Logo
শিরোনাম

অসুস্থ রানি এলিজাবেথ, নেওয়া হয়েছে চিকিৎসকদের তত্ত্বাবধানে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথে শারীরিকভাবে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন। ফলে স্কটল্যান্ডের বালমোরালে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখা হয়েছে তাকে। বৃহস্পতিবার বাকিংহ্যাম প্যালেস জানিয়েছে এ তথ্য।  

গ্রীষ্মকালীন সময় কাটাতে বর্তমানে স্কটল্যান্ডের প্রাসাদে রয়েছেন ৯৬ বছর বয়সী রানি দ্বিতীয় এলিজাবেথ। তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কা প্রকাশ করেন মেডিকেল কর্মকর্তারা। এরপর তাকে চিকিৎসকের তত্ত্বাবধানে রাখার জন্য বলা হয়। 

এ ব্যাপারে একটি বিবৃতিতে বাকিংহ্যাম প্যালেস বলেছে, আজ সকালে আরও পরীক্ষা-নিরীক্ষা করে, রানির চিকিৎসকরা তার শারীরিক অবস্থা নিয়ে শঙ্কার কথা প্রকাশ করেন এবং তাকে চিকিৎসকের তত্ত্বাবধানে থাকার জন্য প্রস্তাব দেন। 

বিবৃতিতে আরও বলা হয়েছে, বালমোরালে বর্তমানে স্থিতিশীল আছেন রানি। তার পরিবারের কাছের সদস্যদের খবর দেওয়া হয়েছে। এদিকে রানির অসুস্থতার খবর শোনার পর নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস বলেন, পুরো দেশ এমন খবরে চিন্তিত থাকবে। 

তিনি আরও বলেন, এ মুহূর্তে রানি ও তার পরিবারের জন্য আমার, ব্রিটেনের জনগণের শুভকামনা থাকবে।বুধবার ভার্চ্যুয়ালি হওয়া প্রিভি কাউন্সিলে যোগ দেননি রানি এলিজাবেথ। কারণ চিকিৎসকরা তাকে বিশ্রামে থাকার জন্য বলেন। 

সূত্র: বিবিসি


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




নওগাঁয় মাদক বিক্রিতে বাধা দেওয়ায়, মাদক বিক্রেতার মারপিটে স্বামী-স্ত্রী আহত

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ


নওগাঁয় মাদক বেচাকেনায় বাধা দেওয়াকে কেন্দ্র করে মাদক ব্যবসায়ীদের মারপিটে আহত হয়েছেন স্বামী ও স্ত্রী। আহত স্বামী-স্ত্রীকে উদ্ধার করে স্থানিয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মারপিটের ঘটনাটি ঘটেছে বুধবার সন্ধ্যায় নওগাঁর মান্দা উপজেলার সদর ইউনিয়নের নবগ্রাম স্কুলপাড়া গ্রামে।

আহত স্বামী-স্ত্রী হলেন, মোজাহার আলী (৩৭) ও তার স্ত্রী রুবিনা পারভীন (২৯)। তারা নবগ্রাম স্কুলপাড়া গ্রামের বাসিন্দা। 

চিকিৎসাধীন মোজাহার আলী সাংবাদিকদের জানান, তাদের প্রতিবেশি হারুনুর রশীদ নামে এক ব্যাক্তি দীর্ঘদিন ধরে সপরিবারে মাদকের কারবার করে আসছিলেন। প্রতিদিন মাদক কেনার জন্য বিভিন্ন এলাকা থেকে লোকজন তাদের বাড়িতে ভীড় জমান। 

তিনি অভিযোগ করে বলেন, মাদক বেচা-কেনা সহ সেবনকারীদের আসতে নিষেধ করায় হারুনের সঙ্গে আমার বিরোধের সৃষ্টি হয়। সেই জের ধরে বুধবার সন্ধ্যায় হামলা চালিয়ে আমাদের মারপিট করেন হারুনসহ তার পরিবারের লোকজন।

স্থানীয় ইউপি সদস্য আলমগীর কবির সাংবাদিকদের বলেন, হারুন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। প্রায় ৩ মাস আগে হেরোইনসহ তাঁমকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায় পুলিশ। সম্প্রতি তিনি জামিনে বেরিয়ে আসেন। পুলিশে খবর দিয়ে হারুনকে ধরিয়ে দেওয়া হয়েছে এমন অভিযোগ তুলে প্রতিবেশি মোজাহারকে দেখে নেওয়ার হুমকি দিয়ে আসছিলেন তিনি।

এব্যাপারে বক্তব্য নিতে অভিযুক্ত হারুনুর রশীদের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তা রিসিভ না হওয়ায় তার কোন বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মান্দা থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, বিষয়টি আমার জানা নেই বা কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি l


আরও খবর



রাণীনগর-আত্রাই থানা পুলিশের অভিযানে ৬জন মাদক কারবারী-জুয়ারী আটক

প্রকাশিত:বুধবার ০৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

 কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগর এবং আত্রাই থানাপুলিশ পৃথক পৃথকভাবে অভিযান চালিয়ে ৩জন মাদক কারবারী ও ৩জন জুয়ারীসহ ৬জনকে আটক করেছে। এর মধ্যে দুইজনের নিট থেকে মাদক উদ্ধার করেছে পুলিশ। আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,মঙ্গলবার রাতে উপজেলার পূর্ব বালুভরা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পূর্ব বালুভরা গ্রামের আক্কাছ আলীর ছেলে মুঞ্জ প্রামানিক (৪৮) ও আফজাল মন্ডলের ছেলে ইউনুছ মন্ডল (৪৫) কে ৯০গ্রাম গাঁজা আটক করা হয়। রাতেই তাদের বিরুদ্ধে মাদক মামলা রুজু করা হয়েছে। এছাড়া একই রাতে মাদক মামলায় আদালতের পরোয়ানাভুক্ত আসামী খট্রেশ্বর গ্রামের আব্দুর রহিমের ছেলে আব্দুর রশিদ (৩৮)কে গ্রেপ্তার করা হয়েছে।

অপর দিকে আত্রাই থানাপুলিশ মঙ্গলবার সন্ধায় উপজেলার জাত আমরুল গ্রাম এলাকায় অভিযান চালিয়ে ঘোষপাড়া গ্রামের মিন্টু খামারু (৩২),জাত আমরুল গ্রামের নজরুল ইসলাম (৫০) ও সুজন (৪০) কে আটক করেছে। তাসের মাধ্যমে জুয়া খেলা হচ্ছিল জানিয়ে থানার ওসি তারেকুর রহমান সরকার বলেন রাতেই আটককৃতদের বিরুদ্ধে জুয়া আইনে মামলা রুজু করে বুধবার আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর



আত্রাইয়ে আনসার ভিডিপি’র সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ২৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ)

‘শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র’ এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সমাবেশ আনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের আয়োজনে উপজেলা অডিটরিয়াম হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলামের সভাপাতিত্বে এবং উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমিনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল। অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রমাণিক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শ্রী নিপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাছ আলী,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম,মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম,আত্রাই থানা ওসি তারেকুর রহমান সরকার প্রমূখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে বিশেষ অবদানের জন্য ৩৫ জন আনসার ও ভিডিপি সদস্যদের পুরষ্কার প্রদান করা হয়। সমাবেশে উপজেলার ৮ টি ইউনিয়নের আনসার ও ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।


আরও খবর



বিএনপি আবারও জঙ্গিবাদের উস্কানি দিচ্ছে ... কাদের

প্রকাশিত:মঙ্গলবার ২২ নভেম্বর 20২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

জঙ্গিবাদের আসল ঠিকানা বিএনপি। তাদের হাতেই আব্দুর রহমান, বাংলা ভাইয়ের সৃষ্টি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার,লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন।

এসময়, বিএনপি আবারও জঙ্গিবাদে উস্কানি দিচ্ছে বলেও মন্তব্য করেন তিনি। আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায়, বিএনপি মহাসচিবের মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, জঙ্গি ছিনতাইয়ে কারা জড়িত, অপেক্ষা করলেই জনগণ জানতে পারবে। নতুন করে জঙ্গিবাদ নিয়ে দেশকে অস্থিতিশীল না করার আহ্বান জানান তিনি। এসময়, রিজার্ভ নিয়ে মির্জা ফখরুল মিথ্যাচার করে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। বিএনপি আবার নাশকতা করতে চাইলে আওয়ামী লীগ তা শক্ত হাতে দমন করবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।


আরও খবর



তুমব্রুতে সেনা কর্মকর্তা নিহত

প্রকাশিত:মঙ্গলবার ১৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তে র‍্যাব ও ডিজিএফআইয়ের যৌথ মাদকবিরোধী অভিযানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন র‍্যাবের একজন সদস্য। সোমবার মধ্যরাত রাত ১টায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তর যৌথভাবে মাদকবিরোধী অভিযান পরিচালনার সময় মাদক কারবারিদের সঙ্গে তুমব্রু সীমান্ত এলাকায় গোলাগুলি হয়। এসময় সন্ত্রাসীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় শহীদ হন ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা। তিনি বিমান বাহিনীতে কর্মরত ছিলেন। সংঘর্ষে আহত র‍্যাব সদস্যকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে আহত কিংবা নিহতদের পরিচয় এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর।


আরও খবর

কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা

রবিবার ২৭ নভেম্বর ২০২২