Logo
শিরোনাম

নওগাঁয় ১১ হাজার পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ স্বামী-স্ত্রী আটক

প্রকাশিত:Wednesday ০২ November 2০২2 | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁয় ১১ হাজার পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ স্বামী-স্ত্রী আটক। বুধবার ২ নভেম্বর সকাল সাড়ে ১০ টারদিকে নওগাঁর পত্নীতলায় ১১ হাজার পিচ নিষিদ্ধ ভারতীয় নেশা জাতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেট সহ স্বামী-স্ত্রী কে আটক করেছে মাদক বিরোধী টাস্কফোর্স। পত্নীতলা উপজেলার নজিপুর পৌর এলাকার পুরাতন বাজার এলাকায় বসত বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মোঃ নজরুল ইসলাম এর ছেলে মোঃ শাহীনুর ইসলাম শাহীন (৩৭) ও তার স্ত্রী মোছাঃ গুলশান আরা (৩০)। বুধবার দুপুরে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ রুমানা আফরোজ আয়োজিত এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

প্রেস ব্রিফিং জানানো হয়, আটককৃতরা দীর্ঘদিন ধরে ফার্মেসী ব্যবসার আড়ালে অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল ট্যাবলেট খুচরা ও পাইকারী ক্রয় বিক্রয় করে আসছিলো এমন গোপন সংবাদের ভিত্তিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা প্রশাসন ও পত্নীতলা থানা পুলিশের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স পত্নীতলা পুরাতন বাজার এলাকায় মেসার্স শাহীন মেডিক্যাল স্টোর এর প্রোপাইটার মোঃ শাহীনুর ইসলাম শাহীন এর বসতবাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় বসত বাড়িতে তল্লাশি করে ১০০মিঃ গ্রাঃ এর ১১ হাজার পিচ ভারতীয় ট্যাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার ও জব্দ করা হয়। এবং শাহীন ও তার স্ত্রীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ মোতাবেক মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে প্রেস রিলিজে জানানো হয়েছে।


আরও খবর



কুমিল্লায় চুরির অভিযোগে পিটিয়ে হত্যা

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

কু‌মিল্লা ব্যুরো ;

কুমিল্লার চান্দিনায় চুরির অভিযোগে মোজাম্মেল হোসেন সুমন (২৩) নামের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে।পু‌লিশ বল‌ছে চু‌রি ঘটনা । স্থানীয় ইউ‌পি চেয়ারম‌্যান বল‌ছে চু‌রির ঘটনায় আটক চোর‌কে গণ‌পিটু‌নি‌দেয় এলাকাবা‌সি ।‌নিহতের প‌রিবা‌রের দাবী হত‌্যা করা হ‌য়ে‌ছে।

রবিবার (৮ জানুয়ারী) ভোরে চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামে ওই ঘটনা ঘটে।

নিহত মোজাম্মেল হোসেন সুমন পাশ্ববর্তী এলাকার বাড়েরা ইউনিয়নের ফরিদপুর গ্রামের রুহুল আমিন এর ছেলে।

স্থানীয় রন‌বীর জানা যায়, শনিবার (৭ জানুয়ারী) দিনগত রাত পৌঁনে ৩টায় সাতবাড়িয়া গ্রামের দোতলা মসজিদ সংলগ্ন আবু সাঈদ এর মুদি দোকানে টিনের চালা খুলে চোর ঢুকে। এসময় পার্শ্ববর্তী বাড়ির রফিক নামের একজন টের পেয়ে দোকানি সাঈদকে ফোন করে বিষয়টি জানায়। এসময় স্থানীয় কয়েকজন যুবক এসে ধাওয়া করে দোকানের ভেতর থেকে মোজাম্মেল হোসেন সুমনকে আটক করে গণপিটুনি দেয়। মারাত্মক আহতাবস্থায় সুমনকে সকালে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতের মা গার্মেন্টস কর্মী মিলি বেগম জানান, আমার ছেলে স্ত্রী নিয়ে চট্টগ্রামে থাকে। শনিবার চট্টগ্রাম থেকে বাড়িতে আসার কথা ছিল। রবিবার সকালে জানতে পারি সাতবাড়িয়া গ্রামে আমার ছেলেকে মেরে ফেলে রেখেছে। তিনি দাবী করেন, আমার ছেলে কখনও চুরি, ডাকাতি করেনি। তার ব্যাপারে কেউ কোন দিন অভিযোগও দেয়নি। তারা কয়েকজন পরিকল্পিত ভাবে আমার ছেলেকে হত্যা করেছে।

কেরণখাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুমন ভূইয়া জানান, মূলত চুরির ঘটনা কালেই তাকে হাতেনাতে আটক করে গণপিটুনি দেয় এলাকাবাসী। এলাকাবাসীর ধাওয়া খেয়ে অপর এক চোর পালিয়েও যায়।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, আমাদের প্রাথমিক তদন্তে চুরির ঘটনার সত্যতা পেয়েছি। গণপিটুনিতে চোর সন্দেহে সুমন নামের ওই ছেলেটিকে হত্যা করাও সঠিক। এ ঘটনায় নিহতের মা বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করছেন।


আরও খবর



ভুয়া নিয়োগপত্র সহ মূল হোতা আটক

সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার নামে প্রতারণা

প্রকাশিত:Sunday ০১ January ২০২৩ | হালনাগাদ:Wednesday ২৫ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


বাংলাদেশ সেনাবাহিনীতে বিভিন্ন পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ আব্দুল হান্নান (৫৫) কে আটক করেছে র‍্যাব।

সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট কাম্প থেকে জানানো হয়,

র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মাসুদ রানার নেতৃত্বে শনিবার সন্ধ্যা পৌনে ৬ টার দিকে জয়পুরহাট জেলার সদর থানার নতুনহাট এলাকায় অভিযান চালিয়ে ২টি ভূয়া নিয়োগপত্র ও ২টি ভুয়া সীলসহ জেলার সদর থানার তেঘরবিশা গ্রামের মোঃ ইদ্রিস আলীর ছেলে আব্দুল হান্নান কে আটক করা হয়।

র‍্যাব আরও জানান, আব্দুল হান্নান ৫ জনের একটি সিন্ডিকেটের মূলহোতা যেখানে ২০১৫ সাল থেকে সবাই দরিদ্র লোকদের সাথে প্রতারণামূলক কর্মকান্ড করে আসছে। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশা দিয়ে এবং কখনও কখনও ভূয়া নিয়োগপত্র প্রদান করে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিত। তিনি ২০২১ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার জন্য এক প্রার্থীর কাছ থেকে সাড়ে ৫ লক্ষ টাকা নিয়ে তাকে ভুয়া নিয়োগপত্র দেন। পরে ওই পদে যোগ দিতে যাওয়ার সময় দুই প্রার্থী তাদের ভুয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন।

পরবর্তীতে তার বিরুদ্ধে জেলার সদর থানায় মামলা দায়ের পূর্বক রবিবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



তীব্র শীতে আগুনের তাপনিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :


নওগাঁয় তীব্র শীতে আগুনের তাপনিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। 

৬ দিন আগে তীব্র শীতে আগুনের তাপ নেওয়ার সময় শান্তনা রানী সাহা (৪৪) নামের গৃহবধূ অগ্নিদগ্ধ হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তার মৃত্যু হয়।

নিহত গৃহবধূ শান্তনা রাণী সাহা নওগাঁর রানীনগর উপজেলার জল-কৈ রায়পুর গুচ্ছগ্রামের বাবলু চন্দ্র সাহার স্ত্রী।

শান্তনা রাণীর ছেলে পুস্কর কুমার সাহা বলেন, 

গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শীত নিবারণের জন্য আমার মা সহ পাড়ার কয়েকজন বাড়ির পাশে খড়ে আগুন লাগিয়ে আগুনের তাপ নিচ্ছিলো।  এক আগুনের তাপ নেওয়ার সময় মায়ের শাড়িতে আগুন লেগে শরীরের বিভিন্ন স্থানে পুরে গিয়ে অগ্নিদগ্ধ হয়। এ সময় সেখানে থাকা স্থানিয় লোকজন সহ পরিবারের লোকজন মাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরের পূর্বে  শান্তনা রাণীর মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় থানায় নিহতের পরিবার বা স্বজনরা কেউ কোন অভিযোগ দায়ের করেনি।


আরও খবর



হাত খরচ থেকে টাকা বাঁচিয়ে শীতবস্ত্র বিতরন

প্রকাশিত:Thursday ০৫ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


“চলবো মোরা একসাথে, জয় করবো মানবতাকে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে নওগাঁর আত্রাই উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কয়েকজন যুবকের হাত ধরে পথচলা শুরু করে মথুরাবাটি সমতা সামাজিক সংগঠন। 

এই সংগঠনটি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন। 

প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনের সদস্যদের হাত খরচের টাকা বাঁচিয়ে ও আগ্রহী ব্যক্তিদের প্রদান করা আর্থিক সহযোগিতায় প্রতি বছরই নানা দুর্যোগে অতি দরিদ্রদের সহায়তা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার উপজেলার পারমোহন ঘোষ গ্রাম ও তার আশেপাশের ১২টি গ্রামের শতাধিক শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরন করা হয়েছে। 

পারমোহন ঘোষ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সোহাগ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শীতবস্ত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বিশা ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খাঁন, সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমেন্দ্রনাথ সাহা রনি, বড়সাঁওতা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক খোরশেদ আলম, পারমোহন ঘোষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিএম আশফাকুল ইসলাম, উপজেলা আওয়মীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইদুর রহমান শোভন, সংগঠনের উপদেষ্টা উজ্জ্বল আলী, সাব্বির আহমেদ, সহ-সভাপতিমোয়াজ্জেম আলী, সম্পাদক রবিউল ইসলাম, অর্থ সম্পাদক আব্দুল আলীম, প্রচার সম্পাদক বিপ্লব কুমার, সদস্য সুজন ইসলাম, মুনসুর রহমান প্রমুখ। কনকনে এই শীতে একটি গরম কাপড় পেয়ে শীর্তাতদের মুখে হাসি ফুটেছে।

এসময় বক্তারা বলেন সরকারের পাশাপাশি সমাজের বিত্তবান থেকে শুরু করে সামর্থবান ব্যক্তি ও বিভিন্ন সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সমাজের গরীব-অসহায়, ছিন্নমূল মানুষদের পাশে এসে দাঁড়ায় তাহলে দেশে কোন গরীব মানুষরা আর কষ্টে জীবন-যাপন করতো না। এই সংগঠনের এমন মহৎ উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। আমরা যদি সবাই সাধ্যমতো এই সংগঠনের কর্মকান্ডে সহযোগিতা করি তাহলে আগামীতে এই সংগঠনটি দেশব্যাপী অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবে। 


আরও খবর



কমেছে চালের দাম, সবজির বাজারে স্বস্তি

প্রকাশিত:Saturday ৩১ December ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মইনুল ইসলাম মিতুল : দীর্ঘদিন পর কমতির দিকে চালের দাম। স্বর্ণা ও পাইজাম জাতের চালের দাম কমেছে কেজিতে ৩ থেকে ৫ টাকা পর্যন্ত। এছাড়া বাজারে শীতের সবজির দামও বেশ কম। ডজনে ৫ টাকা কমেছে ডিমের দামও। ৩০ ডিসেম্বর রাজধানীর রামপুরা, হাজিপাড়া, মালিবাগ ও সেগুনবাগিচা বাজার ঘুরে দেখা গেছে এ চিত্র

এদিকে, এখন বাজার ভরপুর শীতের সবজিতে। সরবরাহ ভালো থাকায় স্বস্তি এসেছে সবজির বাজারে। ৩০ থেকে ৪০ টাকা কেজি দরের মধ্যে কেনা যাচ্ছে নতুন আলু, শিম, মুলা, শালগম, পেঁপে, বাঁধাকপি, ফুলকপি। তবে সারা বছর পাওয়া যায় এমন সবজি কিনতে হচ্ছে কিছুটা বেশি দামে। তারপরও বেগুন, ঝিঙ্গা, চিচিঙ্গা, বরবটি ৫০-৬০ টাকায় মিলছে।

একই সঙ্গে বাজারে নতুন পেঁয়াজ ওঠায় দাম কমেছে। নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকা কেজি দরে। তাতে কমে এসেছে আমদানি ও পুরোনো দেশি পেঁয়াজের দামও। সেগুলো এখন কেজিতে ৫ টাকা কমে ৪০ থেকে ৪৫ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। আদা বিক্রি হচ্ছে ১০০-১২০ টাকা এবং রসুন ৮০-১০০ টাকা।

অন্যদিকে, সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। আগের সপ্তাহের মতো আজও প্রতি কেজি ১৪৫-১৫০ টাকায় বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগি। তবে ফার্মের মুরগির ডিমের দাম কমেছে। বর্তমানে খুচরা বিক্রি হচ্ছে ১১৫ টাকা ডজন। পাইকারি বাজার থেকে কিনলে আরও ৫ টাকা কমে পাওয়া যাচ্ছে।

সবজি-চালের বাজারে স্বস্তির খবর থাকলেও কোনো সুখবর নেই মুদি পণ্যে। বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৬৭ টাকায় বিক্রি হচ্ছে। চিনির দাম ১১৫-১২০ টাকা কেজি। কমেনি মসুর ডাল ও আটা-ময়দার দাম। খুচরায় প্রতি কেজি মসুর ডাল এখনো ১৩০-১৪০ টাকা বিক্রি হচ্ছে। প্রতি কেজি আটার দাম ৭০ টাকা ও ময়দা ৭৫ টাকা।


আরও খবর