Logo
শিরোনাম

বন্যাদুর্গত এলাকায় জরুরি টেলিসেবা স্থাপনে বঙ্গবন্ধু স্যাটেলাইট

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

সিলেট ও সুনামগঞ্জসহ কিছু এলাকায় দুর্যোগকালীন জরুরি টেলিযোগাযোগ সেবা স্থাপনে ব্যবহৃত হতে যাচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১। শনিবার (১৮ জুন) দিবাগত রাতে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, দুর্যোগকালীন জরুরি টেলিযোগাযোগ সেবায় এবারই প্রথম বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ সেবা দিতে যাচ্ছে, যা এই স্যাটেলাইটের অন্যতম প্রধান উদ্দেশ্য। যদিও টেলিভিশন ও ব্যাংকিংসহ বিভিন্ন সেবায় স্যাটেলাইট সেবা দিয়ে যাচ্ছে। সিলেট ও সুনামগঞ্জের বন্য পরিস্থিতি ভয়াবহ, ১২২ বছরের ইতিহাসে এমন বন্যা হয়নি সেখানে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জ এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ, বন্ধ হয়ে গেছে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবাও। বন্যা পরিস্থিতি মোকাবিলায় ও পানিবন্দি মানুষকে উদ্ধারে সিলেট ও সুনামগঞ্জ জেলায় শুক্রবার থেকে সেনাবাহিনী মোতায়েন করেছে সরকার।

বিএসসিএল জানায়, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী ও সচিবের নির্দেশে ও সরাসরি তত্ত্বাবধানে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড এরই মধ্যে বাংলাদেশ সেনাবাহিনীকে ১২ সেট ভিস্যাট যন্ত্রপাতি দিয়েছে, যার মাধ্যমে জরুরি টেলিযোগাযোগ সেবা স্থাপন করা হবে। এ ছাড়াও বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড সিলেট বিভাগের বিভাগীয় কমিশনারের দপ্তরকেও আরও ২৩ সেট ভিস্যাট যন্ত্রপাতি দেওয়ার কাজ এগিয়ে নিয়ে যাচ্ছে, যার মাধ্যমে আরো ২৩টি বন্যা উপদ্রুত এলাকায় জরুরি টেলিযোগাযোগ সেবা স্থাপন করা হবে। ‌

বিএসসিএল চেয়ারম্যান শাহজাহান মাহমুদ জানান, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি বন্যা উপদ্রুত এলাকায় নিয়োজিত সামরিক ও বেসামরিক প্রশাসনের প্রয়োজন অনুযায়ী আরও ভিস্যাট যন্ত্রপাতি সরবরাহ করতে সক্ষম, যার মাধ্যমে বন্যাকবলিত আরো এলাকায় জরুরি টেলিযোগাযোগ সেবা স্থাপন করা যাবে। মোবাইল কোম্পানিগুলোর প্রয়োজন অনুযায়ী মোবাইল নেটওয়ার্ক পুনরুজ্জীবিত করার কাজেও বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করা যেতে পারে।

ভিস্যাট এর মাধ্যমে দুর্যোগকালীন সময়ে নিরবিচ্ছিন্ন টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করার লক্ষ্যে বিএসসিএল ইতোমধ্যে একটি মনিটরিং সেল গঠন করেছে, যেটি মাঠ প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখে নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিত করবে।

শাহজাহান মাহমুদ জানান, বন্যাকবলিত নীলফামারীতেও কাল ভিস্যাট পাঠানো হবে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, আমাদের টেলিকম অপারেটরগুলো তিনটি করে টোল ফ্রি নম্বর চালু করেছে বানভাসী মানুষদের জন্য।

প্রয়োজনে কল করুন :

গ্রামীণফোন- 01769177266, 01769177267, 01769177268

রবি- 01852788000, 01852798800, 01852804477

বাংলালিংক- 01987781144, 01993781144, 01995781144

টেলিটক- 01513918096, 01513918097, 01513918098


আরও খবর

ভ্যাট দেওয়ায় শীর্ষে ফেসবুক

মঙ্গলবার ২৩ আগস্ট ২০২২




শ্রীনগরের ভাগ্যকুল সামাজিক সম্প্রীতি সমাবেশ

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

শ্রীনগর প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জ  শ্রীনগরে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে ভাগ্যকুল  কামারগাও আইডিয়াল উচ্চবিদ্যালয় সভাকক্ষে  এই সভা অনুষ্ঠিত হয়। 

শ্রীনগর উপজেলার ভাগ্যকুল  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মনোয়ার হোসেন শাহাদাত  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথী হিসাবে বক্তব্য রাখেন শ্রীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মামুন ।


এই ছাড়া আরও  বক্তব্য রাখেন ভাগ্যকুল হরেন্দ্রলাল উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক মুজিবুর, কামারগাও আইডিয়াল উচ্চবিদ্যালয়ে প্রধান  শিক্ষক মোঃ আজিজ খান, আলহাজ্ব কাজী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হোসেন, আল আমিন ইসলামি মাদ্রাসার সহকারী অধ্যক্ষ আবুল খায়ের,পূজা উদযাপন কমিটি সেক্রেটারী রতন চন্দ্র, উপজেলা ছাত্রলীগের  সভাপতি শাওন খন, সহ-সভাপতি আবির হোসেন,মেম্বার রতন শাহ  ভাগ্যকুল ইউনিয়ন পরিষদের সচিব মোঃ হামিদুল হক। উক্ত সভা উপস্থাপনা  করেন আলতাফ হোসেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ বক্তব্যরা  বলেন শ্রীনগর উপজেলায় সামাজিক সম্প্রীতি বজায় রয়েছে। কেউ যাতে এই সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।  


আরও খবর



বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশ‌ন

কু‌মিল্লার সভাপতি ডা. আবুল কালাম, সেক্রেটারি ডা. শামীমুল

প্রকাশিত:শুক্রবার ১৬ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

কু‌মিল্লা ব্যুরো ঃ

কু‌মিল্লায় বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশনের  সাধারণ সভা অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

শুক্রবার বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন কুমিল্লা জেলা শাখার আয়োজনে সাধারণ সভা মহানগরীর কান্দির পাড় জাহাঙ্গীর জমজম টাওয়ারের অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ডা. মোঃ আবুল কালাম আজাদ ভূইয়া এবং পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক  ডা. মোঃ সফিউল আলম চৌধুরী। এরিস্টো ফার্মার আয়োজনে শতাধিক ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন ডাক্তার সংগঠনের সমন্বয়ে সাধারণ সভায় জেলায় কর্মরত অবস্থায় সংগঠনের  মৃত সদস্যদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। এছাড়া সভায় ৪ জন মরণোত্তর এবং ২১ জন সদস্য কে অবসরোত্তর সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

সভায় বক্তব্য রাখেন জেলা ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন এর ডা. এ টি এম গোলাম কিবরিয়া, জেলা ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন এর সাবেক সভাপতি ও উপদেষ্টা ডা. সরকার ফারুক আহমেদ, সাবেক সভাপতি ও উপদেষ্টা ডা মোঃ আলী আশ্রাফ, উপদেষ্টা ডা মোঃ ময়নাল হোসেন ভূইয়া, সাধারণ সম্পাদক ডা. মোঃ শামীমুল ইসলাম বাবুল, সাংগঠনিক সম্পাদক ডা. দ্বীন মোহাম্মদ হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক ডা. মহব্বত আলী, ডা.মোঃ গাজীউল হাসান আজগর।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন এরিস্টো ফার্মা লিঃ এর  ঢাকা এরিয়া এজিএম বিশ্বজিৎ কুমার দেবনাথ, কুমিল্লা আর এস এম মোঃ জাকির হোসেন, আর এস এম মোঃ ফারুক আহমেদ, সিনিয়র এরিয়া ম্যানেজার বিকাশ চন্দ্র ধর, সিনিয়র এরিয়া ম্যানেজার মোঃ গোলাম সাদেক চৌধুরী, এরিয়া ম্যানেজার শিমুল দাশ

আর-ও বক্তব্য রাখেন ডা. গোলাম রব্বানী, ডা. জাকির হোসেন, ডা. ফারুক আহমেদ ও, ডা. ফরিদ উদ্দিন  প্রমুখ।

সভা শেষে সংগঠনের সাবেক সভাপতি ও উপদেষ্টা ডা সরকার ফারুক আহমেদ ৪১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন এর তিন বছর মেয়াদি একটি কার্যকরী কমিটি ঘোষণা করেন। কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ডা.মোঃ আবুল কালাম আজাদ ভূইয়া , সহ-সভাপতি ডা. হুমায়ুন কবির মোল্লা, ডা. ফারুক আহমেদ, ডা. নাছরিন বেগম, ডা. শহীদ উল্লাহ, সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হয়েছেন ডা. মোঃ শামীমুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সফিউল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ডা. দ্বীন মোহাম্মদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক ডা. ইউনুস মিয়া, অর্থ বিষয়ক সম্পাদক ডা. মোঃ মোহাব্বত আলী, দপ্তর সম্পাদক ডা. মোঃ গোলাম রব্বানী, প্রচার সম্পাদক ডা. মোঃ আবুল হোসেন ।


আরও খবর



মোরেলগঞ্জে ৪ গ্রামের মানুষের ভরসা কাঠের ভাঙ্গা সেতু

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ |
Image

এম পলাশ শরীফ, নিজস্ব প্রতিবেদকঃ

বাগেরহাটের মোরেলগঞ্জ পঞ্চকরন ইউনিয়নে ৪ গ্রামের মানুষের যাতায়াতের একমাত্র ভরসা একটি ভাঙ্গা কাঠের সেতু। প্রতিনিয়ত যোগাযোগের ৪/৫ হাজার মানুষের অভাবনীয় দুর্ভোগ। দূর্ঘটনার স্বীকার হতে হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীসহ ভ্যান মটর যাত্রীদের। এ খালের এক প্রান্তে প্রভাবশালীদের দখলে গড়ে উঠছে অবৈধ স্থাপনা। নতুন  ব্রীজ নির্মানের টেন্ডারের এক বছর পেরিয়ে গেলেও দেখা মিলছেনা ঠিকাদার প্রতিষ্ঠানের। স্থানীয়দের দাবী নতুন ব্রীজ নির্মান করে দুর্ভোগ লাঘবের।

সরেজমিনে খোজ নিয়ে জানা গেছে, পঞ্চকরন ইউনিয়নের পাচগাঁও বাজারের কুমারিয়াজোলা হেড়মা সংযোগ খালের জনগুরুত্বপুর্ণ কাঠের পুলটি দীর্ঘদিন ধরে জরজীর্ণ ও ভাঙ্গা অবস্থায় পড়ে থাকায় প্রতিনিয়ত ঝুকি নিয়ে যাতায়াত করছে দেবরাজ, কুমারিয়াজোলা, পাচগাঁও, খারইখালী সহ সীমান্তবর্তী তেলিগাতী, বহরবুনিয়া, পুটিখালী ইউনিয়নের ৪/৫ হাজার মানুষ। এ কাঠের পুলটি পার হয়ে গুরত্বপূর্ণ কাজে যেতে হচ্ছে জেলা শহরে। সেতুটির একপ্রান্তে রয়েছে পাচগাঁও বাজার, ইউনিয়ন পরিষদ কার্যালয়, পাচগাঁও মাধ্যমিক বিদ্যালয়, প্রাথমিক বিদ্যালয় সহ দু’পান্তে রয়েছে ৭/৮টি শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ, মন্দির,কমিউনিটি ক্লিনিকসহ গুরুত্বপূর্ণ স্থাপনা। এ পুলটি পার হয়ে প্রতিদিন শত শত শিক্ষার্থী যাচ্ছেন বিদ্যালয়ে। সামান্য বৃষ্টি হলে দুর্ভোগের আর অন্ত থাকেনা। ইতোপুর্বে এ পুল পার হতে গিয়ে দূর্ঘটনার স্বীকার হতে হয়েছে শিশু শিক্ষার্থী,বৃদ্ধসহ ভ্যান,মটর যাত্রীদের অনেকেই। এদিকে কাঠের পুলটির বাজারের অপর পান্তে রেকর্ডিয় খালের জমি দখল করে প্রভাবশালীরা ৮/১০টি দোকানঘর স্থাপনা গড়ে তুলেছে।

পথচারী কুমারিয়া গ্রামের দেলোয়ার মুন্সি, ইব্রাহীম হাওলাদার, বৃদ্ধ হাশেম আলী শেখ, শিশু শিক্ষার্থী জান্নাতী,শিপন সহ একাধিকরা বলেন ব্রীজ হওয়ার কথা অনেকদিন ধরে শুনে আসছি, কতদিন ধরে এ দুর্ভোগ পোহাতে হবে আমাদের, কবে হবে ব্রীজ?

এ বিষয়ে পঞ্চকরন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, পাচগাঁও বাজারের এ কাঠের সেতুটি ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতিবছরই সংস্কার করা হয়েছে। এলজিইডি দপ্তরের মাধ্যমে ব্রীজ নির্মানের টেন্ডারও হয়েছে ঠিকাদার প্রতিষ্ঠান কাজে আসার কথা বলে তালবাহানা করছে। বিষয়টি উপজেলা নির্বাহী প্রকৌশলীকে একাধিকবার জানানো হয়েছে।

এ সম্পর্কে উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. আরিফুল ইসলাম বলেন, পাচগাঁও বাজার সংলগ্ন সংযোগখালে  নতুন ব্রীজ নির্মানের জন্য  ইতিমধ্যে অনুর্ধ ১শ মিটার (ইউ এইচ বিপি) প্রকল্পের মাধ্যমে টেন্ডার হয়েছে। অতিরিক্ত পানির চাপের কারনে  ঠিকাদার প্রতিষ্ঠান কাজ শুরু করতে পারেনি কাজের বিলম্বের বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। জরুরীভিত্তিতে কাজটি শুরু করারও তাগিদ দেয়া হয়েছে ঠিকাদারকে।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন, পঞ্চকরনে খালের জমি দখল করে যারা অবৈধ স্থাপনা গড়ে তুলেছে বিষয়টি সরেজমিনে দেখে অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হবে 


আরও খবর



ড. কামালের নেতৃত্বে গণফোরামের নতুন কমিটি

প্রকাশিত:রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ |
Image

ড. কামাল হোসেনকে সভাপতি ও ডা. মো. মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে গণফোরামের ১০১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটিতে সভাপতি পরিষদ সদস্য হয়েছেন এ এইচ এম খালেদুজ্জামান, ড. কামাল হোসেন, মফিজুল ইসলাম খান কামাল, এস এম আলতাফ হোসেন, মোকাব্বির খান, আবদুল আজিজ, শান্তিপদ ঘোষ, আ ও ম শফিকউল্লাহ, মেজবাহ উদ্দীন আহমেদ, মোমেন চৌধুরী, মোশতাক আহমেদ, ডা. আব্দুল্লাহ আল-মাহমুদ, সেলিম আকবর, সুরাইয়া বেগম, আবদুর রহমান জাহাঙ্গীর, হারুনুর রশীদ তালুকদার, ইসমাইল হোসেন ও ফরিদা ইয়াছমিন।

কোষাধ্যক্ষ হয়েছেন শাহ মো. নূরুজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক দুজন হলেন মো. মাহফুজুর রহমান ও শফিউর রহমান খান বাচ্চু। সাংগঠনিক সম্পাদক হয়েছেন অধ্যক্ষ মো. ইয়াছিন। দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন এম এ ওয়াহাব।

তথ্য ও গণমাধ্যম সম্পাদক নাজমুল ইসলাম সাগর, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক বকুল ইমাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোমেনা আহমেদ মুমু, সংস্কৃতি সম্পাদক ড. নীলিমা পারভীন, আইন ও মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট শরিফুল ইসলাম সজল, যুব ও ক্রীড়া সম্পাদক তৌফিকুল ইসলাম পলাশ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মো. নবাব আলী, কৃষিবিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক (নওগাঁ), শ্রমবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম রতন (গাজীপুর), নারীবিষয়ক সম্পাদক সাহিদা ইসলাম শিল্পী (ঢাকা), সমাজসেবা সম্পাদক করা হয়েছে মো. আলী লালকে।

সংবাদ সম্মেলনে ড. কামাল বলেন, দেশের নির্বাচনী ব্যবস্থা আজ ধ্বংসপ্রাপ্ত ও প্রশ্নবিদ্ধ। অধিকাংশ দলের আপত্তি সত্ত্বেও ইসি ১৫০ আসনে ইভিএমে ভোটের প্রস্তুতি নিচ্ছে, তা এক ভয়ঙ্কর অশনিসংকেত।

তিনি বলেন, দেশ বর্তমানে গভীর রাজনৈতিক সংকটে নিমজ্জিত। গণতন্ত্র আজ নির্বাসিত, স্বৈরাচারী সরকারের গণবিরোধী কর্মকাণ্ডের কারণে দেশে চরম অরাজক পরিস্থিতি বিরাজ করছে। দেশের অর্থনৈতির আজ চরম দুরবস্থা। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালনও অসম্ভব হয়ে পড়েছে।

দেশের টাকা দুর্নীতি হয়ে পাচার হচ্ছে উল্লেখ করে ড. কামাল আরও বলেন, রাষ্ট্রে যারা দায়িত্বে আছেন, তারা দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছেন। সবাই মিলে এ রাষ্ট্রকে বাঁচাতে হবে। দেশকে বাঁচানোর সবচেয়ে বড় সুযোগ হচ্ছে একটি সত্যিকারের স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন।


আরও খবর



সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ |
Image

রেজাউল করিম ঃ

মাধবদীতে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড মাধবদী’র ৩৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল এগারোটার সময় মাধবদী সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড ‘র প্রধান কার্যালয়ের সামনের মাঠে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড ‘র শেয়ার হোল্ডারদের সরব উপস্থিতিতে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সোনার বাংলা সমবায় কটন মিলস  লিঃ এর সভাপতি ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও নরসিংদী সদর-১  আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম হীরু(বীর প্রতীক)এমপি, নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু এমপি, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি ও সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ডক্টর তরুণ কান্তি শিকদার।এসময় বক্তারা বলেন,৫১৯ শতাংশ জমি নিয়ে ১৯৫১ সালে ব্যাক্তি শেয়ার হোল্ডারদের নিয়ে আজগর আলী ভূঁইয়ার নেতৃত্বে সোনার বাংলা সমবায় কটন মিলস লিঃ এর যাত্রা শুরু হয়।এরপর থেকে বিভিন্ন চড়াই উৎরাই পেরিয়ে আজকের এ অবস্থানে এসে উপনীত হয়েছে।বিগত সময়ে এখানে যারা দায়িত্বে ছিলেন তাদের অনেকেই এখানে বেড়ে ওঠা শতবর্ষী বহু পুরনো মূল্যবান গাছ ও কটন মিলের মূল্যবান মেশিনারিজ বিক্রি করাসহ অর্জনের সিংহভাগ অর্থ লুটেপুটে খেয়ে সাবাড় করেছে। উন্নয়নের নামে শুধু কমিটি বাণিজ্য ছাড়া দৃশ্যমান আর কোন উন্নয়ন তাদের দ্বারা সম্ভব হয়নি। তবে বর্তমানের নির্বাচিত কমিটি বিগত কমিটির চেয়ে অনেক শক্তিশালী। মাধবদী বাসীর টাকার কোন অভাব নেই। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে পেলে বর্তমান সভাপতি হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক’র দক্ষ নেতৃত্বে সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেডের সম্পত্তিতে নজরকাড়া আধুনিক বিল্ডিং নির্মাণ করতে বেশি সময় লাগবে না। এই সমিতি একদিন বাংলাদেশের শ্রেষ্ঠ সমিতি নির্বাচিত হবে তাই এব্যাপারে বর্তমান কমিটিকে সহায়তা করার জন্য পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সকলের সহযোগিতা কামনাসহ প্রকৃত শেয়ার হোল্ডাররা যেন অবশ্যই এখানে পজিশন ও প্লটের মালিকানা থেকে বঞ্চিত না হয় সেদিকে খেয়াল রাখতে বর্তমান সভাপতি মোশাররফ হোসেন প্রধান মানিক’র প্রতি আহ্বান জানান তারা। এসময় অন্যান্যের মধ্যে এডিসি সার্বিক মোস্তফা মনোয়ার, নরসিংদী সদর উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, সদস্য ওবায়দুর রহমান,আনোয়ার হোসেন, নুরুল ইসলাম ও সাবেক সভাপতি এনায়েতুর রহমান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।পরে বার্ষিক আয়-ব্যায় বিবরনী পাঠ করেন সোনার বাংলা সমবায় কটন মিলস লিমিটেড এর সভাপতি ও মাধবদী পৌর মেয়র হাজী মোশাররফ হোসেন প্রধান মানিক।


আরও খবর

স্বর্ণের দাম কমেছে

রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২

তেল-চিনির দাম কিছুটা কমেছে

শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২