Logo
শিরোনাম

তেলের দাম কমে ৯ মাসে সর্বনিম্ন

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত জ্বালানি তেলের দাম কমে গত নয় মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। সোমবার ব্রেন্ট ক্রুডের দাম এক শতাংশ বা ব্যারেলপ্রতি ৮২ সেন্ট কমে ৮৫ দশমিক ৩৩ ডলারে দাঁড়িয়েছে।

তবে লেনদেনের একপর্যায়ে এর দাম ব্যারেলপ্রতি ৮৪ দশমিক ৫১ ডলারে নেমে গিয়েছিল, যা গত ১৪ জানুয়ারির পর থেকে সর্বনিম্ন।এদিন যুক্তরাষ্ট্রের ওয়েস্ট টেক্সাস ইন্টারমিডিয়েটের-ডব্লিউটিআই এর দামও কমেছে। ডব্লিউটিআই’র দাম ৭৪ সেন্ট কমে ব্যারেলপ্রতি ৭৮ ডলারে দাঁড়িয়েছে। তবে লেনদেনের একপর্যায়ে এর দাম ব্যারেলপ্রতি ৭৭ দশমিক ২১ ডলারে নেমে গিয়েছিল, যা গত ৬ জানুয়ারির পর থেকে সর্বনিম্ন। একাই সাথে বিভিন্ন মুদ্রার বিপরীতে মার্কিন ডলারের সূচক ২০ বছরের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। ফলে তেল কেনার চাহিদা কমে যায়।


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




সোনারগাঁও থেকে ১২ হাজর ইয়াবা ও ১২ পিছ আইস সহ ১ জন গ্রেফতার

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ;


অভিনব কায়দায় মাদক পাচারকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাও থেকে প্রায় ১২ হাজর পিছ ইয়াবা ও ১২ পিছ আইস সহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে সোনারগাঁয়ের মেঘনা এলাকা থেকে ট্রাকসহ তাদের গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো: আমির খসরু এক ব্রিফিং  এ তথ্য জানান।

তিনি বলেন, পুলিশ গোপন সূত্রে জানাতে পায় আলুর বিচ ভর্তি একটি  ইয়াবা ও আইস মাদক নিয়ে চট্টগ্রাম থেকে মুন্সিগঞ্জে যাচ্ছে। এ সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে  মেঘনা এলাকা পুলিশ চেক পোষ্ট এর সামনে একটি ট্রাক আটক করে চালকের সীটের নিচ থেকে ১১ হাজার ৮ শ’ ইয়াবা ও ১২ পিছ আইস উদ্ধার করা হয়। আটককৃত চালক হোসেন মুন্সির দেয়া তথ্য মতে অভিযান চালিয়ে আবু হানিফ নামে আরো একজনকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকের মূল্য প্রায় ৬০ লাখ টাকা বলে তিনি জানান।


আরও খবর



নওগাঁয় নিখোঁজের ৯ ঘন্টা পর এক ব্যাক্তির মৃতদেহ উদ্ধার

প্রকাশিত:বুধবার ১৬ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ 


নওগাঁয় ইউক্যালিপটার্স বাগানের ভিতর থেকে নিখোঁজের ৯ ঘন্টা পর মনসুর আলী (৩৭) নামের এক ব্যাক্তির মৃতদেহ উদ্ধার করেছে মান্দা থানা পুলিশ। নিহত মুনসুর আলী নওগাঁর মান্দা উপজেলার গোয়ালমান্দা ফকিরপাড়া গ্রামের বদের আলীর ছেলে। 

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৯ টারদিকে জাহাঙ্গীর নামের এক ব্যাক্তি তাকে গল্প করার জন্য ডেকে নিয়ে গেলে সে আর বাড়ি ফিরে আসেনি। সারা রাত খোঁজাখুজি করেও তার কোন সন্ধান মেলেনি। সকালে স্থানীয় কৃষকেরা জমিতে ধান কাটতে গিয়ে নিহতের বাড়ি থেকে প্রায় ৪শ' গজ দূরের মাঠের মধ্যে জনৈক ইন্তাজ আলীর ইউক্যালিপটাস বাগানে তার মৃতদেহ পড়ে থাকতে দেখতে পেয়ে নিহত মুনছুরের বাড়িতে ও থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছে সুরতহাল রির্পোট অন্তে ময়না তদন্তের জন্য মৃতদেহ উদ্ধার করেন।

সত্যতা নিশ্চিত করে মান্দা থানার ওসি নূর-এ-আলম সিদ্দিকী বলেন, ঘটনার খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রির্পোট আসার পর মৃত্যুর কারন জানাযাবে বলেও জানান ওসি।এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।


আরও খবর



দেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত:শনিবার ১২ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

রোকসানা মনোয়ার : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশে বসে ষড়যন্ত্র করলেও বাংলাদেশের অগ্রযাত্রা কেউ রুখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাবে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব, জাতির পিতার স্বপ্নের উন্নত বাংলাদেশ গড়ে তুলবো।

যুবলীগের ৫০ বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী মহাসমাবেশস্থলে পৌঁছলে তাকে স্বাগত জানান যুবলীগের নেতাকর্মীরা। দুপুর পৌনে ৩টার দিকে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলুন ও কবুতর উড়িয়ে মহাসমাবেশের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগ নেতাকর্মীদের অনুরোধ করে তিনি বলেন, যেহেতু ইউক্রেন যুদ্ধ, স্যাংশন আর স্যাংশন, আমাদের আমদানি সব পণ্যের দাম বেড়ে গেছে- যুবলীগের নেতারা গ্রামে যান, নিজের জমি চাষ করতে হবে এবং অনাবাদি জমিতে চাষাবাদ করতে হবে।

প্রধানমন্ত্রী বলেছেন, যুবলীগ আমাদের প্রতিটি আন্দোলন সংগ্রামে অংশ নিয়েছে। যুবক থাকলে কাজ করার অনেক সুবিধা। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে যুবদের সম্পৃক্ত করতে যুবলীগ গঠনের উদ্যোগ নেওয়া হয়েছিল। তরুণরাই পারে দেশকে গড়ে তুলতে।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, অনেকে নাকি আমাদের উন্নয়ন চোখে দেখে না। চোখ থাকতে অন্ধ হলে দেখবে কী করে? আমরা কত যুবকের কর্মসংস্থান করেছি। আর জিয়াউর রহমান ও খালেদা জিয়া? সবই তো একই ইতিহাস। হাজার হাজার যুব নেতাদের হত্যা করেছেন।

মহাসমাবেশে সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। এতে আরও বক্তব্য দেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও জাহাঙ্গীর কবির নানক। সঞ্চালনা করছেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।



আরও খবর



নওগাঁ থেকে নিখোঁজ যুবতীর মৃতদেহ বগুড়া কলা বাগান থেকে উদ্ধার

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টারঃ


নওগাঁর মহাদেবপুর থেকে মানসিক প্রতিবন্দী মিনা পারভিন (২৭) নামে এক যুবতী নিখোঁজ হোন। মিনা পারভিন নিখোঁজ হওয়ার পর থেকে তাকে ফিরে পেতে তার বিধবা মা ও ভাই প্রতি নিয়তই খুজছিলেন একের পর এক বিভিন্ন এলাকায়। এক পর্যায়ে মিনা পারভিন এর ভাই আব্দুস সালাম  বোন নিখোঁজ এর ঘটনায় গত ৩১ জুলাই মহাদেবপুর থানায় একটি নিখোঁজ জিডি করেন। জিডি নং-১৪৩৫। থানায় জিডি করার পর নিখোঁজ মেয়েকে ফিরে পেতে তার বিধবা মা প্রতিদিন কোন না কোন স্থানে খুজে বেঁড়াচ্ছিলেন মেয়েকে। মিনা পারভিন নিখোঁজ এর ঘটনাটি নিয়ে বিভিন্ন মিডিয়াতে ছবি সহ সংবাদ প্রকাশ করেন নওগাঁর সাংবাদিকরা। এরি মাঝে গত সোমবার ২১ নভেম্বর বগুড়ার মহাস্থান এর স্থানিয় সাংবাদিক এস আই সুমন তার ব্যাক্তিগত "ফেসবুক" আইডিতে "কলা-বাগান থেকে অজ্ঞাত নারী (২৫) এর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ" মর্মে ছবি সহ পোস্ট দিলে ঐ রাতে পোস্টটি দেখে নওগাঁ জেলা প্রেস ক্লাবের সদস্য বিডি টুডেস এর স্টাফ রিপোর্টার শহিদুল ইসলাম জি এম মিঠন প্রথমে বগুড়া'র শিবগঞ্জ থানার ওসি ও মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের সাথে যোগাযোগ পূর্বক "নিখোঁজ মিনা পারভিন এর ছবি সহ বিডি টুডেস এ প্রকাশিত সংবাদের লিঙ্ক ও জিডি কপি পাঠালে" থানা কর্তৃপক্ষ জানান, আপনার পাঠানো ছবির সাথে উদ্ধারকৃত মৃতদেহ (নারীর) মিল রয়েছে, আপনি নারীটির পরিবারকে জানান এবং থানায় যোগাযোগ করতে বলেন। এরপর রাতেই

নিখোঁজ মিনা পারভিনের ভাই আব্দুস সালামকে ঘটনাটি জানানো হলে তিনি সহ স্বজনরা মঙ্গলবার ২২ নভেম্বর বগুড়ার শিবগঞ্জ থানা ও মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে জানতে পারেন, সম্ভাব্য সময়ে নিহতের নাম-পরিচয় না মেলায় ময়না তদন্ত শেষে সোমবার সন্ধায় বগুড়া নামাজগড় আঞ্জুমান কবরস্থানে দাফন সম্পূর্ণ করা হয়। এসময় মিনা পারভিন এর ভাই ও বোন সেখানে মৃতদেহর ছবি সহ বিভিন্ন বর্ণনায় মৃতদেহটি তাদের নিখোঁজ বোন মিনা পারভিন এর বলে প্রাথমিকভাবে সনাক্ত করেন এবং ভাই-বোন সহ স্বজনরা বগুড়াতে বোনের কবর দেখে তারা নওগাঁতে ফিরেন।

উল্লেখ-গত রবিবার সকালে বগুড়ার শিবগঞ্জ থানাধীন মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্র এলাকার ছাওয়ালদহ গ্রামের একটি কলা-বাগান এর ভেতর  অজ্ঞাত যুবতীর মৃতদেহ পরে থাকতে দেখে স্থানিয়রা থানা পুলিশ কে জানান।

খবর পেয়ে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এস আই মনোয়ারুল ইসলাম সবুজ সঙ্গীয় পুলিশ ফোর্স সহ ঘটনাস্থলে পৌছে প্রাথমিক সুরতহাল রির্পোট অন্তে অজ্ঞাতনামা যুবতীর মৃতদেহ উদ্ধার পূর্বক ময়না তদন্তের জন্য বগুড়া হাসপাতাল মর্গে প্রেরন করেন। রবিবার ও সোমবার দু'দিনেও উদ্ধারকৃত মৃতদেহর নাম-পরিচয় সনাক্ত না হওয়ায় ময়না তদন্ত শেষে সোমবার সন্ধায় অজ্ঞাত নামা হিসেবে মৃতদেহটি বগুড়া আঞ্জুমান কবর স্থানে দাফন সম্পূর্ণ করা হয় বলে নিশ্চিত করেছেন পুলিশ।



আরও খবর



রাণীনগরে বিএনপি-যুবদলের দুই নেতা-কর্মীসহ চারজন গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ২৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :

নওগাঁর রাণীনগরে আওয়ামীলীগ নেতা-কর্মীদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগে দায়েরকৃত মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী সৈনিক দল রাণীনগর উপজেলা শাখার সভাপতি পাভেল রহমান (৩৩) ও উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য মানিক হোসেন(৩০)কে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া অপহরণ মামলায় একজন এবং আদালতের পরোয়ানায় আরো একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।

রাণীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) সেলিম রেজা বলেন,গত ১৭ নভেম্বর উপজেলা সদরে আওয়ামীলীগ নেতা-কর্মীদের উপর হামলা ও ভাংচুরের অভিযোগে ১২জন এজাহারনামীয় ও আরো ৪০/৫০জনকে অজ্ঞাতনামা আসামী করে ১৭ নভেম্বর রাতে মামলা দায়ের করা হয়। এঘটনায় সোমবার রাতে উপজেলার খট্রেশ^র গ্রামে অভিযান চালিয়ে ওই গ্রামের মোস্তাফিজুরের ছেলে পাভেল রহমান (৩৩) ও একই গ্রামের রফিকুল ইসলামের ছেলে মানিক হোসেন (৩০) কে গ্রেপ্তার করা হয়। এছাড়া একই রাতে উপজেলার বেতগাড়ী এলাকায় অভিযান চালিয়ে একটি অপহরণ মামলার আসামী শাহারিয়ার নাইম(২০)কে গ্রেপ্তার করা হয়েছে। নাইম উপজেলার দূর্গাপুর গ্রামের করুন প্রামানিকের ছেলে। একই রাতে উপজেলার কালীগ্রাম মাঝিপাড়া গ্রামে অভিযান চালিয়ে ওই গ্রামের শাহাজাহান আলীর ছেলে ওয়াহেদ আলী(৫৫)কে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।


আরও খবর