Logo
শিরোনাম

কুমিল্লায় পাচারকা‌লে মহাবিপন্ন উল্লুকসহ পাচারকারী গ্রেপ্তার

প্রকাশিত:মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

কু‌মিল্লা  ব্যুরো ঃ          

কুমিল্লায় পাচারের জন্য নিয়ে যাওয়ার সময় একটি মহাবিপন্ন উল্লুকসহ এক পাচারকারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)র একটি চৌকস দল। 

  সোমবার বিকেলে ডি‌বি পুলি‌শের অ‌ভিযা‌নের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুরিশ সুপার রাজন কুমার দাস। তি‌নি জানান-কু‌মিল্ল‌া জেলা গো‌য়েন্দা পুলি‌শের এক‌টি চৌকস দল রোববার গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারে হোটেল গ্রীন ভিউতে অভিযান চালিয়ে যাত্রীবাহি বাস থেকে উল্লুকটিসহ পাচারকারীকে গ্রেপ্তার করে। এসময় পাচারকারীর কাছ থে‌কে উল্লুক‌টি উদ্ধার ক‌রে পু‌লিশ।

গ্রেপ্তারকৃত পাচারকারী  মোঃ জুয়েল রহমান সোহেল (২৭)। খুলনা সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের হাফিজনগর এলাকায়। ‌   


  ডি‌বি ও‌সি রা‌জেশ বড়ুয়া বি‌পিএম জানান-গোপন সংবাদে খবর পেয়ে পুলিশ সুপার আব্দুল মান্নান, বিপিএম (বার)এর নির্দেশনায় তারঁ নেতৃ‌ত্বে ডি‌বি পু‌লি‌শের একটি চৌকস টিম নিয়ে অভিযান পরিচালনা করে।    ডি‌বি ও‌সি জানান -  সাম্প্রতিক বন্যপ্রাণী বিলুপ্তি ও পাচার প্রতিরোধে বিভিন্ন সংস্থা বৈশ্বিকভাবে কার্যক্রম গ্রহণ করেছে। INTERPOL কর্তৃক আন্তর্জাতিকভাবে বন্যপ্রাণী সংরক্ষনের জন্য বিশ্বব্যাপি ‘Illegal Wildlife supply Chains Between Africa and Asia বিষয়ের উপর ভিত্তি করে গত জুলাইয়ে মাসব্যাপী “Operation Golden Strike 2022” শিরোনামে Intelligence-led Operation পরিচালনা করা হয়। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে রাত ২ টায় কুমিল্লার চৌদ্দগ্রাম থানাধীন মিয়াবাজার সংলগ্ন গ্রীণ ভিউ হোটেলের পার্কিংয়ে পার্ক করা অবস্থায় কক্সবাজার টু খুলনাগামী ইম্পেরিয়াল এক্সপ্রেস (এসি বাস) হতে গ্রেফতারপূর্বক পাচারকারী সো‌হে‌লের নিকট থাকা বাজারের ব্যাগ দিয়ে মোড়ানো প্লাষ্টিকের ঝুড়িতে একটি অতিবিরল মহাবিপন্ন উল্লুক উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত আসামী জুয়েল রানাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, বান্দরবান পার্বত্য জেলা হতে বিরল জাতির উল্লুকটি সংগ্রহ করে সে খুলনা-সাতক্ষীরা সীমান্ত হয়ে ভারতে পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। উল্লুক অতি বিরল স্তন্যপায়ী প্রাণী। বানর প্রজাতির মধ্যে একমাত্র উল্লুক লেজবিহীন প্রাণী। বাংলাদেশের সিলেটের লাউয়াছড়া রাঙ্গামাটি ও বান্দরবানে উল্লুকের দেখা মিলে। সারা বাংলাদেশে বর্তমানে ২৫০টির মত উল্লুক আছে মর্মে জানা যায়। উদ্ধারকৃত বিরল প্রজাতির উল্লুকটি বন বিভাগের কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয়।এই ঘটনায় এক‌টি মামলা প্রক্রিয়াধীন র‌য়ে‌ছে বলে জানান ডি‌বি ও‌সি ।


আরও খবর



পাচঁদোনা সড়কে বাস-সিএনজির সংঘর্ষে প্রান ঝরলো ২ জনের আহত ৪

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

নরসিংদী প্রতিনিধি :-

এবার নরসিংদী-টংগী মহাসড়কের পাচঁদোনা চাকশাল নামক স্হানে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে প্রান ঝরলো আমির হামজা (৩৬) ও মজিবর (৩৪) নামে দুই ব্যক্তির।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯ টায় এ ঘটনা ঘটে। স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাঁচদোনা-টংগী মহাসড়কের চাকশাল (ভাটপাড়া) নামক স্থানে ঢাকাগামী এনা পরিবহন ও বিপরীতদিক দিয়ে আসা নরসিংদীর পাচঁদোনাগামী সিএনজির সাথে মুখোমুখি  সংঘর্ষ হয়। এতে সিএনজিতে থাকা ১ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়। পরে গুরুত্বর আহত অবস্থায় সিএনজির চালক মজিবরকে নরসিংদী সদর হাসপালে নেওয়ার পথে মারা যান। তিনি আরও জানান সিএনজিতে থাকা চালকসহ ৬ জন যাত্রীই গুরুত্বর আহত হন এবং তাদের মধ্যে সিএনজির চালক ও একযাত্রী নিহত হয়। সিএনজিতে থাকা বাকী চার যাত্রীকে সদর হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

নিহতরা হলেন আমানত শাহ স্পিনিং মিলসের কর্মচারী টাঙ্গাইলের দেলদুয়ার সিংহ রানী গ্রামের শুকুর আলীর ছেলে আমির হামজা (৩৬) ও নরসিংদীর মাধবদী থানাধীন আসমান্দীরচরের জারতলা গ্রামের মৃত আকবর মিয়ার ছেলে মোঃ মজিবর (৩৪)।


আরও খবর



নারায়ণগঞ্জের র্শীষ সন্ত্রাসী ২১ মামলার আসামি রাজু গ্রেপ্তার

প্রকাশিত:সোমবার ২১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বুলবুল আহমেদ সোহেল ঃ


নারায়ণগঞ্জের ফতুল্লার র্শীষ সন্ত্রাসী ও  ডাকাতি, মাদক, কিশোর গ্যাংয়ের মুল হোতা ২১ মামলার আসামী  রাজু বাহিনীর প্রধান রাজুসহ একসহযোগিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিরাব রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর  জুবায়ের ফিলিং স্টেশনের পেছনে ডাকাতির প্রস্তুতির সময় দেশীয় অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করা হয়।  সোমাবার দুপুরে নারায়ণগঞ্জ পুলিশ কার্যালয়ে অতিরিক্ত পুলিশ সুপাার (অপরাধ )আমীর খসরু এসব তথ্য জানান। 

রাজু বাহিনী ফতুল্লা বাশমুলি এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিলো। এলাকায় যে কোন ব্যবসা প্রতিষ্ঠা চালু হলে বা ভবন নির্মাণ করতে হলে রাজুকে চাদাঁ দিতে হতো।  এলাকায় রয়েছে বিশাল কিশোর গ্যাং। সম্প্রতি এক ঝুট ব্যবসায়ীকে বাশমুলি এলাকায় রাস্তায় আটকে প্রকাশ্যে পিটানোর ভিডিও  সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে পুলিশের টনক নড়ে। 

রবিরার রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর এলাকায় ডাকাতির প্রস্তুুতি কালে সহযোগি শুভ সহ রাজুকে গ্রেপ্তার করা  হয়। এসময় তার কাছ থেকে একটি সুইস গিয়ার উদ্ধার রা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু জানান, রাজুর বিরুদ্ধে ডাকাতি, চাদাঁবাজি, বিস্ফোরক, অস্ত্র আ্ইনে ২১ টি মামলা রয়েছে। এছাড়া তার সহযোগি শুভর বিরুদ্ধে সাতটি মামলা রয়েছে। রাজু কশিপুর বাশমুলি এলাকার  রিয়াজুল প্রধানের ছেলে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক।

ফতুল্লা থানার ওসি শেখ রিজাউল হক জানান, সন্ত্রাসী রাজু বাহিনীর প্রধান রাজুকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতের পাঠানো হয়েছে।


আরও খবর



ডেঙ্গুতে রেকর্ড ৯ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

ডেঙ্গু আক্রান্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে একই সময় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮৮২ জন হাসপাতালে ভর্তি   হয়েছেন যা চলতি বছরের একদিনে সর্বোচ্চ এর আগে গত ১৩ অক্টোবর একদিনে আটজনের মৃত্যু হয়েছে নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬১ জনে আর নতুন আক্রান্তসহ বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগীর সংখ্যা তিন হাজার ৬৭৬ জন

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে তথ্য জানানো হয়

এতে বলা হয়, বুধবার ( নভেম্বর) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৮২ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৯৮ জন এবং ঢাকার বাইরে ৩৮৪ জন। নতুন আক্রান্তসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৬৭৬ জনে 

চলতি বছরের জানুয়ারি থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪০ হাজার ৯৮৩ জন। এর মধ্যে ঢাকায় ২৭ হাজার ৬৪৬ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ১৩ হাজার ৩৩৭ জন। সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৩৭ হাজার ১৪৬ জন

২০২০ সালে করোনাভাইরাস মহামারিকালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা যায়নি। তবে, ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। এর মধ্যে ১০৫ জনের মৃত্যু হয়


আরও খবর

জন্মনিয়ন্ত্রণে আগ্রহ কমছে

শনিবার ২৬ নভেম্বর ২০২২




১৭ ডিসেম্বর ঢাকায় হেফাজতে ইসলামের সম্মেলন

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

আগামী ১৭ ডিসেম্বর রাজধানী ঢাকায় জাতীয় উলামা মাশায়েখ সম্মেলনের ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

৩১ অক্টোবর দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় সংগঠনের আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি এবং ২০১৩ সাল থেকে এ পর্যন্ত দায়ের সব মামলা প্রত্যাহার করতে প্রধানমন্ত্রীর কাছে আমিরে হেফাজতের পক্ষ থেকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয়।

এছাড়া বৈঠকে কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর কমিটি সম্প্রসারণ এবং পুনর্বিন্যাস করা হয় এবং চট্টগ্রাম মহানগরের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

মাওলানা তাজুল ইসলামকে আহ্বায়ক এবং মাওলানা লোকমান হাকিমকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম মহানগর আহবায়ক কমিটির ঘোষণা দেওয়া হয়।


আরও খবর



ইটনায় জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

প্রকাশিত:মঙ্গলবার ০১ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মোজাহিদ সরকার‌‌‌, ইটনা, কিশোরগঞ্জ।

“প্রশিক্ষিত যুব উন্নত দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-এ প্রতিপাদ্য সামনে রেখে কিশোরগঞ্জের ইটনায় উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

০১ নভেম্বর সকালে উপজেলার হল রুমে উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাইনুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তার মোঃ সাইফুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক ডাক্তার প্রসন সাহা, উপজেলা সহকারী প্রোগ্রামার মোঃ মহিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা অভিজিৎ সরকার, ইটনা থানা পুলিশ কর্মকর্তা এস আই সাকীব, উপজেলার বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ বিভিন্ন ইউনিয়ন থেকে আমন্ত্রিত যুবক-যুবতী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোচনা সভায় যুব দিবস উপলক্ষে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন অতিথিরা।

উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার বলেন, আজকের যুবক-যুবতী আগামী দিনের ভবিষ্যৎ। যুবক-যুবতীদের উন্নত প্রশিক্ষণের মাধ্যমে সম্পদে পরিণত করা হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুবক-যুবতীদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালা হচ্ছে। 

বেলা ১২ টায় আলোচনা সভা শেষে উপজেলা প্রশাসনিক ভবনের সামন থেকে র‌্যালি নিয়ে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে উপজেলা গেইটে গিয়ে শেষ হয়।


আরও খবর