Logo
শিরোনাম

সাংবাদিককে হত্যার হুমকি, থানায় জিডি

প্রকাশিত:শুক্রবার ২২ জুলাই 20২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিনিধিঃ 

কিশোরগঞ্জের ইটনায় সাংবাদিক মুজাহিদ সরকার কে হত্যার হুমকি দিয়েছে মৃগা ইউনিয়নের আমিরগঞ্জ-জনতাগঞ্জ বাজারের সাধারণ সম্পাদক ও প্রাক্তন মেম্বার মৃত্যু আজিজ মিয়া ছেলে স্বাধীন আহমেদ। 

২১ শে জুলাই( বৃহস্পতিবার) রাত ১০টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নোংরা ভাষায় কমেন্ট, মেসেজ ও মেসেঞ্জারে ফোন করে সাংবাদিককে হত্যার হুমকি দেয়া হয়।  

এই বিষয়ে সাংবাদিক মুজাহিদ সরকার বলেন, আমি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যক্তিগত আইডিতে একটা উক্তি পোস্ট করি, যেখানে কাউকে মেনশন করে কিছু বলা হয় নাই কিন্ত আমার ফেসবুক ফ্রেন্ড স্বাধীন আহমেদ আমাকে বাজে বাজে কমেন্ট এবং মেসেজ করেন। আমাকে এই সব বলার কারণ কি জানতে চাইলে তিনি আমাকে হত্যার হুমকি দিয়ে বলেন, তুই আমাকে চিনিস, আমি কে? তোর মা কে **** এবং দুই মিনিট খারাপ খারাপ ভাষায় গালাগালি করে। তোর মতো সাংবাদিক প্রতিদিন জন্ম দেই। তোরে ইটনা বা আজমিরীগঞ্জ বাজারে যদি আমার সামনে পাই কুত্তার মতো মেরে ফেলবো (ভয়েস রেকর্ডিং আছে)। 

তিনি আরও বলেন, স্বাধীন এর সাথে আমার কোন ব্যক্তিগত কোনো সমস্যা বা কোন লেনদেন নেই কিন্তু কেন সে আমার সাথে এই ব্যবহার করল।পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরাপত্তা ও ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে বিষয়টি সাধারণ ডায়েরী (জিডি) করেন সাংবাদিক মুজাহিদ সরকার।

যার জিডি নম্বর ৭৮০(২২/০৭/২২ইং)। এ ঘটনায় কিশোরগঞ্জে জেলায় কর্মরত সাংবাদিকরা উদ্বেগ প্রকাশ করে হুমকিদাতার শাস্তির দাবি করেছেন। 

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামরুল হাসান মোল্লা বলেন, অভিযোগ নেওয়া হয়েছে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর

ফকিরহাটের জন্য সম্মান বয়ে আনলেন

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২




স্বর্ণের দাম কমেছে

প্রকাশিত:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ |
Image

বিশ্ববাজারে টানা একমাসের বেশি সময় ধরে দরপতনের পর দুই বছরের মধ্যে সর্বনিম্নে পৌছেছে স্বর্ণের দাম। ২০২০ সালের এপ্রিলের পর সম্প্রতি আবারো প্রতি আউন্স স্বর্ণের দাম নেমেছে সাড়ে ১৬০০ ডলারের নিচে।

এদিকে গত ১২ আগস্ট প্রতি আউন্স স্বর্ণের দাম ছিল ১ হাজার ৮০১ দশমিক ৮২ ডলার। বর্তমানে প্রতি আউন্স স্বর্ণ কিনতে গুনতে হচ্ছে ১ হাজার ৬৪৩ দশমিক ২৬ ডলার। অর্থাৎ দেড় মাসেরও কম সময়ের মধ্যে প্রতি আউন্স স্বর্ণের দাম কমেছে ১৫৮ ডলার। যেখানে এক মাসের ব্যবধানে কমেছে ৬ দশমিক ১৫ শতাংশ। বিশ্ববাজারে স্বর্ণের এই দরপতনের ফলে দেশের বাজারেও স্বর্ণের দাম কিছুটা কমেছে। একইসাথে স্বর্ণের পাশাপাশি বিশ্ববাজারে রুপা এবং প্লাটিনামের দামও কমেছে।


আরও খবর

তেল-চিনির দাম কিছুটা কমেছে

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২




জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে হবে.. প্রধানমন্ত্রী

প্রকাশিত:রবিবার ১১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ |
Image

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার এবং সংশ্লিষ্ট অংশীজনদের সম্মিলিত এবং সময়োপযোগী প্রচেষ্টা কোভিড-১৯ মহামারি থেকে বহু জীবন বাঁচিয়ে সম্ভাব্য বিপর্যয় এড়াতে পারে।

সরকারপ্রধান বলেন, ‘বাংলাদেশ সফলভাবে কোভিড-১৯ মহামারি মোকাবিলা করেছে এবং অনেক জীবন বাঁচাতে সক্ষম হয়েছে। জনসংখ্যার ঘনত্ব বিবেচনা করে অনেকেই আশঙ্কা করেছিলেন যে, মহামারির কারণে বিপুলসংখ্যক মানুষ মারা যাবে। তবে সরকার এবং সংশ্লিষ্ট অংশীজনদের সমন্বিত এবং সময়োপযোগী প্রচেষ্টা সম্ভাব্য বিপর্যয় এড়াতে পারে।

এই সম্মেলন সর্বশেষ গবেষণার তথ্য ও কৌশল শেয়ার করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে এবং ব্যথা, ব্যথার ওষুধ, মূল্যায়নের সরঞ্জাম এবং ব্যথা ব্যবস্থাপনার বিভিন্ন ক্ষেত্র থেকে আন্তর্জাতিক গবেষকদের জন্য একটি ফোরাম গঠনে সহায়তা করবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।

শেখ হাসিনা এই গুরুত্বপূর্ণ সম্মেলন আয়োজনের জন্য বাংলাদেশ সোসাইটি অব অ্যানেস্থেসিওলজিস্টস ক্রিটিক্যাল কেয়ার অ্যান্ড পেইন ফিজিশিয়ানস-বিএসএ-সিসিপিপিকে অভিনন্দন জানান এবং দেশ-বিদেশের অংশগ্রহণকারীদের স্বাগত জানান।

দেশের স্বাস্থ্য খাতের সার্বিক উন্নয়নে তার সরকারের পদক্ষেপের সংক্ষিপ্ত বিবরণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সাম্প্রতিক সময়ে বাংলাদেশ স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে।’

তিনি বলেন, ‘বর্তমানে দেশে ৫টি মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং ১১৬টি মেডিকেল কলেজ রয়েছে। গত এক দশকে সরকারি হাসপাতালের শয্যা সংখ্যা দ্বিগুণ হয়েছে। বেসরকারি খাতে দেশে প্রচুর সুপার-স্পেশালিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘তার সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারা দেশে প্রায় সাড়ে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যসেবা কেন্দ্র প্রতিষ্ঠা করেছে। দরিদ্র মানুষকে বিনামূল্যে ৩০টি বিভিন্ন ধরনের ওষুধ দেওয়া হচ্ছে।


আরও খবর

এক এনআইডিতে ১৫টির বেশি সিম নয়

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২




লালমনিরহাটে বিপুল পরিমাণ মাদক সহ গ্রেফতার তিন

প্রকাশিত:মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০22 | হালনাগাদ:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ |
Image

লালমনিরহাটে পৌরসভার ৫ নং ওয়ার্ডের আদর্শপাড়া গ্রামে মাদক সম্রাট এরশাদুলের নিজ বাড়ী থেকে বিপুল পরিমাণ মাদকাসক্তি সহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।  গ্রেফতারকৃত আসামিরা হলেন,  এরশাদুল তার স্ত্রী রুনা ও এরশাদুলের ভাই  নুরুন্নবী।  আজ দুপুরে বিশেষ তথ্যমতে এস আই নুর আলম প্রথামে ওই বাড়ীতে উপস্থিত হয়ে নিশ্চিত হয়ে সদর থানার অফিসারইনচার্জ এরশাদুল আলমকে খবর দিলে পরে সার্কেল এসপি মারুফা জামান এর উপস্থিতিতে এরশাদুলের বাড়ীতে খোঁজা খুঁজি করে রয়াল স্টিজ ৪ বোতল,ফেন্সিডিল ৬৩ বোতল,গাজা ৩ কেজি ৬ শ গ্রাম,জেপিন ২ গ্রাম ও হিরোইন ১৪ গ্রাম সহ মাদকদ্রব্য মাপার আধুনিক যন্ত্র সহ তিনজনকে গ্রেফতার করে সদর থানায় নিয়ে আসে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামল করার প্রস্তুতি চলছে।  এরশাদুল ও নুরুন্নবীর বিরুদ্ধে এ পর্যন্ত একাধিক মাদক মামলা বিচারাধীন রয়েছে মর্মে পুলিশ কর্তারা জানান।


আরও খবর

ফকিরহাটের জন্য সম্মান বয়ে আনলেন

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২




চালের আমদানি শুল্ক প্রত্যাহার

প্রকাশিত:মঙ্গলবার ৩০ আগস্ট ২০২২ | হালনাগাদ:বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ |
Image

বাজারে চালের দাম কমানোর জন্য আমদানিতে শুল্ক ২৫ শতাংশ থেকে কমিয়ে ১৫ শতাংশ করেছে সরকার। এতে চাল আমদানির শুল্ক কর কেজি প্রতি ৩ থেকে ৫ টাকা কমবে বলে জানালেন ব্যবসায়ীরা।

তবে বাজারে উল্লেখযোগ্য হারে দাম কমার সম্ভাবনা কম বলেও মনে করছেন তারা। ব্যবসায়ীরা বলছেন, ভারতে চালের দাম বেড়ে গেছে। ফলে শুল্ক কমানোর সুফল ততটা পাওয়া যাবে না। অবশ্য সরকার বাজারে চালের বিক্রি বাড়ালে, দাম কমার সম্ভাবনা আছে বলে মনে করছেন তারা।সম্প্রতি খুচরা বাজারে সব ধরনের চালের দাম বেড়েছে, কেজিতে তিন থেকে চার টাকা। মাঝারি চাল ৫৬ থেকে ৬৪ টাকা এবং সরু চাল ৬৫ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। আর মোটা চাল বিক্রি হচ্ছে ৫৮ থেকে ৬০ টাকা। 


আরও খবর

এক এনআইডিতে ১৫টির বেশি সিম নয়

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২




নারায়ণগঞ্জে নদী দূষণকারি চারটি শিল্প প্রতিষ্ঠানের

বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে পরিবেশ অধিদপ্তর

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ

নারায়ণগঞ্জে নদী দূষণের অভিযোগে চারটি শিল্প প্রািতষ্ঠানের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। সংস্থাটির জেলা কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাজী তামজীদ আহমেদ এর নেতৃত্বে বুধবার দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। এসময় শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত গোদনাইল এলাকার ইব্রাহীম নীট কম্পোজিট, হাজীগঞ্জ এলাকার ওয়েস্ট নীট ওয়্যার লিমিটেড, সাইলো রোড এলাকার রানস্ এ্যাপারেলস লিমিটেড ও জালকুঁড়ি এলাকার শাকিল নীটেক্স লিমিটেড এর বিরুদ্ধে নদী দূষণের প্রমান পাওয়া গেলে এই চার প্রতিষ্ঠানের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ভ্রাম্যমান আদালত। পুলিশ প্রশাসনের সহায়তায় পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের জেলা উপ-পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ আল মামুনসহ বিদ্যুৎ বিভাগ ও তিতাস গ্যাস কার্যালয়ের উর্ধতন কর্মকর্তারা। 

পরিবেশ অধিদপ্তরের জেলা উপ-পরিচালক জানান, এই প্রতিষ্ঠানগুলো পরিবেশ অধিদপ্তরে ছাড়পত্র গ্রহণ না করে অবৈধভাবে কারখানা পরিচালনা করে আসছে। পাশাপাশি তরল বর্জ্য পরিশোধনাগার বা ইটিপি প্লান্ট ছাড়াই উৎপাদন কাজ চালিয়ে আসছে। যে কারণে এই প্রতিষ্ঠানগুলোর তরলে বর্জ্য নদীতে সরাসরি মিশে নদী দূষণ করে আসছে। নদী দূষণ রোধ করতে দূষণকারি সকল শিল্প প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


আরও খবর

ফকিরহাটের জন্য সম্মান বয়ে আনলেন

বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২