্রায় টিকিট বিক্রি শুরু হয়ে গেছে। সেই তথ্য অনুযায়ী, দেশের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশগুলোতেও প্রচুর পরিমাণে ব্যবসা করার সম্ভাবনা রয়েছে এই ছবির।

‘পাঠান’ মুক্তি পাওয়ার আগে থেকেই শুরু হয়ে গেছে বিতর্ক। এই ছবি প্রথম গান ‘বেশরম রং’ ঘিরে কম বিতর্ক দেখা দেয়নি। দীপিকা পাড়ুকোনের পোশাককে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে। সমালোচকরা ছবির গানের কিছু দৃশ্য বদলানোর দাবি তোলেন। আর সেন্সর বোর্ডের পক্ষ থেকেও বেশ কিছু দৃশ্য এবং ডায়লগ বদলানোর নির্দেশ দেওয়া হয়েছে। বেশ কিছু কাটছাঁটের পরই মুক্তি পাবে ‘পাঠান’।


আরও খবর



২৮৬ শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভা

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার আয়োজনে ২০২২ইং সনের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ (এ প্লাস) প্রাপ্ত ২৮৬ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার দুপুরে পৌরসভার মাঠে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের সাবর্বিক তত্বাবধান করেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল আলম লিপন। এতে পৌর এলাকার শিক্ষার্থীদেরকে এ সংর্ধনায় ক্রেষ্ট ও  সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, মালেক গাজী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. বাবর গাজী।

শিক্ষক জাহিদ হাসানের সঞ্চালনে এ সময় আরো বক্তব্য রাখেন, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আবু ছাইদ, বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় এন্ড কারিগরি কলেজের অধ্যক্ষ খোদেজা বেগম, হাজীগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. দেলোয়ার হোসেন, পৌরসভার শহর সমন্বয় কমিটির সদস্য ডাঃ পেয়ারা বিল্লাল প্রমুখ।

 বক্তব্য শেষে প্রধান অতিথির পক্ষে কৃতি শিক্ষার্থীদের হাতে সংবর্ধনা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন অতিথিবৃন্দ। 

এসময় পৌর প্যানেল মেয়র মোহাম্মদ জাহিদুল ইসলাম আযহার আলম বেপারীসহ পৌরসভার সকল কাউন্সিলর, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারী শিক্ষক, আগত অতিথিবৃন্দ, সাংবাদিক, কৃতি শিক্ষার্থী, অভিভাবকরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২০১৯ সাল থেকে হাজীগঞ্জ পৌরসভার আয়োজনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হচ্ছে । 


আরও খবর



লালমনিরহাটে পুলিশ পরিচয়ে শিক্ষককে তুলে নেওয়ার অভিযোগ

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

নিজস্ব  প্রতিনিধি:


লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ী গ্রামে পুলিশ পরিচয়ে বাড়িতে ঢুকে এক ব্যক্তিকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করছেন তাঁর পরিবারের সদস্যরা। বাধা দিতে গেলে দুজনকে কুপিয়ে জখম করা হয়। তবে থানা পুলিশ জানিয়েছে, পুলিশের পরিচয়ে অন্য কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে পলাশী ইউনিয়নের নামুড়ী গ্রামে এ ঘটনা ঘটে। অপহরণের শিকার শিক্ষক নুরুল আমিন (৫৪) দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

শনিবার (৭ জানুয়ারি) নুরুল আমিনের পরিবারের সদস্যরা বলেন, শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে সাদা রঙের একটি প্রাইভেট কার ও কালো রঙের একটি মাইক্রোবাস বাড়ির বাইরে এসে দাঁড়ায়। প্রধান দরজা ভেতর থেকে বন্ধ থাকায় দেয়াল টপকে একজন বাড়িতে ঢুকে সেটা খুলে দেয়। এরপর ১২-১৫জনের একটি দল তাঁদের উঠানে ঢুকে নুরুল আমিনের নাম ধরে ডাকতে থাকে। তাদের পরনে প্যান্ট-শার্ট ছিল।

এ সময় নুরুল আমিনের বাবা আজিজার রহমান ও ছোট ভাই রুহুল আমিন ঘর থেকে বের হন। এরপর বহিরাগত ব্যক্তিরা নুরুল আমিনের ঘরে ঢুকে তাঁকে বের করে আনে। গাড়িতে তোলার সময় পরিবারের সদস্যরা তাঁদের পরিচয় জানতে চান এবং বাধা দেন। এ সময় তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেয়। তাদের নানা প্রশ্ন করলে ওই লোকজন নুরুল আমিনের চাচা আবু তালেব (৭০) এবং রুহুল আমিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এরপর তারা নুরুল আমিনকে গাড়িতে উঠিয়ে নিয়ে চলে যায়।

তখন বাড়ির লোকজন চিৎকার-চেঁচামেচি শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে এসে আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে আহত আবু তালেব ও রুহুল আমিন সেখানে চিকিৎসাধীন।

আজিজার রহমান বলেন, ওরা নিজেদের ডিবি পুলিশের পরিচয় দেয়, কিন্তু পরিচয়পত্র দেখায় নাই। নুরুল আমিনকে ঘর থেকে বাহির করে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে গাড়িতে তুলে নিয়ে যায়। আমি আমার ছেলেকে ফেরত চাই।

তবে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তারুল ইসলাম বলেন, তিনি ঘটনাটি শুনেছেন। পুলিশ নয়; বরং পুলিশের পরিচয়ে অন্য কেউ এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এ ঘটনায় শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় পরিবারের পক্ষ থেকে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নুরুল আমিনের স্ত্রী রওশন আরা বেগম বলেন, তিনি তাঁর স্বামীর নিরাপত্তা নিয়ে চিন্তিত। তাঁকে উদ্ধারে সবার সহায়তা চান।


আরও খবর



নওগাঁয় সারে ৬ হাজার শিক্ষার্থী পেলো শিক্ষা উপকরণ

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Saturday ০৪ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

এফবিসিসিআই এর পরিচালক, নওগাঁ চেম্বার অব কর্মাস এ্যান্ড ইন্ড্রাষ্টিজের সভাপতি ও ইথেন এন্টারপ্রাইজ লিমিটেড এর কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল শাহরিয়ার রাসেল এর ব্যক্তিগত উদ্যোগে পৌর এলাকায় ৩২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সারে ৬ হাজার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে নওগাঁ শহরের বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা উপকরন বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। অনুষ্ঠানে বোয়ালিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা সাবিনা সিদ্দিকার সভাপতিত্বে ও জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর পরিচালক ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুল্লাহ প্রমূখ। 

ইকবাল শাহরিয়ার রাসেল বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। বর্তমান সরকারের অনন্য উদ্যোগে শিক্ষায় জাতি এগিয়ে যাচ্ছে। সেই গতি আরো তরান্বিত করতে জেলা শহরের পৌর এলাকার সবগুলো প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষার্থীর মাঝে দুটি করে খাতা ও কলম বিতরণ করার উদ্যোগ নেয়া হয়েছে। আগামীতেও এই ধরনের কর্মকান্ড অব্যাহত রাখা হবে। প্রধান অতিথি জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান বলেন, মানবিক গুনাবলীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। তাই আজকের শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে পারলে স্মার্ট বাংলাদেশ গড়তে বর্তমান সরকারের গৃহিত মিশন ও ভিশন বাস্তবায়ন করতে অনেক সহজতর হবে। তাই সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও এই ধরনের কল্যাণকর কর্মকান্ড আরো বেশি বেশি সম্পাদন করার প্রতি তিনি আহবান জানান। পরে প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ হিসেবে দুটি করে খাতা ও কলম তুলে দেন।


আরও খবর