Logo
শিরোনাম

সোনারগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু

প্রকাশিত:Sunday ০৮ May ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

সোনারগাঁও সংবাদদাতাঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাদিম সাউদ (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। 

রোববার (৮ মে) দুপুরে ইউনিয়নের পূর্ব বেহাকৈর গ্রামের কোলিয়াভিটায় এ ঘটনা ঘটে। নিহত নাদিম সাউদ ওই গ্রামের নাসির মিয়ার ছেলে। 

গ্রামবাসী জানায়, নিজ বাড়ির পুকুরের মাটি কাটার জন্য পুকুরের পানি সেচে ফেলানোর সময় সেচ মেশিনে বিদুৎ সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতরভাবে আহত হয় সে। পরে পরিবারের লোকজন স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


আরও খবর



শীতের দাপট থাকবে কয়েকদিন

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মইনুল ইসলাম মিতুল :মৌলভীবাজারে মাঘের প্রথম সপ্তাহে আবারো জেঁকে বসেছে শীত। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস।

এটি এখন পর্যন্ত সবচেয়ে কম তাপমাত্রা। উত্তরের জেলা পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহের পর এবার শুরু হয়েছে মাঝারি শৈত্যপ্রবাহ। হিমেল বাতাস আর ঘন কুয়াশায় বিপর্যস্ত জনজীবন। তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এদিকে তাপমাত্রা কমে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বেড়েছে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ। সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছে শিশু ও বয়স্করা।

মাঝারি ও মৃদু শৈত্যপ্রবাহ বইছে ২৭ জেলায়। শীতের সঙ্গে ঘন কুয়াশায় বিপর্যস্ত জনজীবন। কষ্টের জীবন কাটছে ছিন্নমূল মানুষের। আরো কিছু দিন শীতের দাপট চলবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

বিভিন্ন স্থানে কুয়াশায় ঢেকে থাকে প্রকৃতি। শীত আর কুয়াশার কারণে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না কেউ। তারপরও জীবিকার তাগিদে ঘরে বসে থাকলে চলে না অনেকের। মাঘের শীত যতই কাঁপন ধরাক হাড়ে, কাজে বের হওয়ায় নিস্তার নেই।

ঘন কুয়াশা আর সূর্য কিরণের অভাবে দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমেছে। চলতি মাসে দেশের কোথাও সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির উপরে ছিল না। আর ঢাকায় এ মাসে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৭ ডিগ্রি।

এদিকে আবহাওয়া অফিসের পূর্বাভাস বলছে, শৈত্যপ্রবাহ থাকবে আরো কিছু দিন। বাড়বে বিস্তৃতি। নতুন করে আরো কিছু জেলায় ওপর দিয়ে বইতে পারে শৈত্যপ্রবাহ।


আরও খবর



নওগাঁয় ৫শ ৯ মন ভেজাল গুড় ধ্বংস, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত:Wednesday ০৪ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :


নওগাঁর মহাদেবপুরে র‌্যাব ও ভোক্ত অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর যৌথ অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় তৈরি ও বিক্রি করার অপরাধে ৪ গুড় ব্যবসায়ীকে ১লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার ৪ জানুয়ারী সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অভিযান চালিয়ে গুড় তৈরির ভেজাল উপকরণ সহ ৫শ ৯ মন গুড় ধ্বংস করেন।

জানা যায়, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এবং সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জয়পুরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রুবেল আহমেদ এর নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৫শ ৯মন ভেজাল গুড়, ১শ ৭৪ মন চিনির শিরা, ৬ কেজি ক্ষতিকর রং, ২ কেজি হাইড্রোজেনসহ অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন এবং বিপনন করার অপরাধে “বুলেট গুড় কারখানা” এর প্রোপাইটার মোঃ বুলেট হোসেনকে ৩০ হাজার টাকা, ‘আমজাদ গুড় ঘর’ এর মালিক শ্রী প্রদীপ মন্ডলকে ৩০ হাজার টাকা “মালেক গুড় ঘর” এর মালিক মালেককে ২০ হাজার টাকা, ‘জামাল গুড়ের আড়ৎ’ এর মালিক মোঃ জামাল হোসেনকে ৮০ হাজার টাকা সহ মোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয় এবং উক্ত ভেজাল গুড়সহ ভেজাল গুড় তৈরীর উপাদানসমূহ ধ্বংস করা হয়।

র‍্যাব আরও জানান, উক্ত ৪টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল গুড় উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে স্বীকার করেছেন।


আরও খবর



মোরেলগঞ্জ প্রেস ক্লাবের নির্বাচন সম্পন্ন

প্রকাশিত:Saturday ৩১ December ২০২২ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

এম.পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদক: 


বাগেরহাটের মোরেলগঞ্জ প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের বার্ষিক নির্বাচন শনিবার উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে দৈনিক যুগান্তর প্রতিনিধি মুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম সভাপতি, দৈনিক সমকাল প্রতিনিধি ফজলুল হক খোকন সহসভাপতি, দৈনিক পূর্বাঞ্চল মোরেলগঞ্জ অফিস প্রধান নজরুল ইসলাম শরীফ সাধারণ সম্পাদক, দৈনিক পিরোজপুরের কথা'র প্রতিনিধি মল্লিক আবুল কালাম খোকন সহ-সাধারণ সম্পাদক, দৈনিক অবজারভার প্রতিনিধি সাইফুল ইসলাম কবির (বিনা প্রতিদ্ব›িদ্বতায়) অর্থ ও দপ্তর সম্পাদক, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি মেহেদী হাসান লিপন (পদাধিকার বলে) নির্বাহী সদস্য ও একুশে টেলিভিশন জেলা প্রতিনিধি এইচ.এম মাইনুল ইসলাম  নির্বাহী সদস্য নির্বাচীত হয়েছেন। মোরেলগঞ্জ প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রেস ক্লাবের ১৭ জন সদস্যের মধ্যে ১৭ জনই ভোট প্রদান করেন। ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার উপজেলা পল্লী উন্নয়ণ কর্মকর্তা মো. শামসুর রহমান। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বর্তমান সভাপতি মেহেদী হাসান লিপন। 


আরও খবর



নতুন বছরের বই উৎসব

প্রকাশিত:Sunday ০১ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

নতুন কারিকুলামে শিক্ষার্থীরা দক্ষতা, যোগ্যতা, মানবিক ও সৃজনশীল মূল্যবোধ নিয়ে শিখতে পারবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেন, নতুন কারিকুলাম এমনভাবে তৈরি করা হয়েছে যা আনন্দের হবে, এর মাধ্যমে জীবনব্যাপি শিক্ষার পথ খুলে যাবে।

বই উৎসবের উদ্বোধন করে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। গাজীপুরের কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে, কেন্দ্রীয়ভাবে মাধ্যমিক পর্যায়ের বই উৎসবের উদ্বোধন করেন তিনি। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হলো নতুন বই। মন্ত্রী আশা করেন, শিক্ষার্থীরা নতুন বই আর নতুন উৎসাহ নিয়ে সমানের দিকে এগিয়ে যাবে। এবার প্রায় চার কোটি শিক্ষার্থী এ উৎসবের মধ্য দিয়ে নতুন বই হাতে পেয়েছে। নানা সঙ্কটের কারণে, এবার এই উৎসব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে এসব পাশ কাটিয়ে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে পাঠ্যবই। 


আরও খবর



সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আর নেই

প্রকাশিত:Thursday ১৯ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

মো নুরুল্লাহ খান, আরব আমিরাত থেকে: 

ঢাকার দোহার উপজেলায় দোহার প্রেসক্লাব- এর প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু(৬৭) আর নেই(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। বুধবার(১৮ জানুয়ারি) বাদ যোহর উপজেলার ঝনকী গ্রামে তার নিজ বাড়িতে ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন যাবৎ ডায়াবেটিস, প্যারালাইসিসসহ নানা রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও চার কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী দুনিয়ায় রেখে গেছেন। 

সাংবাদিকতা পেশাগত জীবনে তিনি দৈনিক সংগ্রাম, দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, সাপ্তাহিক সোনার বাংলা ও সাপ্তাহিক খুলনার বানী পত্রিকার দোহার স্যবাদদাতা ও প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

মরহুমের ছোট ভাই আতিকুর রহমান ফনু খান জানান, বুধবার বাদ এশা আল আমিন বাজারের টিনশেটের

কবরস্থান মসজিদের সামনে জানাজা নামাজ শেষে মরহুমের মরদেহ ওই কবরস্থানেই দাফন করা হয়। তার পরিবার-পরিজন, সহকর্মী ও আত্মীয় স্বজন মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন।

সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর মৃত্যুতে দোহার প্রেসক্লাবের পক্ষ থেকেও শোকবার্তা প্রকাশ করা হয়। শোকবার্তায় বলা হয়- ঢাকা জেলার দোহার উপজেলার প্রবীণ সাংবাদিক মঞ্জুরুল ইসলাম মঞ্জু আজ বাদ যোহর মারা গেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। দোহার প্রেসক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজনসহ শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।


আরও খবর