Logo
শিরোনাম

মোরেলগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু 

প্রকাশিত:Sunday ৩০ October ২০২২ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

 এম.পলাশ শরীফ,  নিজস্ব প্রতিবেদক : 

বাগেরহাটের মোরেলগঞ্জে রমজান শেখ নামে দুই বছরের শিশু ও ফারজানা আক্তার আড়াই বছরের দুই শিশু পানিতে ডুবে মৃত্যু বরণ করেছে। 

সোনাখালী গ্রামের রাসেল শেখের ছেলে রমজান রবিবার বেলা ১টার দিকে সবার চোখ ফাঁকি দিয়ে ঘর সংলগ্ন পুকুরে পড়ে ডুবে যায়। দুপুর দেড়টার দিকে একই গ্রামে ফারুক শিকদারের মেয়ে ফারাজানা আক্তার বাড়ি সংলগ্ন পুকুরে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়। 

খোঁজা খুজির এক পর্যায়ে পৃথকভাবে পুকুরে ডুবন্ত অবস্থায় পাওয়া যায় রমজান ও ফারজানাকে। উভয়কে দ্রæত উপজেলা হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় থানায় দুইটি অপমৃত্যু মামলা রেকর্ড হয়েছে। শিশু রমজানের মামা আলামীন শেখ বলেন, রমজান ৬ মাস বয়স থেকে তার নানা আব্দুল কাদের শেখের বাড়িতে থেকে বড় হচ্ছিলো। তার মা লাকি বেগম ও বাবা রাসেল শেখ চট্টগ্রামের একটি গার্মেন্টসে চাকুরি করেন। 


আরও খবর



মালয়েশিয়া যেতে বিমান ভাড়ায় অরাজকতা

প্রকাশিত:Saturday ০৪ February ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

বাংলাদেশ মালয়েশিয়া রুটে বিমান ভাড়া নিয়ে শুরু হয়েছে অরাজকতা চাহিদা বেশি থাকায় সিন্ডিকেট করে ভাড়া কয়েক গুণ বাড়ানোর অভিযোগ উঠেছে প্রয়োজনে সরকারে হস্তক্ষেপ চেয়েছেন যাত্রীসহ বাজার সংশ্লিষ্টরা এয়ারলাইন্স কতৃপক্ষ অবশ্য বলছেন, ভাড়া ভাড়ানোর বিষয়টি নতুন নয় তবে এবার তা লাগাম ছাড়া

ঢাকা-কুয়ালালামপুর রুটে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএসবাংলা ছাড়াও মোট পাঁচটি কোম্পানি সরাসরি ফ্লাইট পরিচালনা করছে সপ্তাহে অর্ধশতাধিক ফ্লাইট দুই শহরের মধ্যে যাত্রী পরিবহন করে এছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক এয়ারলাইন্স ঢাকায় ট্রানজিট দিয়ে রুটে যাত্রী পরিবহন করে


গ্লোবাল ডিস্ট্রিবিউশন সিস্টেমের তথ্য অনুযায়ী, জানুয়ারিতে ঢাকা-কুয়ালালামপুর রুটে ইকোনমি ক্লাসে বিভিন্ন এয়ারলাইন্সের গড় ভাড়া ছিল ৯০ হাজার টাকার বেশি অথচ এই ভাড়াই দুই মাস আগে ছিল ২৫ হাজার থেকে ৩০ হাজার টাকা ট্রাভেল এজেন্টরা বলছেন, মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীর কাজের সুযোগ সৃষ্টি হওয়ায় প্রতিদিন হাজারো মানুষ পাড়ি জমাচ্ছেন সেই সুযোগে এয়ারলাইন্সগুলো টিকিটের দাম কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে

শুধু কর্মী যাবার চাপ নয় ডলার এবং তেলের দাম বৃদ্ধিও টিকেটের দাম বাড়ার কারণ তবে এমন লাগামহীন বৃদ্ধির ফলে কর্মী যাবার গতি কমেছে বিষয়টি নিয়ে উদ্বিগ্ন মন্ত্রণালয়ওবর্তমানে দৈনিক পাঁচ হাজার কর্মীর মালয়েশিয়া যাবার ভিসা হয় কিন্তু ভাড়া বৃদ্ধির কারণে অনেকেই দেশটিতে যেতে পারছেন না


আরও খবর



ধামরাইয়ে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মান

প্রকাশিত:Wednesday ০১ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

মাহবুবুল আলম রিপন(স্টাফ রিপোর্টার)

ঢাকার ধামরাইয়ে অবৈধ দখলদারদের হাত থেকে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ তৈরির উদ্যোগ নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী।


সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলার যাদবপুর ইউনিয়নের আমছিমুর গ্রামে দুই একর খাস জমি উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়- দীর্ঘদিন ধরে আমছিমুর এলাকার প্রভাবশালী দুটি পরিবার প্রায় দুই একর খাস জমি অবৈধভাবে ভোগ দখল করে আসছে। পরে খাস জমি উদ্ধারের জন্য আমছিমুর বনলতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ মাহফুযুল হক শাহীন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেন। পরে ইউএনও এই অবৈধ দখলদারদের হাত থেকে খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মাণের জন্য উদ্যোগ নেন। বনলতা স্পোর্টিং ক্লাবের সভাপতি মোহাম্মদ মাহফুযুল হক শাহীন বলেন- আমাদের স্কুলের পিছনে প্রায় দুই একর সরকারি খাস জমি রয়েছে। তা অবৈধ ভোগ দখল করে আসছে এলাকার কিছু লোকজন। আমাদের এলাকার বীর মুক্তিযোদ্ধা ও যুবকরা বিষয়টি আমাকে জানায়। মুক্তিযোদ্ধারা বলেন আমাদের এখানে স্বাধীনতা যুদ্ধের সময় প্রথম ফায়ারিং হয়। আমরা চাই এই জায়গাটাতে যেন মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা মাঠ নির্মাণ হয়। পরে মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী আমি স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করি এই খাস জমি উদ্ধার করে মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা মাঠ নির্মাণের জন্য। আবেদনের পরিপ্রেক্ষিতে উপজেলা ভূমি অফিস থেকে সরজমিনে তদন্ত করে দখলদারদের উক্ত জমির মালিকানার কাগজপত্র দাখিল করতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে কোন কাগজপত্র দাখিল করতে পারেনি দখলদাররা। যার ফলে আজ অবৈধ দখলের কবল থেকে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করে খেলার মাঠ নির্মাণের উদ্যোগ নেন ইউএনও।


বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ বলেন- আমরা দেশ ও দেশের মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই করেছি। পরাধীনতার চাদর থেকে স্বাধীনতা লাভ করার জন্য প্রাণপণ যুদ্ধ করেছি। আমরা নিজেদের স্বার্থ কখনো দেখিনি। তাই আমরা আমাদের গ্রামে একটা মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভ, মুক্তিযোদ্ধা জাদুঘর ও মুক্তিযোদ্ধা পার্ক চাই। এজন্য উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি আবেদন করেছি। তাছাড়া আমাদের অভিভাবক ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদকে বিষয়টি জানালে সম্মতি দেন। আজ অবৈধ দখলদারদের হাত থেকে খাস জমি উদ্ধার করে মাঠ নির্মাণের উদ্যোগ নেওয়ায় ইউএনও সাহেবকে অনেক ধন্যবাদ।


ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন- অবৈধভাবে কেউ খাস জমি ভোগ দখল করতে পারবে না। আজ যে জমিটি উদ্ধার করা হয়েছে এটি খাস জমি। দীর্ঘদিন অবৈধ ভোগ দখল করে আসছিলো। এখানে প্রায় দুই একর খাস জমি উদ্ধার করা হয়েছে। জমিটিতে আমরা একটি খেলার মাঠ তৈরির উদ্যোগ নিয়েছি। আগামী এক মাসের মধ্যে এটিকে খেলার উপযোগী মাঠে রুপান্তর করা হবে।


আরও খবর



বিভাগীয় সমাবেশে হাসনা মওদুদের নেতৃত্বে মিছিল নিয়ে নেতাকর্মিরা

প্রকাশিত:Monday ০৬ February ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

অনুপ সিংহ,নোয়াখালী প্রতিনিধিঃ

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য প্রয়াত ব্যারিস্টার মওদুদ আহমদের সহধর্মিণী হাসনা জসিম উদ্দিন মওদুদের নেতৃত্বে কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা বিএনপির একাংশের নেতাকর্মিরা অংশ গ্রহণ করেছেন চট্রগ্রামের বিভাগীয় সমাবেশে।

 শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে হাসনা জসিম উদ্দিন মওদুদের নেতৃত্বে মিছলি যোগে বিএনপি ও সহযোগী সংগঠনের ৫শতাধিক নেতাকর্মি এই সমাবেশে অংশ গ্রহণ করেন।  

কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন বলেন, বিএনপির দূর্গ হিসেবে পরিচিত নোয়াখালীর কোম্পানীগঞ্জ-কবিরহাট উপজেলা। দুটি উপজেলার নেতাকর্মি রাজনৈতিক মামলা-হামলার শিকার হওয়া সত্ত্বেও সেই পরিচিতি ধরে রেখেছে। আর এ নেপথ্যের প্রাণশক্তি ছিলেন মরহুম ব্যারিস্টার মওদুদ আহমদ। এখন তার হাল ধরেছেন তারই সহধর্মিণী হাসনা জসিম উদ্দিন মওদুদ। 

তিনি আরো বলেন, তার নির্দেশনায় সকল দলীয় কর্মসূচি অত্যন্ত আন্তরিকতার সঙ্গে পালন করে থাকেন নেতাকর্মিরা। বিশেষ করে চট্রগ্রাম বিভাগীয় মহাসমাবেশে যোগদানের পর থেকে নেতাকর্মিদের মাঝে প্রাণশক্তির সঞ্চার হয়। সরকার পতনের যে কোন কর্মসূচিতে আমরা হাসনা মওদুদের নেতৃত্বে অংশ গ্রহণ করব।    

এ সময় আরো উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সদস্য বেলায়েত হোসেন স্বপন, কোম্পানীগঞ্জ উপজেলা সাবেক সভাপতি আতোয়ার হোসেন পাভেল, উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক হোসেন মোহাম্মদ এরশাদ প্রমূখ।


আরও খবর



বকশীগঞ্জে শেখ কামাল

আন্তঃস্কুল-মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত:Tuesday ২৪ January ২০২৩ | হালনাগাদ:Monday ০৬ February ২০২৩ |
Image

জামালপুর প্রতিনিধি :

বকশীগঞ্জে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার  বকশীগঞ্জ উপজেলা প্রশাসন ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের আয়োজনে নুর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী প্রতিযোগিতার আয়োজন করা হয়। উপজেলা বিভিন্ন স্কুল মাদ্রাসার শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়।  প্রতিযোগিতা শেষে  পুরস্কার বিতরণ করা হয়। 

মঙ্গলবার  সকালে এন.এম উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উ‌ত্তোল‌নের মধ্যদিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। 

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বী,উপ‌জেলা স্বাস্থ্য ও প‌রিবার প‌রিকল্পনা কর্মকর্তা ডাঃ মুহাম্মদ আ‌জিজুল হক,বকশীগঞ্জ পল্লী বিদ্যুৎ স‌মি‌তির ডি‌জিএম জয় প্রকাশ নন্দী,উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক সাইফুল ইসলাম বিজয়,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সা‌রোয়ার আলম,এন.এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকীসহ  উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, অ্যাথলেটিকস উদযাপন কমিটির সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরও খবর



তীব্র শীতে আগুনের তাপনিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূর মৃত্যু

প্রকাশিত:Wednesday ১১ January ২০২৩ | হালনাগাদ:Tuesday ০৭ February ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন :


নওগাঁয় তীব্র শীতে আগুনের তাপনিতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। 

৬ দিন আগে তীব্র শীতে আগুনের তাপ নেওয়ার সময় শান্তনা রানী সাহা (৪৪) নামের গৃহবধূ অগ্নিদগ্ধ হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার তার মৃত্যু হয়।

নিহত গৃহবধূ শান্তনা রাণী সাহা নওগাঁর রানীনগর উপজেলার জল-কৈ রায়পুর গুচ্ছগ্রামের বাবলু চন্দ্র সাহার স্ত্রী।

শান্তনা রাণীর ছেলে পুস্কর কুমার সাহা বলেন, 

গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শীত নিবারণের জন্য আমার মা সহ পাড়ার কয়েকজন বাড়ির পাশে খড়ে আগুন লাগিয়ে আগুনের তাপ নিচ্ছিলো।  এক আগুনের তাপ নেওয়ার সময় মায়ের শাড়িতে আগুন লেগে শরীরের বিভিন্ন স্থানে পুরে গিয়ে অগ্নিদগ্ধ হয়। এ সময় সেখানে থাকা স্থানিয় লোকজন সহ পরিবারের লোকজন মাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরের পূর্বে  শান্তনা রাণীর মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, এ ঘটনায় থানায় নিহতের পরিবার বা স্বজনরা কেউ কোন অভিযোগ দায়ের করেনি।


আরও খবর