Logo
শিরোনাম

নতুন রাজা প্রিন্স চার্লস

প্রকাশিত:শুক্রবার ০৯ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর যুক্তরাজ্যের নতুন রাজা হয়েছেন তার বড় ছেলে চার্লস। তিনি প্রিন্স অব ওয়েলস হিসেবে এতদিন পরিচিত ছিলেন।

আগামী শনিবার এক অনুষ্ঠানের মাধ্যমে তিনি নিজেকে রাজা হিসেবে ঘোষণা দিতে পারেন। লন্ডনের সেন্ট জেমস প্যালেসে আয়োজিত অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেবেন। বৃহস্পতিবার রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর খবর ঘোষণা করার সময় রাজ পরিবারের টুইট বার্তায় চার্লসকে রাজা ও তাঁর স্ত্রী ক্যামিলাকে ‘দ্য কুইন কনসোর্ট’ বলে উল্লেখ করা হয়। চার্লস মাত্র তিন বছর বয়সে যুবরাজ হয়েছিলেন। চলতি বছর বয়সের কারণে রানি দ্বিতীয় এলিজাবেথ দুর্বল হয়ে পড়ায় চার্লস বেশকিছু দায়িত্ব পালন করে আসছিলেন।


আরও খবর

থাইল্যান্ডে গাড়িবোমা বিস্ফোরণ

মঙ্গলবার ২২ নভেম্বর 20২২

হেরে গেলেন মাহাথির

রবিবার ২০ নভেম্বর ২০22




সরকারি কর্মকর্তাদের সিলমোহর ও তিন দেশের স্ট্যাম্পসহ দুই প্রতারক আটক

প্রকাশিত:রবিবার ১৩ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী জেলা প্রতিনিধি ঃ

নীলফামারীর ডিমলায় বিভিন্ন সরকারি দপ্তর,কর্মকর্তার সিলমোহর,নন জুটিসিয়াল স্ট্যাম্প,জাল দলিল ও প্রতারণার কাজে ব্যবহৃত মালামালসহ দুই প্রতারককে আটক করেছে ডিমলা থানা পুলিশ।আকটকৃতদের নামে মামলা দায়েরের পর শুক্রবার(১১ নভেম্বর)বিকেলে আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণ করেন।তারা হলেন-ডিমলা সদর ইউনিয়নের সরদারহাট গ্রামের মৃত,কছির উদ্দিনের পুত্র মাজেদুল ইসলাম(৫২) উত্তর তিতপাড়া গ্রামের নছিমুদ্দিনের পুত্র রফিকুল ইসলাম ভুট্টু(৫০)।দীর্ঘদিন যাবত তারা জাল দলিল তৈরি ও দলিলের বিশেষ কিছু অংশ পরিবর্তনের মাধ্যমে প্রতারনা করে আসছিলেন।

জানা যায়,বৃহস্পতিবার(১০ নভেম্বর)গভির রাতে শুক্রবার(১১ নভেম্বর ভোরে)গোপন সংবাদের ভিত্তিতে সহকারী পুলিশ সুপার(ডোমার-ডিমলা সার্কেল)আলী মোহাম্মদ আব্দুল্লাহ'র দিক নির্দেশনায় ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)লাইছুর রহমান ও ওসি(তদন্ত)বিশ্বদেব রায়ের নেতৃত্বে এসআই প্রদীপ কুমার রায়,আখতারুজ্জামান,জহুরুল ইসলাম,জগদীশ রায়,জাহিদ হাসান,পিএসআই জয়ন্ত কুমার রায়সহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে প্রথমে মাজেদুলকে তারপর তার দেয়া তথ্য মতে ভুট্টুকে নিজ-বাড়ি থেকে আটক করেন।আটকের সময় তাদের কাছ থেকে সাবরেজিষ্টারসহ বিভিন্ন সরকারি দপ্তর ও দপ্তরের কর্মকর্তাদের ১৬৫টি তৈরি সিল ও বিভিন্ন মূল্যের ফাকা ২৮টি স্ট্যাম্প।২৩টি মুছেফেলা স্ট্যাম্প।২টি দলিলের জাবেদা নকলসহ তিন পাতার অস্পষ্ট ভারতীয় ১টি দলিল।চার আনা সমমান মুল্যের পাকিস্তান সময়ের ১টি স্ট্যাম্প।কালার লিগ্যাল কাগজ ২০ পিচ।দলিল লেখা তরল রাসায়নিক দ্রব্যের ১৮টি বোতল।লাল ও কালো রঙ্গের ২টি স্ট্যাম্প প্যাডসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া যায়।পরে আটককৃতদের বিরুদ্ধে ডিমলা থানার এসআই জাহিদ হাসান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)লাইছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,আটককৃতদের মধ্যে ভুট্টু পুরোনো দলিল সংগ্রহ করে দলিলের লেখা কেমিক্যাল দিয়ে তুলে ফেলার কাজে পারদর্শী ও মাজেদ জাল দলিল তৈরির কাজে পারদর্শী।তাদের কাছে ছিলো বিভিন্ন দপ্তর ও দপ্তরের কর্মকর্তাদের অনেক সিলসহ জাল দলিল তৈরির নানান সরঞ্জাম।আটকের পর তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ বিচারক তাদের কারাগারে প্রেরণ করেন।


আরও খবর



লালমনিরহাট আদিতমারিতে যৌতুকের জন্য

ছোটভাইয়ের স্ত্রীকে নির্যাতন বাড়ী থেকে বের করে দেওয়ার অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ২৫ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

নিজস্ব প্রতিনিধিঃ 

লালমনিরহাট আদিতমারি থানার ভাদাই টাউরাশের বাজার নামক এলাকায় সদ্য বিবাহিত ছোটভাইয়ের স্ত্রীকে নির্যাতন করে বাড়ী থেকে বের করে ওই এলাকার চেয়ারম্যান কৃষ্ণ কান্ত রায় বিধুরের সহযোগিতায় ওই নববধূকে প্রথমে  জোড় পূর্বক ভাদাই ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন৷ এবং হুমকি প্রদান করার অভিযোগ উঠছে।  

অভিযোগ এও উঠছে যে, লালমনিরহাট সড়ক ও জনপথ বিভাগের কর্মচারী অশোক দীর্ঘদিন ধরে লালমনিরহাট সদরের নবীনটারি রাধা নগরের মানসিক ভারসাম্যহীন সুনিল চন্দ্র রায়ের একমাত্র কন্যা নমিতার সাথে প্রেমের সম্পর্কে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়। পরে অশোকের বড়ভাই গোপাল মেয়ের বাপ ও প্রতিবেশীদের উপস্থিতিতে ২০লাখ টাকা যৌতুক হিসেবে দাবি জানায়। 


এ বিষয়ে টাকা দিতে অসম্মতি জানালে অশোক পারিবারিক ভাবে মিমাংসা করে তার স্ত্রী নমিতাকে তার বাড়ীতে নিয়ে যাবার কথা বলে তালবাহানা শুরু করলে অদ্য ২৫ নভেম্বর সকালে নমিতা অশোকের বাড়ীতে যায়। অশোক তার বড়ভাইয়ের বেধে দেয়া কুড়ি লাখ টাকা যৌতুক না দিলে কয়েকজন কুচক্রী মহলের ইন্ধনে বিবাহিত স্ত্রীকে গ্রহন করতে অসম্মতি জানায়। 

উক্ত নারী তার স্বামীর স্বীকৃতি ও  অধিকার আদায় করতে চান।  

তাতেও বাঁধ সাজে গোপাল সহ কয়েকজন কুচক্রী মহল।  খবর দেয় আদিতমারি থানা পুলিশকে।  উক্ত বিষয়ে ওই থানার ওসি মোক্তারুল ইসলামের সাথে একাধিকবার মুঠো ফোনে কথা বলার চেষ্টা করলে তিনি এ সংবাদ লেখা পর্যন্ত ফোন রিসিভ না করাশ তার মতামত পাওয়া যায়নি।


আরও খবর



ইনজুরিতে আর্জেন্টাইন দুই তারকা ফুটবলার

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ২৮ নভেম্বর ২০২২ |
Image

বিশ্বকাপ শুরুর ২ দিন আগেও ইনজুরি পিছু ছাড়ছে না অংশগ্রহণকারী দলগুলোকে। বরং, এবার দুঃসংবাদ হয়ে এলো আর্জেন্টিনা শিবিরে। লিওনেল মেসিদের দল থেকে ইনজুরির কারণে ছিটকে গেলেন দু’জন তারকা ফুটবলার। ইনজুরিতে বিশ্বকাপই খেলতে পারবেন না ফরোয়ার্ড নিকো গঞ্জালেজ এবং জোয়াকিন কোরেয়া।

আরব আমিরাতের বিপক্ষে ৫-০ ব্যবধানে জয়ের প্রস্তুতি ম্যাচের শেষ গোলটি করেছিলেন জোয়াকিন কোরেয়া। আর ইনজুরির কারণে খেলাতেই পারেননি নিকো গঞ্জালেজকে। তবে, কাতার পৌঁছার পর আর্জেন্টিনা স্কোয়াড থেকে ইনজুরি আক্রান্ত এই দু’জনকে বাদ দিতে বাধ্য হলেন কোচ লিওনেল স্কালোনি। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে এ তথ্য।

আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার ট্রেনিং সেশনের পর দেখা গেল, নিকোলাস গঞ্জালেজ মাসল ইনজুরিতে ভুগছেন। এ কারণে তাকে বিশ্বকাপের স্কোয়াডে আর রাখা হচ্ছে না। তার পরিবর্তে জাতীয় দলের ম্যানেজমেন্ট অ্যাঞ্জেল কোরেয়াকে দলে ডেকেছে।

২২ নভেম্বর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের মুখোমুখি হবে আর্জেন্টিনা। কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা ইনজুরির কারণে শুধু দু’জনকে বাদ দেয়াই নয়, কয়েকজনের ফিটনেস নিয়েও দারুণ চিন্তায় রয়েছে। স্ট্রাইকার পাওলো দিবালা, মিডফিল্ডার আলেজান্দ্রো গোমেজ এবং ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরোর ফিটনেস সমস্যা বেশ ভোগাতে পারে আর্জেন্টিনাকে।


আরও খবর

ডু অর ডাই ম্যাচ মেসিদের

শনিবার ২৬ নভেম্বর ২০২২

আর্জেন্টিনাকে মাটিতে নামাল সৌদি

বুধবার ২৩ নভেম্বর ২০২২




বছরের প্রথম দিনই নতুন বই দেওয়া হবে

প্রকাশিত:শুক্রবার ০৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। নির্ধারিত সময়ে বই পৌঁছে দিতে দ্রুত ছাপার কাজ ও মান নিয়ন্ত্রণে কঠোর মনিটরিং করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বিনামূল্যের পাঠ্যবই ছাপার জন্য কাগজ নিয়ে আমাদের বড় চ্যালেঞ্জ রয়েছে। বর্তমানে বিশ্ববাজারে কাগজের দাম বেড়েছে। এ ছাড়াও নানা সংকট রয়েছে। টেন্ডার প্রক্রিয়ার নানা কারণে বিলম্বিত হয়েছে। তবে সব সংকট মোকাবিলা করে নির্ধারিত সময়ে বই পৌঁছে দিতে হবে। আশা করছি, সামনে লোডশেডিং কমে যাবে। গত দুই বছরে করোনার মধ্যেও আমরা যথাসময়ে বই দিয়েছি। এবারও সময়মতো নতুন বই দিতে পারব ইনশাআল্লাহ।

তিনি বলেন, আমরা বইয়ের মানটাও ঠিক রাখতে চাই। কাগজের পাল্প পাওয়া না গেলে সেকেন্ডারি পাল্প দিয়ে হলেও কাগজ দিতে হবে। সেখানে যদি কিছুটা হেরফের হয়- গ্রহণযোগ্য মাত্রায় তো হতেই হবে।
 
দীপু মনি বলেন, এমনিতেও তো আপনারা প্রত্যেকবার মান নিয়ে প্রশ্ন তোলেন। আমাদের ৩৫ কোটি বই সবগুলো তো আসলে চেক করা সম্ভব হয় না। কিন্তু আমরা চাই এটাকে মানে রাখতে। সম্পূর্ণ চেষ্টা আমাদের থাকে। 


আরও খবর

আগামীকাল এসএসসি সমমানের ফল

রবিবার ২৭ নভেম্বর ২০২২

ঢাবির ৫৩তম সমাবর্তন আজ

শনিবার ১৯ নভেম্বর ২০২২




মুন্সীগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

প্রকাশিত:শুক্রবার ১৮ নভেম্বর ২০২২ | হালনাগাদ:রবিবার ২৭ নভেম্বর ২০২২ |
Image

মুন্সীগঞ্জের শ্রীনগরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়েতে মালবাহী একটি ট্রাকের ধাক্কায় আলীম সরদার নামে আরেক ট্রাক চালক নিহত হয়েছে। আহত হয়েছে তার সহকারী রাজু ।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ কর্মকর্তা মাহফুজুর রিবেন জানান,শুক্রবার ভোরে মালবোঝাই একটি ট্রাক মাওয়ার দিকে যাচ্ছিলো। সে সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রডবোঝাই একটি ট্রাককে ধাক্কা দেয়।এতে ঘটনাস্থলে গুরুতর আহত হয় ট্রাকের চালক আলীম ও সহকারী রাজু।পরে তাদের দুজনকে উদ্ধার করে শ্রীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে আলীমকে মৃত ঘোষণা করে চিকিৎসক। 


আরও খবর