Logo
শিরোনাম

সোনারগাঁয়ে যুবককে কুপিয়ে জখম

প্রকাশিত:Wednesday ০৪ May ২০২২ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

উপজেলা প্রতিনিধি, সোনারগাঁ, নারায়ণগঞ্জঃ 

পূর্ব শত্রুতার জের ধরে ঈদের দিন মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের ইলিয়াদী গ্রামে খোরশেদ বাবুল (৪২) কে কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন।

আহত বাবুল ঢাকার সাভারে একটি বেসরকারি শিল্প প্রতিষ্ঠানে ব্যবস্থাপক হিসেবে কর্মরত। ঈদের ছুটিতে বাড়িতে এসে তিনি এ হামলার শিকার হন। এ ঘটনায় আজ বুধবার সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আহত বাবুলের স্ত্রী সুলতানা রাজিয়া জানান, তার স্বামী খোরশেদ বাবুলের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে পার্শ্ববর্তি জাইদেরগাও গ্রামের জসিম ও তার ছেলের সঙ্গে দ্বন্দ্ব চলে আসছিল। এর জের ধরে ঈদের দিন মঙ্গলবার বিকেলে সুযোগ পেয়ে ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষ জসিম ও তার ছেলে হালিম, ডালিম, বিল্লাল, ফয়সাল, হৃদয়, জসিম, শেখ ফরিদ ও আমির  সহ ৮/৯ জন একত্রিত হয়ে হামলা চালায়। পরে বাবুলের ডাকচিৎকার শুনে লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

পরে বাবুলকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। হামলার ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগে আসামি করা হয়েছে।

এদিকে এ ঘটনার পর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। প্রতিপক্ষের লোকজন এখনো এলাকায় অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছেন বলে অভিযোগ করেছেন বাদী পক্ষ। এছাড়া বাবুলের স্বজনদের বাড়ি বাড়ি গিয়েও হুমকি দিচ্ছেন ওই সন্ত্রাসীরা।

অপরদিকে অভিযুক্ত জসিম উদ্দিন জানান, বাবুলই প্রথমে তাদের উপর চড়াও হয়ে ওঠে। তারা প্রতিহত করেছেন।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান,  এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে ।


আরও খবর



ধামরাইয়ে সরিষার বাম্পার ফলন কৃষকের মুখে হাসি।

প্রকাশিত:Saturday ০৭ January ২০২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মোঃ মাহবুবুল আলম রিপন,ধামরাই,ঢাকা :


ঢাকার ধামরাই উপজেলার ১৬ টি ইউনিয়ন জোরেই এবার সরিষার আবাদ হয়েছে, যতদূর চোখ যায় শুধু সরিষা আর সরিষা।

এবার ১৬ টি ইউনিয়ন এর মধ্যে সবচেয়ে বেশি সরিষা আবাদ হয়েছে ধামরাই সদর ইউনিয়ন, সোমভাগ ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন  কুল্লা ইউনিয়ন, কুশুরা ইউনিয়ন সূতিপাড়া ইউনিয়ন, আমতা ইউনিয়ন, বালিয়া ইউনিয়ন, নান্নার ইউনিয়ন ও সুয়াপুর ইউনিয়ন এ সবচেয়ে বেশি সরিষার আবাদ হয়েছে। 

সরিষা চাষি কালাম মিয়া বলেন এবার আমি ৫ বিঘা জমিতে সরিষা আবাদ করেছি আবহাওয়া অনুকূলে থাকলে এবার ভালো ফলন হবে বলে আশা করি, তিনি জানান যে অনন্য ফসলের তুলনায় সরিষা আবাদে খরচ কম সার বিষ লাগে না বললেই চলে, যখন সরিষা রোপণ করি তখন ২ টা চাষ করি এবং সাথে হালকা কিছু সার দিয়ে সারিষা রোপন করি


যখন সরিষার গাছ গুলো একটু বড় হয় তখন একবার ৫ বিঘা জমিতে একমণ সার দিয়েছি তারপর আর কোন সার বিষ দিয়ে দিতে হয়নি, আল্লাহ তালা যদি আবহাওয়ার ঠিক রাখে বৃষ্টি পাত না হয় তাহলে এবার অনেক ভালো সরিষা হবে বলে মনে করি, তিনি জানায় প্রতি বিঘা জমিতে প্রিয় ৪ মণ সরিষা হয়ে থাকে, আশা করি এবার ভালো দামে সরিষা বিক্রি করতে পারবো। 

এ বিষয়ে ধামরাই উপজেলা কৃষি কর্মকর্তা আরিফ হাসান বলেন এবার ৬২০০ হেক্টর জমিতে সরিষার আবাদ হয়েছে, এবার আবহাওয়া অনুকূলে থাকলে অবশ্যই সরিষার ফলন ভালো হবে বলে মনে করি। এখন বর্তমানে সরিষার যে দাম আছে এই দাম থাকলে কৃষক লাভবান হবে। কৃষকের যে পরামর্শের জন্য আমার কাছে আসলে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করি আমি।


আরও খবর



রোহিঙ্গা ক্যাম্পে র‍্যাবের অভিযান

প্রকাশিত:Monday ২৩ January 20২৩ | হালনাগাদ:Friday ২৭ January ২০২৩ |
Image

মইনুল ইসলাম মিতুল : জঙ্গি সংগঠন 'জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া'র শীর্ষ দুই নেতাকে আটক করেছে র‍্যাব। রোহিঙ্গা ক্যাম্প ও এর আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এছাড়া সংগঠনের বিভিন্ন স্তরের ৩৮জন সদস্য ও তাদের আশ্রয়দাতা ১৪জনকে আটক করেছে রেব।

তারপর কুতুপালং ক্যাম্পের পাশের রাবার বাগান থেকে আটক করা হলো নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান মাশেকুর রহমান ওরফে রনবীর এবং সংগঠনের বোমা বিশেষজ্ঞ আবুল বাশারকে। এ সময় দেশি-বিদেশি অস্ত্র, গোলাবারুদ ও নগদ আড়াই লাখ টাকারও বেশি দেশী মুদ্রা উদ্ধার করা হয়।

রেবের মিডিয়া উইং এর দাবি, নব্য জঙ্গি সংগঠনের সেকেন্ড ইন কমান্ড মানিক ও শাওনসহ সাতজনকে বান্দরবান থেকে আটকের পর পালিয়ে ক্যাম্পে আশ্রয় নিয়ে ছিলো সামরিক শাখার প্রধান রণবীর। এ তথ্য নিয়ে অভিযান চালিয়ে দু'জনকে আটক করা হয়।

তিনি বলেন, কুমিল্লায় তথাকথিত হিজরতের কথা বলে নিখোঁজ আটজনের অনুসন্ধান করতে গিয়ে নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল ইন্দাল শারক্বীয়ার গোড়ার খবর পায় রেব। তরুণদের দলে ভিড়িয়ে সামরিক ও অস্ত্র প্রশিক্ষণসহ নানা কাজ করে যাচ্ছে এই সংগঠন। 


আরও খবর



এমপি মৃনাল কান্তি দাসের মাতার শ্রাদ্ধে সর্বস্তরের মানুষের ঢল

প্রকাশিত:Sunday ১৫ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

মুন্সীগঞ্জ প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক, মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য, মুন্সীগঞ্জের মাটি ও মানুষের নেতা এড. মৃণাল কান্তি দাসের মাতা গীতা রানী দাসের শ্রাদ্ধ অনুষ্ঠানে সর্বস্তরের মানুষের ঢল নামে।

গত শনিবার মুন্সীগঞ্জ আইনজীবী সমিতির প্রাঙ্গণে আয়োজিত শ্রাদ্ধের অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান,  বঙ্গবীর কাদের সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামিম ওসমান, বরিশাল-৪ আসনের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ,  ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বি চৌধুরী, গাজীপুরের সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী সেচ্ছা সেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাহ্উল আলম সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, গজারিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোঁতা, বাসস ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, মুন্সীগঞ্জ পৌর মেয়র হাজী মোঃ ফয়সাল বিপ্লব, মিরকাদিম পৌর মেয়র হাজ্বী আব্দুস সালাম, মুন্সীগঞ্জ জেলার বর্তমান ও সাবেক সকল জনপ্রতিনিধিসহ নানা শ্রেণিপেশার মানুষ।


আরও খবর



রাণীনগরে সাবেক এমপির স্ত্রীর দখলে রাখা জমি ফেরতের দাবিতে মানব বন্ধন

প্রকাশিত:Sunday ০৮ January ২০২৩ | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

কাজী আনিছুর রহমান,রাণীনগর (নওগাঁ) :


নওগাঁ-৬,(রাণীনগর-আত্রাই) আসনের সাবেক এমপি মরহুম ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটির দখলে থাকা জমি ফেরৎ পেতে এবং মামলা হামলা থেকে মুক্তি পেতে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভুক্তভোগীরা। রোববার দুপুরে উপজেলার কাশিমপুর এলাকায় নওগাঁÑআত্রাই সড়কে এই মানব বন্ধন করা হয়।

বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধনে ভুক্তভোগীরা বলেন, গত ২০১৫ সালে ইসরাফিল আলম এমপি কাশিমপুর মৌজায় প্রায় ৪০বিঘা জমি জবর দখল করে প্রাচীর দিয়ে “পল্লী শ্রী সম্বনিত কৃষি প্রদর্শনী খামার” গড়ে তোলেন। ওই সময় এলাকার গরীব অসহায়দের টাকা না দিয়ে জমি জোরপূর্বক দখলে নেয়। এছাড়া জমির মালিকরা জমি ছাড়তে না চাওয়ায় এলাকার সাদেকুল ইসলামসহ কয়েকজনকে কে “মিথ্যে”মামলায় হয়রানি ও নির্যাতন করে। এছাড়া জমি হারানোর শোকে বেশ কয়েকজন মারা গেছেন বলে দাবি করা হয়। এবিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেননা দাবি করে উল্লেখিত জবর দখলে রাখা জমি ফেরত পেতে এবং “মিথ্যা” মামলা,হত্যার হুমকিসহ সকল হয়রানী বন্ধে, প্রশাসনের ন্যায় বিচার এবং হকদারের নিকট জমি ফেরতের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন করে ভুক্তভোগীরা। কাশিমপুর ইউনিয়নের ভুক্তভোগী পরিবারের আয়োজনে এবং ভুক্তভোগী সাদেকুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন,মারিয়া বিবি,সুফিয়া বিবি,এবাদুল হক,আজিজার রহমান ও আব্দুস ছাত্তারসহ ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

এব্যাপারে মরহুম এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি বলেন,গড়ে তোলা খামারে সাদেকুলের জমি নিয়ে একটু ঝামেলা ছিল। গত ২জানুয়ারী একজন মন্ত্রীর উপস্থিতীতে বৈঠকে তা নিরসন হয়েছে। এর পরেও সে কেন এমন ঝামেলা করছে বুঝতে পারছিনা 


আরও খবর



নওগাঁয় পানিতে পড়ে দু' শিশুর মর্মান্তিকভাবে মৃত্যু

প্রকাশিত:Friday ২০ January ২০23 | হালনাগাদ:Thursday ২৬ January ২০২৩ |
Image

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রিপোর্টার :

নওগাঁয় ডোবা (ছোট পুকুর) এর পানিতে পড়ে খাতিজা (৫) ও আবদুল্লা (৫) নামের দু' শিশুর মর্মান্তিক ভাবে মৃত্যু হয়েছে।পানিতে পড়ে দু' শিশু মৃত্যুর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধায় নওগাঁ পৌরসভার দূর্গাপুর চকপিয়ার গ্রামে। 

নিহত শিশুরা হলেন, চকপিয়ার গ্রামের মুছার মেয়ে খাতিজা ও রহমানের ছেলে আবদুল্লা।

পানিতে পড়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় নিহত শিশুদের পরিবার ও স্বজন সহ অত্র এলাকার লোকজনের মাঝে শোকের ছাঁয়া নেমে এসেছে।

পানিতে পড়ে দুই শিশু মৃত্যুর ঘটনাটি প্রতিবেদক কে নিশ্চিত করেছেন নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি)।


আরও খবর